ছেলেকে নাম বদলানোর পরামর্শ দিলেন কুমার শানু



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
জান কুমার শানু ও কুমার শানু

জান কুমার শানু ও কুমার শানু

  • Font increase
  • Font Decrease

তারা তিন ভাই। যাদের প্রত্যেককে তাদের মা রিতা ভট্টাচার্য একা হাতে বড় করে তুলেছেন। সেখানে বাবার (কুমার শানু) কোনও ভূমিকা নেই। তাদের জীবনে মা-ই সব। বাবা কুমার শানু কখনও তাদের জীবনের অংশ ছিলেন না। ‘বিগ বস’-এর বাড়ি থেকে বের হয়ে এক সাক্ষাৎকারে বাবার সঙ্গে নিজের সম্পর্ক নিয়ে এমনটাই বলেছিলেন জান কুমার শানু।

ছেলের করা সেসব মন্তব্যের পাল্টা জবাব দিয়েছেন কুমার শানু। বলিউডের জনপ্রিয় এই সংগীতশিল্পী জান কুমার শানুকে তার নাম বদলে জান রীতা ভট্টাচার্য রাখার পরামর্শ দিলেন।

এ প্রসঙ্গে কুমার শানু বলেন, ‘‘আমি জানকে এক সাক্ষাৎকারে এবং ‘বিগ বস’ -এর ঘরেও বলতে শুনেছি, তার মা-ই ওর কাছে বাবা-মা। মায়ের প্রতি তার এমন শ্রদ্ধার আমি প্রশংসা করছি। কিন্তু তার উচিত নিজের নাম বদলে জান রীতা ভট্টাচার্য করে দেওয়া। কারণ প্রথমত, রীতা তার জন্য অনেক করেছে। দ্বিতীয়ত, আমার নাম রাখলে লোকে আমার সঙ্গে তাকে তুলনা করবে। একজন নবাগতর পক্ষে এটা ভালো নয়।’’

এর আগে ‘বিগ বস’-এর ঘরে থাকাকালীন মারাঠি ভাষা সম্পর্কে অবমাননাকর মন্তব্য করার অভিযোগ উঠেছিলো জান কুমার শানুর বিরুদ্ধে। সেই সময় থেকেই প্রকাশ্যে আসে বাবা-ছেলের সংঘাত। ছেলের এমন মন্তব্যের বিরোধিতা করেন কুমার শানু।

এক ভিডিও বার্তায় ছেলের হয়ে ক্ষমা চেয়ে তিনি বলেছিলেন, “আমি শুনেছি আমার ছেলে জান খুবই খারাপ একটি কথা বলেছেন। যা আমি এই ৪০-৪১ বছর ধরে কখনও ভাবতে পারিনি।’’

তিনি আরও জানান, ২৭ বছর ধরে ছেলের সঙ্গে থাকেন না কুমার শানু। ছেলেকে যা শিক্ষা দেওয়ার তার প্রাক্তন স্ত্রী রীতাই দিয়েছেন।

মাত্র ৫ বছর বয়সে সংগীত জগতে ক্যারিয়ার শুরু করেন জান কুমার শানু। বেশ কয়েকটি জনপ্রিয় গান কাভার করেছেন তিনি। যার মধ্যে রয়েছে তার বাবা কুমার শানুর গাওয়া ‘দিল মেরা চুরায়া কিউ’ গানটি।