নারীদের আকর্ষণ সাজ-সজ্জা ও গৃহস্থালি পণ্যে



নিউজরুম এডিটর, বার্তা২৪.কম, ঢাকা
বাণিজ্য মেলায় নারীদের ভিড়/ ছবি: বার্তা২৪.কম

বাণিজ্য মেলায় নারীদের ভিড়/ ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

শেষ মুহূর্তে জমে উঠেছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। তবে মেলায় নারী ক্রেতাদের সংখ্যা তুলনামূলকভাবে বেশি। বিশেষ করে বিভিন্ন গৃহস্থালি পণ্য, কসমেটিকস, পোশাক, ব্যাগসহ বিস্কুটের দোকানগুলোতে নারীদের উপচে পড়া ভিড় দেখা গেছে।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) দুপুর থেকে বিকেল পর্যন্ত মেলা প্রাঙ্গণ ঘুরে এমন চিত্র দেখা গেছে।

সরজমিনে দেখা যায়, মেলায় পছন্দের জিনিস কিনতে পরিবার-পরিজন নিয়ে এসেছেন অনেকেই। কেউ কেউ আবার বন্ধুদের সঙ্গে নিয়ে এসেছেন। তবে মেলায় আগত দর্শনার্থীদের মধ্যে প্রায় এক-তৃতীয়াংশই নারী। তারা বিভিন্ন প্যাভিলিয়ন ঘুরে ঘুরে পণ্য দেখছেন, দরদাম করছেন এবং সাধ্যের মধ্যে ক্রয় করছেন। তবে সবচেয়ে বেশি কিনচ্ছেন গৃহস্থালি এবং সাজ-সজ্জার জিনিস।

গৃহস্থালির পণ্য কিনছেন নারীরা/ ছবি: বার্তা২৪.কম

মেলায় কথা হয় সানজিদা শারমিন (৪০) নামে এক নারী ক্রেতার সঙ্গে। তিনি কেরানীগঞ্জ থেকে এসেছেন। তিনি বলেন, বাসা থেকে খুব বেশি বাইরে বের হওয়া হয় না। ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় সব কিছু এক সঙ্গে পাওয়া যায়। তাই মেলায় পছন্দের কিছু জিনিস কেনাকাটা করতে এসেছি। মেসার্স আলফিন এন্টারপ্রাইজ থেকে একটি ব্লেন্ডার কিনেছি। দাম মোটামুটি। আরও কিছু গৃহস্থালি পণ্য কিনব।

উত্তরা ৭ নাম্বার সেক্টর থেকে মেলায় কেনাকাটা করতে এসেছেন মুক্তি আক্তার (৩২)। তিনি জানান, নন্দি এক্সপোর্ট ওঁম টেক্সটাইলের একটি বিছানার চাদর ও কুশন পছন্দ হয়েছে। কিন্তু দাম একটু বেশি।

মিরপুরের বাসিন্দা তানিয়া (২৫) বলেন, মেয়ের জন্য একটি খেলনা কিনেছি। দাম খুব বেশি না। মেলার পরিবেশ ভালো। মেলায় ঘুরে ভালো লাগছে। প্রতিবছরই আমি মেলায় আসি।

পোশাক কিনছেন নারীরা/ ছবি: বার্তা২৪.কম

মিরপুরের পীরেরবাগ এলাকার কলেজছাত্রী শারমিন (১৮) বলেন, মায়ের সঙ্গে মেলায় এসেছি। একটি লিপস্টিক কিনেছি। কিছু জুয়েলারি কেনার ইচ্ছা আছে। তাই ঘুরে ঘুরে দেখছি।

কিয়াম মেটাল ইন্ডাস্ট্রিজের বিল ইনচার্জ মো. আজাদ জানান, মেলা প্রথম দিকে জমে না উঠলেও শেষের দিকে বিক্রি বেড়েছে। তবে গত সপ্তাহের তুলনায় মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত বিক্রি একটু কম। সন্ধ্যার পরে বিক্রি বাড়তে পারে।

১ জানুয়ারি শুরু হয় ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। মেলার মেয়াদ আগামী ৪ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে। তবে ৩১ জানুয়ারি ও ১ ফেব্রুয়ারি মেলা বন্ধ থাকবে।