ভরসা রাখুন, বেতন পাবেন: শ্রমিকদের উদ্দেশে বিজিএমইএ সভাপতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
বিজিএমইএ সভাপতি ড. রুবানা হক /ছবি: বার্তা২৪.কম

বিজিএমইএ সভাপতি ড. রুবানা হক /ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

শ্রমিকদের গুজবে কান না দেয়ার আহ্বান জানিয়ে বাংলাদেশ পোশাক উৎপাদন ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ড. রুবানা হক বলেন, নির্ধারিত সময়ে তৈরি পোশাক শ্রমিকরা বেতন পাবেন, দয়া করে ভরসা রাখুন।

সোমবার (২৩ মার্চ) সাংবাদিকদের এসব কথা জানান তিনি।

বিজিএমইএ সভাপতি বলেন, আগামী ২৫ মার্চ জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী ভাষণ দিবেন। আমরা যেন তার ভাষণের জন্য অপেক্ষা করি। আমরা কোন মতে আতঙ্কগ্রস্ত হবো না। এখন এমন প্রশ্ন যেন না হয় যে কোনো ফ্যাক্টরি বন্ধ হচ্ছে। আমাদের দেখতে হবে শ্রমিক ভাই ও বোনেরা তার বেতন সময় মতো পাবে কি না। সেটা তারা পাবে। বেতনের সময় যখন আসবে তখন তারা সেটা পাবে। কেউ ভয় পাবেন না। প্রধানমন্ত্রীর ওপর ভরসা রাখুন। যতদিন উনি (প্রধানমন্ত্রী) আমাদের পাশে আছেন আমরা কেউ পানিতে পড়বো না। দয়া করে ভরসা রাখুন আপনারা।

করোনাভাইরাসের কারণে সারাবিশ্ব স্থবির হয়ে পড়েছে। প্রাণঘাতী এই ভাইরাসের প্রভাব পড়েছে বাংলাদেশের পোশাক খাতেও। একের পর এক ক্রয় আদেশ বাতিল হওয়ায় এ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন রুবানা হক।

এর আগে তিনি বলেন, করোনার কারণে পোশাক খাতে ভয়াবহ বিপর্যয় নেমে এসেছে। গত চার দিনে দেড় বিলিয়ন ডলারের অর্ডার বাতিল হয়েছে। আমরা চরম একটি অনিশ্চয়তার মধ্যে আছি।

আপনার মতামত লিখুন :