আলাউদ্দিন আলীর নিজের প্রিয় গান...

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
আলাউদ্দিন আলীর প্রিয় গান

আলাউদ্দিন আলীর প্রিয় গান

  • Font increase
  • Font Decrease

দীর্ঘ ক্যারিয়ারে অসংখ্য সুপারহিট গানের জন্ম দিয়েছেন আলাউদ্দিন আলী। শ্রেষ্ঠ সংগীত পরিচালক হিসেবে সাতবার এবং একবার শ্রেষ্ঠ গীতিকার হিসাবে পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার; কিন্তু এত গানের মাঝে তার নিজের প্রিয় গান কোনটি?

২০১৫ সালের এক সাক্ষাৎকারে আলাউদ্দিন আলী জানিয়েছিলেন ‘এই দুনিয়া এখন তো আর সেই দুনিয়া নাই’ গানটিই এখনো নীরবে, নিভৃতে শুনতে ভালো লাগে তার।

১৯৮২ সালে মুক্তি পাওয়া আমজাদ হোসেন পরিচালিত ‘দুই পয়সার আলতা’ সিনেমায় গানটি আলাউদ্দিন আলীর কথা ও সুরে গেয়েছিলেন মিতালী মুখার্জি। সিনেমাটিতে অভিনয় করেছিলেন শাবানা, রাজ্জাক, নূতন, আনোয়ারা, প্রবীর মিত্রসহ অনেকেই। সে সময় সিনেমাটি ৪টি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পায়। সিনেমাটির সঙ্গীত পরিচালনার দায়িত্বে ছিলেন আলাউদ্দিন আলী।

আজ আজ রোববার (৯ আগস্ট) বিকেল ৫টা ৫০ মিনিটে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের না ফেরার দেশে পাড়ি দিয়েছেন বহু সুপারহিট গানের এই নেপথ্য নায়ক। আগামীকাল সোমবার (১০ আগস্ট) দুপুরে মিরপুর বুদ্ধিজীবী করবস্থানে দাফন করা হবে তাঁকে।

সুরকার, বেহালাবাদক, সঙ্গীতজ্ঞ, গীতিকার এবং সঙ্গীত পরিচালক হিসাবে তুমুল জনপ্রিয় আলাউদ্দিন আলী ১৯৫২ সালের ২৪শে ডিসেম্বর মুন্সীগঞ্জের টংগিবাড়ী থানার বাঁশবাড়ী গ্রামের এক সম্ভ্রান্ত সাংস্কৃতিক পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি সঙ্গীত পরিচালক হিসেবে ৭ বার এবং গীতিকার হিসেবে একবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেছেন।

আলাউদ্দিন ১৯৭৫ সালে সঙ্গীত পরিচালনা করে বেশ প্রশংসিত হন। তিনি গোলাপী এখন ট্রেনে (১৯৭৯), সুন্দরী (১৯৮০), কসাই এবং যোগাযোগ চলচ্চিত্রের জন্য ১৯৮৮ সালে শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। এছাড়া ১৯৮৫ সালে তিনি শ্রেষ্ঠ গীতিকার হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। এছাড়াও তিনি খ্যাতিমান পরিচালক গৌতম ঘোষ পরিচালিত পদ্মা নদীর মাঝি চলচ্চিত্রে সঙ্গীত পরিচালনা করেছেন।

আপনার মতামত লিখুন :