রিজেন্ট টেক্সটাইলের পরিচালকদের জরিমানা, কন্টিনেন্টাল ইনস্যুরেন্সকে সতর্ক

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
রিজেন্ট টেক্সটাইল ও কন্টিনেন্টাল ইনস্যুরেন্সের লোগো

রিজেন্ট টেক্সটাইল ও কন্টিনেন্টাল ইনস্যুরেন্সের লোগো

  • Font increase
  • Font Decrease

সিকিউরিটিজ আইন লঙ্ঘন করায় রিজেন্ট টেক্সটাইল মিলস লিমিটেডের প্রত্যেক পরিচালককে (স্বতন্ত্র ও মনোনীত পরিচালক বাদে) ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে কন্টিনেন্টাল ইনস্যুরেন্সকে সতর্ক করা হয়েছে।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭১৬তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। মোট পাঁচ শেয়ারহোল্ডারকে মোট ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

কমিশনের নির্বাহী পরিচালক সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রিজেন্ট টেক্সটাইল মিলস লিমিটেডের অ্যাকাউন্টটি স্ট্যান্ডার্ডস অনুসারে ৩০ জুন ২০১৬ এবং ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরের আর্থিক বিবরণী প্রস্তুত না করায়, আর্থিক বিবরণীতে মিথ্যা ও ভুল তথ্য দেওয়ায় এবং চাহিতব্য তথ্য কমিশনে দাখিল না করায় কোম্পানিটি ইন্টারন্যাশনাল অ্যাকাউন্টিং স্ট্যান্ডার্ড (আইএএস)-১ এর প্যারা ১৫, সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অর্ডিন্যান্স ১৯৬৯-এর সেকশন ১৮, কমিশনের নোটিফিকেশন নং-এসইসি/সিএমআরআরসিডি/২০০৮-১৮৩/এডমিন/০৩-৩০ ডেটেড জুন ১, ২০০৯ এবং সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অর্ডিন্যান্স, ১৯৬৯ এর সেকশন ১১(২) লঙ্ঘন করেছে।

উক্ত সিকিউরিটিজ আইন লঙ্ঘনের জন্য কমিশন কোম্পানিটির প্রত্যেক পরিচালককে (স্বতন্ত্র ও মনোনীত পরিচালক ব্যতীত) দুই লাখ টাকা করে জরিমানার সিদ্ধান্ত গ্রহণ করেছে।

একই সভায় কন্টিনেন্টাল ইনস্যুরেন্স লিমিটেড কমিশনের করপোরেট গভর্ন্যান্স গাইডলাইনস সংক্রান্ত নোটিফিকেশন নং. এসইসি/সিএমআরসিডি/২০০৬-১৫৮/১৩৪/অডমিন/ ২০১২ সালের ৮ আগস্ট ৪৪ এর শর্তগুলো যথাযথ পরিপালন না করে স্বস্তি রানী সাহাকে স্বতন্ত্র পরিচালক হিসেবে নিয়োগ দিয়ে উক্ত সিজিজির কনডিশন নং-১.৩(আআ) লঙ্ঘন করেছে।

উক্ত সিকিউরিটিজ আইন লঙ্ঘনের জন্য কমিশন কন্টিনেন্টাল ইনস্যুরেন্সকে সতর্ক করার সিদ্ধান্ত নিয়েছে।

আপনার মতামত লিখুন :

এ সম্পর্কিত আরও খবর