ছেলের হয়ে ক্ষমা চাইলেন কুমার শানু



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
কুমার শানু ও জান কুমার শানু

কুমার শানু ও জান কুমার শানু

  • Font increase
  • Font Decrease

বিতর্কিত টেলিভিশন রিয়্যালিটি শো ‘বিগ বস’-এর ১৪তম মৌসুমের প্রথম প্রতিযোগী জান কুমার শানু। বলিউডের জনপ্রিয় সংগীতশিল্পী কুমার শানুর ছেলে তিনি।

সম্প্রতি ‘বিগ বস’-এর ঘরে মারাঠি ভাষা প্রসঙ্গে তার মন্তব্যকে কেন্দ্র করে বিতর্কে জড়িয়েছেন জান কুমার শানু।

গত ২৭ অক্টোবরের পর্বে ‘বিগ বস’-এর আরেক প্রতিযোগী নিকি টাম্বোলি জানকে মারাঠি ভাষায় কিছু একটা বলতে যান। তাতেই বিরক্ত হয়ে জান বলেছিলেন, মারাঠি ভাষা শুনলে তার বিরক্ত লাগে। তার সঙ্গে কথা বলতে হলে হিন্দিতে বলতে হবে। সেই ভিডিও প্রকাশ্যে আসতেই শিব সেনা ও এমএনএস-এর তোপের মুখে পড়ে রিয়ালিটি শো। ২৪ ঘণ্টার মধ্যে জানকে ক্ষমা চাইতে বলে এমএনএস। ‘বিগ বস’ বন্ধের হুমকিও দেয় শিব সেনা।

এরপরই ক্ষমা চেয়ে জান কুমার শানু বলেন, তিনি ইচ্ছাকৃতভাবে মারাঠি ভাষাকে অপমান করেননি। তবুও যদি তার মন্তব্যের জন্য মারাঠি ভাষার অবমাননা হয়, সেজন্য তিনি ক্ষমাপ্রার্থী। মারাঠি ভাষাভাষী মানুষের ভাবাবেগে আঘাত লেগে থাকলেও তিনি দুঃখিত।

ছেলের এমন মন্তব্যের জন্য তার হয়ে ক্ষমা চেয়েছেন কুমার শানু। এক ভিডিও বার্তায় তিনি বলেন, “আমি শুনেছি আমার ছেলে জান খুবই খারাপ একটি কথা বলেছে। যা আমি এই ৪০-৪১ বছর ধরে কখনও ভাবিনি, ভাবতেও পারিনি। যে মহারাষ্ট্র, যে মুম্বাই, মুম্বাদেবী আমাকে আশীর্বাদ দিয়েছিল, যেভাবে আমাকে নাম-যশ-অর্থ সমস্ত কিছু দিয়েছে, সেই মহারাষ্ট্রের সম্পর্কে এমন কোনও কথা আমার মনে কখনও আসতে পারে না। ভারতবর্ষের সমস্ত ভাষার সম্মান করি আমি। সমস্ত ভাষায় আমি গান গেয়ে ফেলেছি। আমি প্রায় ২৭ বছর ধরে আমার ছেলের সঙ্গে থাকি না। আমরা আলাদা থাকি। জানি না ওর মা ওকে কী শিক্ষা দিয়েছে। কিন্তু আমি আর কী-ই বা করতে পারি, বাবা হিসেবে শুধু ক্ষমাই চাইতে পারি আপনাদের কাছে।”