কনক চাঁপার যে গানটি সবচেয়ে বেশি প্রিয় শ্রোতাদের



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
কনক চাঁপা

কনক চাঁপা

  • Font increase
  • Font Decrease

বাংলা সংগীতের এক উজ্জল নক্ষত্রের নাম রোমানা মোর্শেদ কনক চাঁপা। অসংখ্য গান গেয়ে কোটি কোটি শ্রোতার মন জয় করে আছেন তিনি।

চলচ্চিত্র, আধুনিক গান, নজরুল সঙ্গীত, লোকগীতিসহ প্রায় সবধরনের গানে কনক চাঁপা সমান পারদর্শী। দীর্ঘ ৩৪ বছরের সংগীত ক্যারিয়ারে তিন হাজারেরও বেশি গানে কণ্ঠ দিয়েছেন তিনি। প্রকাশিত হয়েছে ৩৫টি একক গানের অ্যালবাম।

কনক চাঁপার গাওয়া এতো এতো গানগুলোর মধ্যে কোনো গানটি শ্রোতাদের সবচেয়ে বেশি প্রিয় সম্প্রতি এমনই এক প্রশ্ন ভক্তদের সামনে ছুড়ে দিয়েছিলেন তিনি।

কনক চাঁপা

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি পোস্ট করেছিলেন কনক চাঁপা। যেখানে তিনি লিখেছিলেন, ‍“আমার গাওয়া কোন গানটি আপনার সবচেয়ে পছন্দের? কমেন্ট করে জানান।”

সেই পোস্টের নিচে লাইক পড়েছে সাত হাজার। কমেন্ট করেছেন প্রায় চার হাজার মানুষ।

সেই পোস্টের নিচেই মন্তব্য করে অনেকেই কনক চাঁপার গাওয়া বিভিন্ন গানের নাম লিখেছেন। তবে সবচেয়ে বেশি সংখ্যক মানুষ যে গানটির কথা লিখেছেন সেটি হলো ‘তুমি আমার এমনই একজন’।

১৯৯৭ সালে মুক্তি পাওয়া ‘আনন্দ অশ্রু’ ছবিতে ব্যবহৃত হয়েছিলো ‘তুমি আমার এমনই একজন’ গানটি। আহমেদ ইমতিয়াজ বুলবুলের লেখা গানটিতে কণ্ঠ দিয়েছিলেন কনক চাঁপা।

গানের পাশাপাশি লেখক হিসেবেও কনকচাঁপার সুখ্যাতি রয়েছে। ২০১০ সালের অমর একুশে বইমেলায় ‘স্থবির যাযাবর’, ২০১২ সালের অমর একুশে বইমেলায় ‘মুখোমুখি যোদ্ধা’ ও ২০১৬ সালের অমর একুশে বইমেলায় ‘মেঘের ডানায় চড়ে’ নামে তিনটি বই প্রকাশিত হয়েছে কনক চাঁপার।

   

‘সেরা বাঙালি’ পুরস্কার পেলেন চঞ্চল চৌধুরী



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
চঞ্চল চৌধুরীর নতুন সম্মাননা, পেলেন ‘সেরা বাঙালি’ পুরস্কার

চঞ্চল চৌধুরীর নতুন সম্মাননা, পেলেন ‘সেরা বাঙালি’ পুরস্কার

  • Font increase
  • Font Decrease

একের পর এক দুর্দান্ত অভিনয়ে দুই বাংলার দর্শকদের মন জয় করেছেন অভিনেতা চঞ্চল চৌধুরী। দুই বাংলাতে সমানভাবে জনপ্রিয় তিনি। এই অভিনেতার ক্যারিয়ারে নতুন এক সম্মান যুক্ত হয়েছে। কলকাতায় ‘সেরা বাঙালি’ পুরস্কার পেয়েছেন অভিনেতা চঞ্চল চৌধুরী।

