‘নিরবচ্ছিন্ন বিদ্যুৎ-গ্যাস সরবরাহে ঐক্যবদ্ধ প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে’

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, অব্যাহত উন্নয়নের ফলে বিদ্যুৎ ও গ্যাসের চাহিদা উত্তরোত্তর বাড়ছে। বৈশ্বিক পরিস্থিতি বিবেচনা করে, সুষম উন্নয়নের জন্য সম্মিলিতভাবে এ চাহিদা মোকাবিলা করা এখন সময়ের দাবি।

সোমবার (১১ এপ্রিল) বিদ্যুৎ ভবনে ‘বিদ্যুৎ ও জ্বালানি পরিস্থিতি নিয়ে এক মতবিনিময় সভায় বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

প্রতিমন্ত্রী বলেন, রমজানের এই সময় বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত বিদ্যুতের চাহিদা ব্যাপক হারে বেড়ে যায়। আগামী পনের দিন তাই এ সময়টুকু সকল শিল্প শ্রেণির গ্রাহকদের গ্যাস ব্যবহার বন্ধ রাখতে পারলে ভালো হয়। যে কোন সিদ্ধান্ত নেওয়ার পূর্বে সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা-পর্যালোচনা করে নিলে ভালো ফল পাওয়া যায়।

এ সময় ব্যবসাবান্ধব গ্যাস ও বিদ্যুৎ সরবরাহ নিয়ে ব্যবসায়ী নেতৃবৃন্দের সঙ্গে খোলামেলা আলোচনা করা হয়। আলোচনা শেষে, পবিত্র রমজান উপলক্ষে আগামী ১২ এপ্রিল মঙ্গলবার হতে পরবর্তী ১৫ (পনের) দিন বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত অর্থাৎ প্রতিদিন মোট ৪ ঘণ্টা সকল শিল্প শ্রেণির গ্রাহকদের গ্যাস ব্যবহার বন্ধ রাখতে ব্যবসায়ী নেতৃবৃন্দ সম্মত হন। প্রতিমন্ত্রী এসময় সাময়িক এই অসুবিধার জন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেন।

মতবিনিময় সভায় অন্যান্যের মাঝে বিপিসির চেয়ারম্যান এবিএম আজাদ, বিদ্যুৎ বিভাগের ভারপ্রাপ্ত সচিব এ.টি.এম. মোস্তফা কামাল, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (আরইবি) চেয়ারম্যান মোহাং সেলিম উদ্দিন, পেট্রোবাংলার চেয়ারম্যান নাজমুল আহসান, পিডিবির চেয়ারম্যান মাহবুবুর রহমান, এফবিসিসিআইয়ের সভাপতি মো. জসিম উদ্দিন, বিকেএমইএ এর নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম, বিটিএমএ প্রেসিডেন্ট মো. আলী খোকন, ঢাকা চেম্বারস পরিচালক মালিক তালহা ইসমাইল বারী, বিটিএমএ এর পরিচালক প্রকৌ. রেজাউল করিম, বিজিএমইএ এর পরিচালক আসিফ আশরাফ প্রমুখ উপস্থিত ছিলেন।