বৃহস্পতিবার শপথ নেবেন শাহিন চাকলাদার ও সাহাদার মান্নান



সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

একাদশ জাতীয় সংসদের সদস্য হিসেবে শপথ নিতে যাচ্ছেন ক্ষমতাসীন দলের বিজয়ী দুই প্রার্থী। দুটি সংসদীয় আসন থেকে উপ-নির্বাচনে বিজয়ী হওয়ার পর তারা বৃহস্পতিবার (২৩ জুলাই) স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর নিকট শপথ বাক্য পাঠ করবেন।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় সংসদ ভবনের শপথ কক্ষে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তাদের দুইজনকে শপথ পাঠ করাবেন। বাংলাদেশ জাতীয় সংসদের সংসদীয় আসন ৩৬ ও বগুড়া-১ আসন থেকে বিজয়ী সাহাদারা মান্নান তার প্রয়াত স্বামী আব্দুল মান্নানের স্থলাভিষিক্ত হবেন। আর সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের মৃত্যুজনিত কারণে সংসদীয় আসন ৯০ ও যশোর-৬ আসনের সংসদ সদস্য হিসেবে মো. শাহিন চাকলাদার শপথ গ্রহণ করবেন।

উল্লেখ্য, ১৮ জানুয়ারি আবদুল মান্নানের মৃত্যুতে বগুড়া-১ আসনটি শূন্য হয়ে যায়। অন্যদিকে সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের মৃত্যুতে যশোর-৬ আসনটি ২১ জানুয়ারি শূন্য হয়। এরপর ২৯ জানুয়ারি ভোটের তারিখ দিয়ে এই আসনে উপ-নির্বাচনের তফসিল হয়েছিল। কিন্তু করোনাভাইরাসের প্রকোপের কারণে শেষ মুহূর্তে ভোট স্থগিত করা হয়। পরে ৪ জুলাই আবারও ভোট গ্রহণের তারিখ ঘোষণা করে কমিশন। সেই ঘোষণা অনুযায়ী ১৪ জুলাই দুই আসনে উপ নির্বাচন অনুষ্ঠিত হয়।