আইপি কলিং অ্যাপের রিচার্জ এখন বিকাশে



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
আইপি কলিং অ্যাপের রিচার্জ এখন বিকাশে

আইপি কলিং অ্যাপের রিচার্জ এখন বিকাশে

  • Font increase
  • Font Decrease

এখন গ্রাহকরা কম খরচে কথা বলার আইপি কলিং অ্যাপ বিটিসিএল আলাপ, আম্বার আইটি এবং ব্রিলিয়ান্ট কানেক্ট এর রিচার্জ সহজেই করতে পারছেন বিকাশে।

বৃহস্পতিবার (২৯ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে বিকাশ কর্তৃপক্ষ। 

গুগল প্লে স্টোর অথবা অ্যাপল অ্যাপ স্টোর থেকে বিটিসিএল আলাপ, আম্বার আইটি কিংবা ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ ইনস্টল করে এনআইডি তথ্য দিয়ে অ্যাকাউন্ট ভেরিফাই করার মাধ্যমে কম খরচেই কথা বলার সুযোগ পাচ্ছেন গ্রাহকরা।

বাংলাদেশ টেলিযোগাযোগ কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) আলাপ অ্যাপ থেকে মোবাইল ও ল্যান্ডলাইনে ৩০ পয়সা মিনিটে কথা বলা যায়। এছাড়া আলাপ থেকে আলাপে বিনামূল্যে কথা বলা ও চ্যাট করা যায়।

এদিকে আম্বার আইটি-র আইপি ফোন অ্যাপ থেকে বিকাশের মাধ্যমে রিচার্জে চলছে ২০% ক্যাশব্যাক। সাথে আরও থাকছে লাইফটাইম মেয়াদ, প্রতি সেকেন্ড পালস, যেকোনো নম্বরে ৪০ পয়সা প্রতি মিনিট (ভ্যাট ছাড়া), যেকোনো আইপি নম্বরে কল ফ্রি ও ইনস্ট্যান্ট ১০ টাকা ফ্রি ব্যালেন্স।

এছাড়া ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ ইনস্টল করে এনআইডি তথ্য প্রদান করে অ্যাকাউন্ট ভেরিফাই করলেই গ্রাহক সঙ্গে সঙ্গেই পাচ্ছেন ১৫ মিনিট ফ্রি টক টাইম।

আলাপ অথবা আম্বার আইটি’র রিচার্জ করতে বিকাশ অ্যাপের ‘পে বিল’ আইকন থেকে ‘টেলিফোন’ অপশনে ট্যাপ করে ‘বিটিসিএল আলাপ’ অথবা ‘আম্বার আইটি আইপি ফোন’ নির্বাচন করতে হবে। এরপর আইপি ফোন নম্বর ও কন্টাক্ট নম্বর টাইপ করে পরের ধাপে রিচার্জের পরিমাণ দিয়ে সবশেষে বিকাশ পিন দিলেই রিচার্জ সম্পন্ন হবে। ব্রিলিয়ান্ট কানেক্ট রিচার্জ করতে হলে অ্যাপের সেটিংস থেকে ‘মাই ব্যালেন্স’ এ গিয়ে ‘অ্যাড ব্যালেন্স’ অপশনে ট্যাপ করলে বিকাশ পেমেন্ট গেটওয়েতে প্রবেশ করতে পারবেন ব্যবহারকারী। এরপর বিকাশ নম্বর, রিচার্জের পরিমাণ, ওটিপি এবং পিন দিয়ে রিচার্জ সম্পন্ন করতে হবে।

উল্লেখ্য, আইপি কলিং অ্যাপের পাশাপাশি দেশের সবগুলো মোবাইল অপারেটরের নাম্বারে রিচার্জ খুব সহজেই করা যায় বিকাশে। গ্রাহকরা মোবাইল রিচার্জের বিভিন্ন অফার পেতে পারেন বিকাশ অ্যাপ থেকে কিংবা ইউএসএসডি কোড *২৪৭# ডায়াল করে। এয়ারটেল, বাংলালিংক, গ্রামীণফোন, রবি ও টেলিটক এর ইন্টারনেট, মিনিট, বান্ডেল অফারসহ সবকিছুই মিলছে এক জায়গায়।