আইয়ুব বাচ্চুকে উৎসর্গ করে গান-বাদ্য-স্মৃতিচারণ



বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম
ইয়ামাহা অনলাইন মিউজিক স্কুলের পিয়ানো ক্লাসের শিক্ষার্থীরা

ইয়ামাহা অনলাইন মিউজিক স্কুলের পিয়ানো ক্লাসের শিক্ষার্থীরা

  • Font increase
  • Font Decrease

কিংবদন্তি ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চুর তৃতীয় মৃত্যুবার্ষিকীতে শোক, শ্রদ্ধাঞ্জলি ও স্মৃতিচারণে ভরে উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো।

শুধু তাই নয়, তাঁকে উৎসর্গ করে একাধিক গানও প্রকাশিত হয়েছে। আইয়ুব বাচ্চুর সংগীতজীবনের দীর্ঘদিনের সঙ্গী সাইদুল হাসান স্বপন জানান, তার নতুন ব্যান্ড লিটল রিভার ব্যান্ড-এর পক্ষ থেকে প্রকাশ করেছেন ‘ইন মেমোরিস অব আইয়ুব বাচ্চু’। গানটির কথা লিখেছেন হ্যাভেন ও রনি, সুর করার পাশাপাশি এতে কণ্ঠ দিয়েছেন রনি।

অন্যদিকে, সংগীত প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজের পক্ষ থেকে সংগীতব্যক্তিত্ব ইশা খান দূরে জানান, “তাঁকে (আইয়ুব বাচ্চু) বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীতের ধারায় অন্যতম শ্রেষ্ঠ শিল্পী এবং গিটারবাদক বলা হয়। এই মহান সঙ্গীতজ্ঞের তৃতীয় মৃত্যুবার্ষিকীতে তাঁর প্রতি শ্রদ্ধা রেখে, তাঁর স্মরণে গান করলেন জনপ্রিয় সঙ্গীত পরিচালক আরমান খান। গানটি রচনা করেছেন আইয়ুব বাচ্চু ও এলআরবি’র অসংখ্য জনপ্রিয় গানের গীতিকার বাপ্পী খান। গানটি জি সিরিজের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে।

 

এছাড়াও, এবি স্মরণে ইয়ামাহা অনলাইন মিউজিক স্কুলের পিয়ানো ক্লাসের শিক্ষার্থীরাও ভিন্নধর্মী একটি আয়োজন করেছে। এই স্কুলের ‘পিয়ানো প্রফেশনাল কোর্স’-এর ৮ জন শিক্ষাথী প্রয়াত এই তারকার প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করে, তাঁর বিখ্যাত ‘সেই তুমি’ গানটির একটি সম্মিলিত পিয়ানো ইন্সট্রুমেন্টাল কভার এর আয়োজন করে। ১৭ অক্টোবর প্রতিষ্ঠানটির ভেরিফাইড ফেসবুক পেইজ এ প্রকাশিত হয় গানটি।



সংগীতশিল্পী জয় শাহরিয়ারের উদ্যোগে ঘনিষ্ঠজনদের স্মৃতিতে আইয়ুব বাচ্চুর নানা গল্প-কথা নিয়ে নির্মাণ করা হয়েছে স্মৃতির ক্যানভাসে আইয়ুব বাচ্চু। এতে আইয়ুব বাচ্চুকে নিয়ে স্মৃতিচারণ করেছেন শহীদ মাহমুদ জঙ্গী, হাসান আবিদুর রেজা জুয়েল ও বাপ্পি খান। ১৮ অক্টোবর জয় শাহরিয়ারের নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয় এটি।