অভিনয়শিল্পে অবদানের জন্য এবিপি আনন্দ ‘সেরা বাঙালি’ সম্মাননা পুরস্কার দেওয়া হয়। অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের হাত থেকে পুরস্কার নেন বাংলাদেশী এই অভিনেতা চঞ্চল চৌধুরী।

চঞ্চল চৌধুরী বলেন, ‘আমি আপ্লুত, অভিভূত। সত্যিই খুব ভালো লাগছে। বাংলাদেশের একজন মানুষ হিসেবে ভারতে এই পুরস্কার পেয়ে আনন্দিত। অভিনয়শিল্পী হিসেবে নিজ দেশে অনেক পুরস্কার পেয়েছি, মানুষের ভালোবাসায় সিক্ত হয়েছি। ভারতের মাটিতেও এত বড় সম্মান আমার জন্য বড় কিছু।’

তিনি আরও বলেন, ‘শিল্পী হিসেবে দেশের বাইরে আমার অর্জন মানেই বাংলাদেশের অর্জন। সবার আগে আমার নিজের দেশ। শিল্পচর্চার মাধ্যমে নিজ দেশকে সম্মান এনে দিতে পারলে ভালো লাগে।’

ভারতীয় বিখ্যাত চলচ্চিত্র পরিচালক মৃণাল সেনকে নিয়ে ‘পদাতিক’ সিনেমা নির্মাণ করেছেন সৃজিত মুখার্জি। সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা চঞ্চল চৌধুরী। সিনেমাটি মুক্তির অপেক্ষায় রয়েছে।

এদিকে অক্টোবরে ছবিটি প্রথমবার প্রদর্শিত হয়েছে ‘লন্ডন-ইন্ডিয়া চলচ্চিত্র উৎসব’-এ। সেখানে দারুণ প্রশংসিত হয় ছবিটি, প্রশংসিত হয় মৃণালরূপী চঞ্চল চৌধুরীর অভিনয়ও। এছাড়াও সিনেমাটি ২৮তম কেরালা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে।

এর আগে ‘সেরা বাঙালি’ পুরস্কার পেয়েছিলেন নোবেলবিজয়ী বাংলাদেশি ড. মুহাম্মদ ইউনূস, অভিনেত্রী জয়া আহসান, ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা, হাবিবুল বাশার ও সাকিব আল হাসান।

;

বুবলীকে নিয়ে শাকিব খানের বিস্ফোরক মন্তব্য!



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
বুবলীকে নিয়ে শাকিব খানের বিস্ফোরক মন্তব্য

বুবলীকে নিয়ে শাকিব খানের বিস্ফোরক মন্তব্য

  • Font increase
  • Font Decrease

ঢালিউড সুপারস্টার শাকিব খান শবনম বুবলীকে নিয়ে আবারো মন্তব্য করেছেন। কিছুদিন আগে গানবাংলার কর্নধার কৌশিক হাসান তাপসের সঙ্গে শবনম বুবলীর প্রেমের খবর ছড়িয়ে পরে স্যোশাল মিডিয়ায়। তখন ভারতে বারাণসিতে ‘দরদ’ এর শুটিং করছিলেন শাকিব। কাজের ব্যস্ততার মাঝে এসব শুনে থাকলেও কোন মন্তব্য করেননি। এবার তা নিয়েই গণমাধ্যমে কথা বললেন ঢাকাই সিনেমার সুপারস্টার।

শাকিব বলেন, ‘কথাগুলো বলতে চাই না। বললেও আমার নিজের কাছে নিজেকে খুব লজ্জা লাগে। অপমানিত মনে করব। মুন্নী ভাবীকে আমি যত স্ট্রং পারসোনালিটির মানুষ হিসেবে দেখেছি, তার মতো মানুষকে আমি এত অসহায়ভাবে আশা করিনি। আর এমন একটা মানুষকে নিয়ে কথা, যার সঙ্গে একটা সময় আমার সম্পর্ক ছিল। মুন্নী ভাবীর অডিও আমি শুনেছি এবং আমাকেও যা বলেছেন, এটা আমি আশা করিনি কখনই। কখন কার রূপ যে মিডিয়াতে চেঞ্জ হয়, বলা যায় না। অ্যানিওয়ে, এটা আমার কোনো ম্যাটার না। এই ব্যাপারে আমি জড়াতেও চাই না।’

