তাপসের বিরুদ্ধে আগাম প্রচারণার অভিযোগ ইশরাকের

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

আসন্ন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী শেখ ফজলে নূর তাপসের বিরুদ্ধে নির্বাচনের আচরণ বিধি লঙ্ঘন করে পোস্টার, ব্যানার ও ফেস্টুন লাগানোর অভিযোগ এনে রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেনের কাছে অভিযোগ করেছেন বিএনপির প্রার্থী ইশরাক হোসেন।

বুধবার (৮ জানুয়ারি) বিকেলে ইশরাক হোসন স্বাক্ষরিত অভিযোগটি রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে পৌঁছে দেয়া হয়।

অভিযোগের চিঠিতে বলা হয়েছে, গত ৫ জানুয়ারি থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনী এলাকার (৫০ সাত মসজিদ রোড, ঢাকা-১২০৫, ঝিগাতলা, মতিঝিলসহ) বিভিন্ন জায়গায় সিটি করপোরেশন নির্বাচন আচরণ বিধিমালা ২০১৬ আইন ভঙ্গ করে প্রচারণা শুরুর আগেই রঙিন ও সাদাকালো পোস্টার, ব্যানার ও ফেস্টুন লাগায়, যা সিটি করপোরেশন নির্বাচন আচরন বিধিমালা ২০১৬ এর বিধি ৫ এর সুষ্পস্ট লঙ্ঘন। সিটি করপোরেশন নির্বাচন আচরণ বিধিমালা ২০১৬ অনুযায়ী কোন প্রার্থী বা তাহার পক্ষে কোন রাজনৈতিক দল, অন্য কোন ব্যক্তি, সংস্থা বা প্রতিষ্ঠান প্রতীক বরাদ্দের পূর্বে কোন প্রকার প্রচার শুরু করতে পারবে না।

"উপরোক্ত উত্থাপিত অভিযোগ বিবেচনা করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস-এর উক্ত আচরণ বিধিমালা লঙ্ঘনের কারণে সিটি করপোরেশন নির্বাচনী আচরণ বিধিমালা-২০১৬ অনুযায়ী যথাযথ ব‌্যবস্থা গ্রহণ করে সকল প্রার্থীর জন্য লেভেল প্লিইং ফিল্ড ও অবাধ সুষ্ঠু পরিবেশ তৈরি করবেন বলে আশাবাদী।"

প্রসঙ্গত সিটি করপোরেশন নির্বাচন আচরণ বিধিমালায় প্রচারণা বিষয়ে বলা আছে— কোন প্রার্থী বা তার পক্ষে কোন রাজনৈতিক দল, অন্য কোন ব্যক্তি, সংস্থা বা প্রতিষ্ঠান প্রতীক বরাদ্দের পূর্বে কোন ধরনের নির্বাচনী প্রচার করতে পারবে না।

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ৯ জানুয়ারি। এরপর ১০ জানুয়ারি প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে। আর ভোটগ্রহণ করা হবে আগামী ৩০ জানুয়ারি।

আপনার মতামত লিখুন :