এফইআরবির চেয়ারম্যান শামীম, ভাইস চেয়ারম্যান বার্তার সিরাজ

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

এফইআরবির চেয়ারম্যান শামীম, ভাইস চেয়ারম্যান বার্তার সিরাজ

এফইআরবির চেয়ারম্যান শামীম, ভাইস চেয়ারম্যান বার্তার সিরাজ

ফোরাম ফর এনার্জি রিপোর্টার্স বাংলাদেশের (এফইআরবি) নির্বাচনে ডেইলি সান’র শামীম জাহাঙ্গীর চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যান পদে বার্তা২৪.কম’র স্পেশাল করেসপন্ডেন্ট সেরাজুল ইসলাম সিরাজ নির্বাচিত হয়েছেন। ইডি নির্বাচিত হয়েছেন বাংলাভিশনের বিশেষ প্রতিনিধি রিসান নসরুল্লাহ।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হল রুমে দ্বি বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাহী কমিটির ৯টি পদের মধ্যে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, ইডি এবং পরিচালক (উন্নয়ন ও অর্থ) পদে সরাসরি ভোট অনুষ্ঠিত হয়। অন্যান্য ৫ পদে একক প্রার্থী থাকায় বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হন। পরিচালক (উন্নয়ন ও অর্থ) পদে নির্বাচিত হয়েছেন দৈনিক আমাদের সময়ের লুৎফর রহমান কাকন।

বিজ্ঞাপন

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা হলেন- পরিচালক (গবেষণা ও প্রশিক্ষণ) দৈনিক সমকালের হাসনাইন ইমতিয়াজ, পরিচালক (ডাটা ব্যাংক) দৈনিক ইত্তেফাকের মাহবুব রনি, পরিচালক (বিনোদন ও কল্যাণ) দৈনিক যুগান্তরের মুজিব মাসুদ, নির্বাহী সদস্য ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের এম আজিজুর রহমান ও দৈনিক নয়াদিগন্তের আশরাফুল ইসলাম।

এফইআরবির নির্বাচিতরা

চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ২ জন, ইডি পদে ২ জন এবং পরিচালক (উন্নয়ন ও অর্থ) পদে ২ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। ৩৯ জন সদস্যের মধ্যে সকলেই তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সাবেক পরিচালক (জনসংযোগ) এ এসএম বজলুল হক। দুই কমিশনার হলেন বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের জনসংযোগ পরিদফতরের পরিচালক সাইফুল হাসান চৌধুরী ও পেট্রোবাংলার উপ-মহাব্যবস্থাপক জনসংযোগ তারিকুল ইসলাম।

দুপুর ২টা থেকে ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ করা হয়। এর আগে, সংগঠনের দ্বি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। চেয়ারম্যান অরুণ কর্মকারের সভাপতিত্বে আনন্দঘন পরিবেশের মধ্যদিয়ে বিগত ২ বছরের কার্যক্রম অনুমোদন করা হয়।