আইসিইউতে বলিউডের কোরিওগ্রাফার রেমো ডি’সুজা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
কোরিওগ্রাফার রেমো ডি’সুজা।  ছবি: সংগৃহীত

কোরিওগ্রাফার রেমো ডি’সুজা। ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ভারতের পরিচালক ও জনপ্রিয় কোরিওগ্রাফার রেমো ডি’সুজা হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। বর্তমানে তিনি মুম্বাইয়ের কোকিলাবেন হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন এবং তার শারীরিক অবস্থা স্থিতিশীল।

শুক্রবার (১১ ডিসেম্বর) ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়া টুডে বিষয়টি জানায়।

প্রসঙ্গত, বলিউডের প্রথম সারির কোরিওগ্রাফার রেমো। ‘কিক’, ‘জিরো’, ‘বজরঙ্গী ভাইজান’, ‘বাজিরাও মস্তানি’, ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’-র মতো সফল ছবিতে কোরিওগ্রাফি করেছেন তিনি। এর পাশাপাশি বাংলা ছবি ‘লাল পাহাড়ের কথা’ দিয়ে ২০০৭ সালে পরিচালক হিসাবে আত্মপ্রকাশ করেন রেমো। এরপর ‘এ বি সি ডি’ (এনিবডি ক্যান ড্যান্স), ‘এ বি সি ডি ২’, ‘স্ট্রিট ড্যান্সার’, ‘রেস ৩’-র মতো ছবি তৈরি করেন তিনি। তার পরিচালিত সর্বশেষ সিনেমা স্ট্রিট ডান্সার থ্রিডিতে অভিনয় করেন বরুণ ধাওয়ান ও শ্রদ্ধা কাপুর। সিনেমাটি সমালোচকদের কাছ থেকে মিশ্র প্রতিক্রিয়া পেয়েছিল এবং বক্স অফিসে ভালো ব্যবসা করেছিল। বাজিরাও মাস্তানি সিনেমার দেওয়ানি মাস্তানির গানের জন্য ৬৩তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা কোরিওগ্রাফির পুরস্কার পেয়েছিলেন। 

উল্লেখ্য, পরিচালনা এবং কোরিওগ্রাফির সঙ্গেই ‘ডান্স ইন্ডিয়া ডান্স’, ‘ঝলক দিখলা যা’, ‘ডান্স প্লাস’-এর মতো বিভিন্ন রিয়্যালিটি শো-তেও বিচারকের আসনে দেখা যায় তাঁকে।