আগামী বছর বাণিজ্য মেলা হবে পূর্বাচলে: বাণিজ্য মন্ত্রী



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
বক্তব্য রাখছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, ছবি: বার্তা২৪.কম

বক্তব্য রাখছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, শেরেবাংলা নগর যানজটপূর্ণ এলাকা হওয়ায় আগামী বছর থেকে বাণিজ্য মেলা হবে রাজধানী ঢাকার পূর্বাচলে।

সোমবার (৩ ফেব্রুয়ারি) জাতীয় বাণিজ্য মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, এই বছর বাণিজ্য মেলা থেকে আমরা যা আশা করেছিলাম তার চেয়ে অনেক ভালো ফল পেয়েছি। ব্যবসায়ীরাও স্বতঃস্ফূর্তভাবে ব্যবসা করতে পেরেছেন। এবার মেলার শুরু থেকেই ক্রেতা এবং দর্শনার্থীদের ভিড় ছিল। তবে এই এলাকাটি যানজট পূর্ণ হওয়ায় আগামী বছর থেকে বাণিজ্য মেলা হবে পূর্বাচলে। সেখানে জায়গাও প্রস্তুত করা হয়েছে।

তিনি আরো বলেন, বিদেশিদের কাছে বাংলাদেশ এখন বিস্ময়। বিদেশিরা এখন বাংলাদেশে ব্যবসা করছে। এই বাণিজ্য মেলাতেও বিদেশিদের ৫০টি স্টল আছে। আমরা এখন উন্নত রাষ্ট্রে পরিণত হচ্ছি। ইন শা আল্লাহ ২০২১ সালের মধ্যে বাংলাদেশ একটি মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালে বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে।

টিপু মুন্সি আরো বলেন, আমি একজন মুক্তিযোদ্ধা, আমার বাবাও একজন মুক্তিযোদ্ধা। স্বাধীনতার জন্যই এত লক্ষ লক্ষ মানুষ শহীদ হয়েছেন। আমরা ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের সময়ও জয়বাংলা শ্লোগান দিয়েছি। কিন্তু বঙ্গবন্ধুকে হত্যার পর জয়বাংলা শ্লোগান জিন্দাবাদ হয়ে যায়। আপনাদের বলবো জয় বাংলা শ্লোগান কখনো ভোলা যাবে না। এটি একটি পাওয়ার।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাণিজ্য সচিব ড. জাফর উদ্দিন, বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ (এমপি) প্রমুখ।