এখন থেকে প্রতিযোগিতার মাধ্যমে কাজ পেতে হবে: জ্বালানি উপদেষ্টা

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান

উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান বলেছেন, এখন থেকে বেসরকারি খাতকে প্রতিযোগিতার মাধ্যমে কাজ পেতে হবে।

রোববার (২৫ আগস্ট) সচিবালয়ে ‘বাংলাদেশ ইনডিপেনডেন্ট পাওয়ার প্রোডিউসার্স’ অ্যাসোসিয়েশন' প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

বিজ্ঞাপন

উপদেষ্টা বলেন, বিদ্যুৎ ও জ্বালানি সম্পর্কিত বিশেষ আইনের অধীনে চলমান কার্যক্রম স্থগিত করা হয়েছে এবং বিইআরসি আইনের ৩৪ক ধারায় সরকার কর্তৃক বিদ্যুৎ ও গ্যাসের মূল্য নির্ধারণের ক্ষমতা স্থগিত করা হয়েছে। প্রয়োজনে আইন দুটো পরীক্ষা-নিরীক্ষা করে সংশোধন অথবা বাতিলের উদ্যোগ নেওয়া হবে।

তিনি বলেন, এখন থেকে বিদ্যুৎ ও জ্বালানি খাতে নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বৃদ্ধির পরিকল্পনা প্রণয়ন করা হবে। এক্ষেত্রে বেসরকারি খাতকে উৎসাহিত করা হবে। তবে বেসরকারি খাতকে প্রতিযোগিতার মাধ্যমে কাজ পেতে হবে।

বিজ্ঞাপন

বাংলাদেশ ইনডিপেনডেন্ট পাওয়ার প্রোডিউসার্স’ অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ এ সময় তাদের বেশ কিছু দাবি উপস্থাপন করেন এবং উপদেষ্টা তাদের অনুরোধ আন্তরিকতার সঙ্গে বিবেচনার আশ্বাস প্রদান করেন।

সভায় বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব মো. হাবিবুর রহমান, সংগঠনের সাবেক চেয়ারম্যান ইমরান করিম, বর্তমান সাধারণ সম্পাদক আবদুল হালিমসহ নেতৃবৃন্দ এবং মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।