এর আগেও অনেকের সঙ্গে বুবলী সম্পর্কে জড়িয়েছেন বলে দাবি করেছেন শাকিব। সেজন্য তাকে সাবধানও করেছিলেন কয়েকবার।

শাকিবের কথায়, ‘তার তো এর আগেও অনেক স্ক্যান্ডাল শুনেছি। এই স্ক্যান্ডালটা তো তাপসের ওয়াইফ নিজে বললেন। তার অডিও আমরা সবাই শুনলাম। আমারটা আমি না-ই বললাম।’

তিনি আরো যোগ করে বলেন, আর ওইগুলো (আগের স্ক্যান্ডালগুলো) হয়ত তাদের ওয়াইফরা বলেননি। এই ঘটনাগুলোয় আমি অনেক কিছু আমার ঘাড়ে নিয়েছি। আমার ওপর দিয়ে দোষ গেছে, আমি চুপ করে বসে ছিলাম। তাদের বিরুদ্ধে কখনও কিছু বলতে চাইনি। আজও বলছি না। কাউকে বলছি না যে, তাপসের বউ আমাকে কী বলেছেন!’

শাকিব আরো বলেছেন, ‘আমি আসলে বরাবরই মানুষ চিনতে ভুল করেছি। বিশেষ করে দ্বিতীয়বার (বুবলীকে বিয়ে) আমি মানুষ চিনতে ভুল করেছি। মানুষের বাহ্যিক আচরণ দেখে তাকে জাজ করা মুশকিল। সিনেমাতে যেমন দেখা যায়, যাকে চিন্তাই করতে পারি না যে তিনি ক্রিমিনাল হতে পারে। পরে দেখা যায়, তিনি সবচাইতে বড় ক্রিমিনাল।’

২০১৮ সালের ২০ জুলাই বুবলীকে গোপনে বিয়ে করেন শাকিব খান। এরপর ২০২০ সালের ২১ মার্চ জন্ম হয় তাদের সন্তান শেহজাদ খান বীরের। সন্তান জন্মের আগে বুবলী আড়ালে চলে যান।

;

প্রতীক্ষিত সিরিজ দ্য বয়েজ: সিজন ৪ আসছে



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

হলিউডে লেখক ও অভিনেতাদের ধর্মঘটের কারণে আটকে ছিল সব প্রজেক্ট। তাদের ধর্মঘট শেষ হওয়ার পর থেকে একের পর এক চমক আসছে দর্শকদের জন্য। ২ ডিসেম্বরে এলো বিখ্যাত এডাল্ট সুপারহিরো সিরিজ ‘দ্য বয়েজ’র ৪র্থ কিস্তির ট্রেইলার। ২০১৯ সাল থেকে দর্শকের প্রিয় সুপারহিরো সিরিজের তালিকার শীর্ষে রয়েছে এই সিরিজের নাম।

ট্রেইলারে পুরোনো নৃশংসতায় হোমল্যান্ডারকে রক্তমাখা অবস্তায় ফিরতে দেখা যায়। সে ‘বয়েজ’ সদস্যদের সব প্ল্যান চাতুরতার সাথে নস্ট করে চলেছে। অপরদিকে নাজেহাল হিরোদের টিম বয়েজের সদস্যরা। নিমর্মভাবে খুন হচ্ছে একের পর এক চরিত্র। সিরিজে বিলি চরিত্রে কার্ল উর্বান, হোমল্যান্ডার চরিত্রে এন্টনি স্টার, অ্যানি চরিত্রে এরিন মোরিয়ার্টি, ফ্রেঞ্চি চরিত্রে টোমের কাপন, রায়ান চরিত্রে ক্যামেরন ক্রোভেটি, ডিপ চরিত্রে চ্যাসি ক্রোফোর্ড, এ-ট্রেন চরিত্রে জেসি টি. উসের সহ বাকিরা ফিরছেন।

