এক্সপ্রেস ইন্স্যুরেন্স আইপিও’র আবেদন শুরু ১৩ এপ্রিল

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে টাকা উত্তোলনে আগামী ১৩ এপ্রিল থেকে আবেদন গ্রহণ শুরু করবে এক্সপ্রেস ইন্স্যুরেন্স লিমিটেড। চলবে ২০ এপ্রিল পর্যন্ত।

পুঁজিবাজার থেকে টাকা উত্তোলনের লক্ষ্যে গত ১৮ ফেব্রুয়ারি পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের ( বিএসইসি) ৭১৯তম সভায় কোম্পানিটির আইপিওর অনুমোদন দেওয়া হয়।

১০ টাকা অভিহিত মূল্য এক্সপ্রেস ইন্স্যুরেন্স পুঁজিবাজার থেকে ২ কোটি ৬০ লাখ ৭৯ হাজার সাধারণ শেয়ার ছেড়ে ২৬ কোটি ৭ লাখ ৯০ হাজার টাকা উত্তোলন করবে। এই টাকা কোম্পানিটি ট্রেজারি বন্ড ও অন্যান্য ক্ষেত্রে বিনিয়োগ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী কোম্পানিটির বিগত ৫ বছরে গড় হারে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ দশমিক ৪২ টাকা এবং পুনর্মূল্যায়নসহ শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৮ দশমিক ৭২ টাকায়। যা পুনর্মূল্যায়ন ছাড়া ১৬ দশমিক ৬৫ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট, আইআইডিএফসি ক্যাপিটাল এবং বিএলআই ক্যাপিটাল লিমিটেড।

আপনার মতামত লিখুন :