ছাগলনাইয়াতে জাল ভোট দেয়ায় ব্যালট বাতিল, আটক ১১

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম,ফেনী
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

ষষ্ঠ উপজেলা নির্বাচনের ৪র্থ ধাপে ছাগলনাইয়া উপজেলা পরিষদের ভোট গ্রহণ শেষ হয়েছে। এ উপজেলার নির্বাচনে জাল ভোট প্রদান করায় বিভিন্ন ভোটকেন্দ্র থেকে দুপুর ১২টা পর্যন্ত ৬ জনকে আটক করা হয়। পরবর্তীতে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কর্তৃক বিভিন্ন কেন্দ্র থেকে আরও ৫ জনসহ মোট ১১ জনকে আটক করা হয়েছে।

এছাড়াও জাল ভোটের অভিযোগে দুইটি কেন্দ্রের ৫৭টি ব্যালট বাতিল করা হয়েছে। পাশাপাশি বিভিন্ন অপরাধে ভাইস চেয়ারম্যানসহ একজন প্রার্থীর কর্মীকে মোট ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

বিজ্ঞাপন

বুধবার (৫ জুন) দুপুর ২টা পর্যন্ত উপজেলার বিভিন্ন কেন্দ্র থেকে তাদের আটক করা হয় এবং জরিমানা করা হয়। আটক, ব্যালট বাতিল এবং জরিমানার তথ্য নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং কর্মকর্তা অভিষেক দাশ।

তিনি জানান, নিজপানুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের পাশে ভাইস চেয়ারম্যান প্রার্থী গাড়ি ব্যবহার করায় ১০ হাজার টাকা এবং ঘোপাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রার্থীর কর্মী অযথা ঘোরাঘুরি করায় ২ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে। এছাড়াও উপজেলার বিভিন্ন কেন্দ্র থেকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কর্তৃক ৫ জন এবং এর আগে জাল ভোট দেয়ার অপরাধে ৬ জনকে আটক করার পাশাপাশি ২টি কেন্দ্রের ৫৭টি ব্যালট বাতিল করা হয়েছে।

বিজ্ঞাপন

রিটার্নিং কর্মকর্তা জানান, সকালে জাল ভোট দেয়ার চেষ্টাকালে পশ্চিম দেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে ১ জনকে আটক করা হয়েছে। আটককৃত বয়স বিবেচনায় শিশু হওয়াতে নিয়মিত মামলা প্রাদন করা হয়েছে। দক্ষিন বল্লভপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের চম্পকনগর কেন্দ্রে জাল ভোট প্রদান করায় ১ জনকে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। দুর্গাপুর সিংহনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে জাল ভোট প্রদান করায় ২ জনকে পুলিশে সোপর্দ করা হয়েছে।

এছাড়াও উপজেলার ঘোপাল ইউনিয়নের নিজকুঞ্জরা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট প্রদান করায় ১ জনকে পুলিশে সোপর্দ করা হয়েছে। আনোয়ারা বেগম আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় এ জাল ভোট দেয়ার চেষ্টাকালে আটক হওয়ার পর ১ জনকে একদিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে এবং হরিপুর আলী আকবর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১৮টি ব্যালট এবং পশ্চিম দেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে ৩৯টি ব্যালট বাতিল করা হয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, ছাগলনাইয়া উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন এবং ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ছাগলনাইয়া উপজেলায় মোট ভোটার রয়েছেন ১ লাখ ৬৯ হাজার ১ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৮৭ হাজার ৬৪৯ জন এবং নারী ভোটার ৮১ হাজার ৩৫১ জন। এ উপজেলায় ৩য় লিঙ্গের ভোটার রয়েছে ১ জন। উপজেলার ৫ ইউনিয়ন ও ১ পৌরসভার ৫৪টি ভোটকেন্দ্রের ৪২৫ টি ভোটকক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।