বাংলাদেশকে ২০০ কোটি ডলার দিতে পারে বিশ্বব্যাংক: মার্টিন রেইজার

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

বাংলাদেশকে ২০০ কোটি ডলার দিতে পারে বিশ্বব্যাংক: মার্টিন রেইজার

বাংলাদেশকে ২০০ কোটি ডলার দিতে পারে বিশ্বব্যাংক: মার্টিন রেইজার

বাংলাদেশে বাজেট সহায়তাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রকল্পে যেমন স্বাস্থ্য ও জ্বালানি খাতে বিশ্বব্যাংক ২ বিলিয়ন বা ২০০ কোটি ডলার সহায়তা দিতে পারে বলে জানিয়েছেন বিশ্বব্যাংকের দক্ষিণ এশিয়া অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট মার্টিন রেইজার।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সচিবালয়ে অন্তর্বর্তী সরকারের অর্থ ও বাণিজ্য উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদের সঙ্গে বৈঠকের পর তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

মার্টিন রেইজার বলেন, সহায়তার বিষয়ে এখনো চূড়ান্ত না। এটা চূড়ান্ত করার সিদ্ধান্ত নিবে বোর্ডের পরিচালকরা। সেজন্য আমি এখনই কোনো অঙ্গীকার করতে পারছি না। তবে আমি এটা বলতে পারি আমরা বাংলাদেশের বিভিন্ন ক্ষেত্রে সহায়তা করতে চাই। ধারণা করছি চলতি অর্থবছরে ২ বিলিয়ন ডলারের বেশি অর্থ দেওয়া হবে। এ ছাড়া বাংলাদেশ সরকারের চাহিদা অনুযায়ী আরও প্রকল্পে সহায়তা দেওয়া হবে।

তিনি বলেন, উপদেষ্টার সঙ্গে কাঠামোগত সংস্কার, ব্যাংকিং খাতের সংস্কার নিয়ে কথা হয়েছে। বিশ্বব্যাংক বাংলাদেশের অন্তর্বর্তী সরকারকে এসব কাজে সহায়তা করবে। বিশ্বব্যাংক বাংলাদেশের দীর্ঘদিনের অংশীদার। এই অঞ্চলে বাংলাদেশ বিশ্বব্যাংকের সবচেয়ে বড় ও ঘনিষ্ঠ অংশীদার। আমরা এই অংশীদারি অব্যাহত রাখতে চাই।

বিজ্ঞাপন

বৈঠকে বিশ্বব্যাংকের এ দেশীয় প্রধান আব্দুল্লায়ে সেক উপস্থিত ছিলেন।