গানে গানে করোনা ‌‘নিউ নরমাল’ পরিস্থিতি বরণ করলো পেশাজীবীরা

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবিঃ বার্তা২৪.কম

ছবিঃ বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

বছরের শুরু থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের প্রকোপ বর্তমানে ‘নিউ নরমাল’ পরিস্থিতিতে রূপ নিয়েছে বলে মনে করছেন বিশ্লেষকরা। তাইতো উন্নত দেশের সঙ্গে বাংলাদেশেও শুরু হয়েছে সার্বিক কার্যক্রম।

পেশাজীবীরা ‘হেলো জলসা’ শীর্ষক অনুষ্ঠানের মধ্য দিয়ে করোনার বাস্তবতা ও দীর্ঘ মেয়াদী পরিস্থিতিকে স্বাগত জানিয়ে গানে গানে বরণ করে নিয়েছে চলমান ‘নিউ নরমাল’ অবস্থাকে। দেশের অন্যতম গুরুত্বপূর্ণ পেশাজীবী সংগঠন হেলদি হার্ট হ্যাপি লাইফ অর্গানাইজেশন (হেলো) এই অনুষ্ঠানের আয়োজন করে।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যায় শুরু হওয়া জলসাটি সামাজিক যোগাযোগ মাধ্যম জুম ও ফেসবুকে মধ্য রাত পর্যন্ত সরাসরি সম্প্রচারিত হয়। অনুষ্ঠান সঞ্চলনা করেন, হেলোর প্রধান পৃষ্ঠপোষক বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক ডা. মহসীন আহমেদ।

গান পরিবেশন করেছেন, করোনা যুদ্ধে প্রথম সারির প্রধান প্রতিরোধ যোদ্ধা বিশেষজ্ঞ চিকিৎসকসহ বিভিন্ন পেশার স্বনামধন্য শিল্পীরা। এতে রবীন্দ্র-নজরুল, লোক সংগীত, বাউল, ভাটিয়ালি, গজল পরিবেশন করা হয়। অনুষ্ঠান জুড়ে দর্শক-শ্রোতাদের মুগ্ধ করেছে শিল্পীদের এসব গানে এবং কবিদের কবিতা আবৃতিতে।

এসময় অতিথিরা হেলোর বিভিন্ন উদ্যোগ ও কর্মসূচির ভূয়সী প্রশংসা করেন এবং হেলোর কার্যক্রম বাস্তবায়নে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

অনভূতি ব্যক্ত করে পেশাজীবীরা বলেন, করোনা পরিস্থিতি কখন কোন সময় নরমাল হবে তা এখন বলা যাচ্ছে না। তাই বিশ্বব্যাপী শুরু হয়েছে ‘নিউ নরমাল’ পরিস্থিতি। এ পরিস্থিতির সঙ্গে তাল মিলিয়ে সামাজিক সচেতনা ও স্বাস্থ্যবিধি মেনেই কার্যক্রম চালিয়ে যেতে হবে। সামনের দিকে এগিয়ে যেতে হবে।

গান পরিবেশন করেছেন, বিশিষ্ট ইন্টারভেনশনাল কার্ডিওলজিস্ট প্রফেসর মোমিনুজ্জামান, হৃদরোগ বিশেষজ্ঞ প্রফেসর এইচ আই লুতফর রহমান, ডা. জুলফিকার লেনিন, ডা. সন্দীপন দাস, ডা. আবু শোয়েব তালুকদার, অ্যাডভোকেট আবদুর রশীদ, স্কুল শিক্ষক এ জেড তুহিন, সমাজসেবিকা ফারজানা সিলভিয়া।