পুরোনো সকল চরিত্রের সাথে নতুন কিছু মুখও দেখা গেছে সিরিজে। ‘দ্য বয়েজ‘ সিরিজের স্পিনঅফ সিরিজ “জেন-ভি”এর কিছু চরিত্রের গল্প এই সিরিজে এগিয়ে যাবে। ‘জেন ভি’ সিরিজের ঘটনার কিছু সপ্তাহ পরের গল্পে আগাবে বয়েজের সিজন ৪।

এই একই নামের কমিক সিরিজের গল্পের ভিত্তিতে এই সিরিজে তৈরি করেছে অ্যামাজন প্রাইম। জনপ্রিয় সুপারহিরোদের ভিত্তিতে গড়া ব্যাঙ্গাত্বক ও নেতিবাচক সুপারহিরো চরিত্রদের ঘিরে এই সিরিজের গল্প সাজানো। তাদের ভন্ডামির বিরুদ্ধে লড়াই করে যাচ্ছে কিছু সাধারণ মানুষের এক টিম। যার নাম “বয়েজ”। প্রচলিত ধাঁচের বাইরে লাইভ একশন এই সুপার হিরো সিরিজ অনেকটাই বাস্তবধর্মী। নিঃস্বার্থ, নিরহংকারী, জনদরদী সুপারহিরো বাস্তব দুনিয়ার প্রেক্ষাপটে ভাবলে প্রায় অসম্ভব। এই কারণেই এই সিরিজ এত দ্রুত জনপ্রিয়তা পায়।



;

আসছে অমিত নাথের মিউজিক ভিডিও ‘মন ময়ূরী’



বিনোদন ডেস্ক বার্তা২৪.কম
শাকিলা পারভিন ও তারেক জামান। ছবি : সংগৃহীত

শাকিলা পারভিন ও তারেক জামান। ছবি : সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

মিউজিক ভিডিও বর্তমান সময়ে বেশ জনপ্রিয়। সেই জনপ্রিয়তার পালে হাওয়া দিয়ে একের পর এক নতুন মিউজিক ভিডিও নির্মাণ হচ্ছে, যা বেশ সাড়াও ফেলছে দর্শকমহলে।

এবার সেই স্রোতে অমিত নাথের পরিচালনায় প্রকাশ পেতে যাচ্ছে নতুন মিউজিক ভিডিও ‘মন ময়ূরী।’ গানটি গেয়েছেন কণ্ঠশিল্পী আশরাফুল পাভেল। লিখা, সুর ও সঙ্গীত আয়োজন করেছেন শিল্পী নিজেই।

ইতিমধ্যে সম্পন্ন হয়েছে গানটির দৃশ্যধারণ। গানটিতে মডেল হিসেবে আছেন শাকিলা পারভিন ও তারেক জামান।

মিউজিক ভিডিওটির দৃশ্যধারণ করেছেন ইয়াছিন বিন আরিয়ান। গানটি প্রকাশ হবে বর্ণাবি রেকর্ড প্ল্যাটফর্ম থেকে।

গানটি প্রসঙ্গে পরিচালক অমিত নাথ বলেন, ‘মন ময়ূরী গানটি একটি রোমান্টিক গান। গানটির মিউজিক ভিডিওতে প্রেমের রোম্যান্টিক একটা গল্প ও প্রেমের খুনসুটি তুলে ধারার চেষ্টা করেছি। দৃশ্যায়নও যতটুকু সম্ভব অনেক ভালো করার চেষ্টা করেছি। আশা করি, গানটি দর্শক-শ্রোতাদের ভালো লাগবে।'

শিল্পী আশরাফুল পাভেল বলেন, ‘গানটি করার জন্য অনেক সময় নিয়েছি। চেষ্টা করেছি সেরাটা দেয়ার জন্য, আশা করি শ্রোতারা নিরাশ হবে না।’

;