গ্রিড বিপর্যয়ের দায়ে পিজিসিবির দুই কর্মকর্তা সাময়িক বরখাস্ত

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

গ্রিড বিপর্যয়ে দায়িত্বে অবহেলার দায়ে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশের (পিজিসিবি) দুই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বরখাস্তকৃতরা হলেন- সিস্টেম প্রোটেকশন অ্যান্ড মিটারিং ডিভিশন ঢাকা-১ এর উপ-বিভাগীয় প্রকৌশলী আল্লামা হাসান বখতিয়ার ও সহকারি প্রকৌশলী মো. মোস্তাফিজুর রহমান।

বিজ্ঞাপন

পিজিসিবির জনসংযোগ বিভাগের কর্মকর্তা বদরুদ্দোজা সুমন এ তথ্য নিশ্চিত করেছেন।

রোববার (১৬ অক্টোবর) সন্ধ্যায় তাদের সাময়িক বরখাস্ত করা হয়। ৪ অক্টোবর ব্ল্যাক আউটের ঘটনায় পিজিসিবির তদন্ত কমিটির রিপোর্টের প্রেক্ষিতে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হলো।

পিজিসিবির তদন্ত কমিটি তাদের বিরুদ্ধে দায়িত্বে অবহেলার প্রমাণ পেয়েছে। দুপুরে এমন তথ্য নিশ্চিত করেছিলেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

প্রতিমন্ত্রী বলেন, গ্রিড বিপর্যয়ের কারণ জানতে মূলত তিনটি কমিটি করা হয়েছিল। এরমধ্যে পিজিসিবির (পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ) গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন আমরা হাতে পেয়েছি। এই প্রতিবেদনের মাধ্যমে আমরা জানতে পারি, পিজিসিবি-তে দায়িত্ব পালনে গাফিলতি হয়েছে। তাদের মধ্যে দুই কর্মকর্তাকে আমরা চিহ্নিত করেছি। এদের মধ্যে একজন সহকারী প্রকৌশলী এবং অপরজন উপ-সহকারী প্রকৌশলী। আজকের মধ্যেই তাদের সাময়িক বরখাস্ত করা হবে।