সুশান্তের অপূর্ণ স্বপ্নপূরণের পদক্ষেপ নিলেন শ্বেতা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
বোন শ্বেতা সিংয়ের সঙ্গে সুশান্ত সিং রাজপুত

বোন শ্বেতা সিংয়ের সঙ্গে সুশান্ত সিং রাজপুত

  • Font increase
  • Font Decrease

অ্যাস্ট্রোফিজিক্স নিয়ে প্রবল আগ্রহ ছিলো প্রয়াত সুশান্ত সিং রাজপুতের। তাইতো ভাইয়ের স্মরণে ইউসি বার্কলে বিশ্ববিদ্যালয়ে ৩৫ হাজার মার্কিন ডলারের স্কলারশিপ ফান্ড গড়লেন বলিউডের এই অভিনেতার বোন শ্বেতা সিং।

ক্যালেন্ডারের পাতা জানান দিচ্ছে আজ ২১ জানুয়ারি। আজ থেকে ঠিক ৩৫ বছর বিহারে জন্মেছিলেন সুশান্ত সিং রাজপুত। গত বছর অভিনেতার আকস্মিক মৃত্যু নাড়িয়ে দিয়েছিলো সারা বিশ্বকে।

মৃত্যুর পর এটি হচ্ছে সুশান্তের প্রথম জন্মদিন। আর এই বিশেষ দিনটিকে স্মরণীয় করতে ২১ জানুয়ারিকে সুশান্ত ডে বলে ঘোষণা করেছেন অনুরাগীরা।

ভাইয়ের জন্মদিনে তাকে স্বরণ করে শ্বেতা লিখেছেন, ‘তোমাকে ভালবাসি ভাই। তুমি আমার জীবনের একটা অংশ এবং সবসময় সেটা থাকবে। #SushantDay।’

পাশাপাশি স্কলারশিপের ঘোষণা দিয়ে প্রয়াত এই তারকার বোন সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে লিখেছেন, “আমি অত্যন্ত আনন্দের সঙ্গে ঘোষণা করছি ভাইয়ের ৩৫তম জন্মবার্ষিকীতে তার অপূর্ণ স্বপ্নপূরণের জন্য আমরা একটা পদক্ষেপ নিয়েছি। ৩৫ হাজার মার্কিন ডলারের সুশান্ত সিং রাজপুত মেমোরিয়াল ফান্ড তৈরি করা হয়েছে ইউসি বার্কলে’তে।”

স্কলারশিপের ঘোষণার পাশাপাশি এর সঙ্গে সুশান্তের একটি পুরোনো ইনস্টাগ্রামের স্ক্রিনশট শেয়ার করেছেন শ্বেতা, যেখানে কী ধরণের শিক্ষব্যবস্থা ভবিষ্যত প্রজন্মের জন্য গড়তে চেয়েছিলেন সুশান্ত তা লেখা রয়েছে।

সেই পোস্টে সুশান্ত লিখেছেন- ‘আমার স্বপ্ন হল ভারতের এবং অনন্যা জায়গার শিক্ষার্থীদের জন্য এমন একটা পরিবেশ গড়া যেখানে বিনামূল্যে এবং প্রয়োজনীয় শিক্ষা পাওয়া যাবে। যে শিক্ষা তাদের নানান ক্ষেত্রে প্রয়োজনীয় স্কিল তৈরিতে সাহায্য করবে, সেটাও নিজেদের পছন্দমতো।’

ভারতীয় চ্যানেল স্টারপ্লাসে প্রচারিত ‘কিস দেশ মে হ্যায় মেরা দিল’ সিরিয়ালের মধ্য দিয়ে ২০০৮ সালে অভিনয় দুনিয়ায় পা রেখেছিলেন সুশান্ত সিং রাজপুত। এরপর ২০০৯ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত জি টিভিতে প্রচারিত ‘পবিত্র রিশতা’তে মানব চরিত্রে অভিনয় করে দর্শকমহলে বেশ সাড়া ফেলেছিলেন প্রয়াত এই তারকা।

টেলিভিশনে সফলতা অর্জনের পর ২০১৩ সালে ‘কাই পো চে’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে বড়পর্দায় অভিষেক হয় সুশান্ত সিং রাজপুতের। যার জন্য সেরা নবাগত অভিনেতা হিসেবে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড ঘরে তুলেছিলেন সুশান্ত।

একই বছর মুক্তি পায় তার অভিনীত ‘শুদ্ধ দেশি রোমান্স’। এরপর ২০১৫ সালে ডিটেকটিভ থ্রিলার ‘বোমকেশ বক্সি’তে কাজ করেন তিনি। ৩৪ বছর বয়সী এই তারকাকে দেখা গেছে আমির খানের ‘পিকে’তে। তবে সুশান্ত তার ক্যারিয়ারে সফলতা পেয়েছেন ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক এমএস ধোনির জীবনী নিয়ে নির্মিত ‘এমএম ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’তে কাজ করে। এটি ছিলো তার টার্নিং পয়েন্ট। এর সুবাদে ফিল্মফেয়ারে সেরা অভিনেতার মনোনয়ন পেয়েছিলেন তিনি। এছাড়াও তার অভিনীত ‘কেদারনাথ’ বাণিজ্যিকভাবে বেশ সফলতা অর্জন করেছিলো।

গত বছর মুক্তি পায় সুশান্ত সিং রাজপুত অভিনীত ‘ছিছোড়ে’। আর এটিই ছিলো বলিউডের এই অভিনেতার শেষ ছবি।