মনি রত্নমের অনুপ্রেরণাতেই সিনেমার কাহিনী লিখলেন এ আর রহমান



মহিউদ্দিন আহমেদ, কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা২৪.কম
মনি রত্নমের অনুপ্রেরণাতেই সিনেমার কাহিনী লিখলেন রহমান

মনি রত্নমের অনুপ্রেরণাতেই সিনেমার কাহিনী লিখলেন রহমান

  • Font increase
  • Font Decrease

অস্কারজয়ী ভারতীয় সুরস্রষ্টা এ আর রহমান সিনেমা ব্যবসায় নেমেছেন সেটা বেশ পুরনো খবর। কিন্তু নিজে প্রযোজক বলেই হয়ত নিত্য নতুন খবর দিয়ে নিজের প্রযোজিত সিনেমাটিকে সব সময় ট্রেন্ডে রাখতে চান তিনি। কারণ চলতি মাসের ১৬ তারিখেই যে শুভ মুক্তি পেতে যাচ্ছে এ আর রহমানের নিজের রচিত চিত্রনাট্যের উপর নির্মিত মিউজিক্যাল মুভি ‘৯৯ সংস।

তবে কেন তিনি গানের জগতের পাশাপাশি চলচ্চিত্রের চিত্রনাট্য রচনার মত ভিন্ন মেজাজের কাজে এলেন সেটা নিয়ে মুখ খুলেছেন তিনি। তিনি জানিয়েছেন, এ ব্যাপারে তাকে সর্বাত্নক অনুপ্রেরণা জুগিয়েছে দক্ষিণ ভারতের তারকা পরিচালক মনি রত্নম।

এক সাক্ষাৎকারে এ আর রহমান জানিয়েছেন, ‘মনি রত্নম একদিন আমাকে বললো তুমি কি জানো একটি মুভি কিভাবে হয়? এটা আসলে তুমি যেভাবে একটি গান সৃষ্টি করো অনেকটা তেমনই। একটি গানের যেমন শুরু থাকে, নিজস্ব সুর থাকে, ব্যাকগ্রাউন্ড মিউজিক থাকে, অন্তরা থাকে এবং সব শেষে সুন্দর তাল লয়ের মাধ্যমে শেষ হয়, চলচ্চিত্রও তাই।‘

চলচ্চিত্র নিয়ে মনি রত্নমের এ গল্পই এ আর রহমানকে এ মাধ্যমে কাজ করার অনুপ্রেরণা জুগিয়েছে বলে জানান তিনি।

প্রসঙ্গত, ভিশেশ কৃষ্ণমূর্তি পরিচালিত ‘৯৯ সংস’ সিনেমাটি হিন্দি, তেলেগু ও তামিল ভাষায় ভারতের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে আগামী ১৬ এপ্রিল।  আর একজন প্রযোজক ও কাহিনীকার হিসেবে আসন্ন সিনেমাটি নিয়ে যথেষ্টই উত্তেজনার মধ্যেই সময় পার করছে এ আর রহমান।