অ্যাকশন তারকারই পছন্দ নয় অ্যাকশন ছবি



বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম
বিদ্যুৎ জামওয়াল

বিদ্যুৎ জামওয়াল

  • Font increase
  • Font Decrease

বলিউড ইন্ডাস্ট্রিতে তার পরিচয় অ্যাকশন তারকা হিসেবেই। ‘ফোর্স’ ও ‘কমান্ড’সহ আরও বেশ কয়েকটি ছবিতে অভিনয় করার সুবাদে এই তকমা পেয়েছেন তিনি। তাছাড়া তার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলোতে ঢুঁ মারলেও দেখা যায় তার করা নানা স্ট্যান্ট। কথা হচ্ছে- অভিনেতা বিদ্যুৎ জামওয়ালকে নিয়ে।

কিন্তু জানেন কি বলিউডের এই অভিনেতাকে অ্যাকশন তারকার তকমা দেওয়া হলেও, তিনি অ্যাকশন ছবি মোটেও পছন্দ করেন না।

এ প্রসঙ্গে বিদ্যুতের ভাষ্য, বসে বসে অ্যাকশন ছবি দেখা চাইতে স্ট্যান্ট করা অনেক সহজ।

বলিউডের এই অভিনেতা বলেন, “আমি অ্যাকশন ছবি দেখতে মোটেও পছন্দ করি না। আমার মাথা ব্যাথা হয়ে যায়। তবে আমি অ্যাকশন দৃশ্যে অভিনয় করতে পছন্দ করি। আর যে কোন কিছুর থেকে রোম্যান্টিক ছবি আমার বেশ ভালো লাগে।”

৪০ বছর বয়সী এই তারকা আরও জানান, ‘অ্যাকশন ছবি আমাকে বিরক্ত ধরিয়ে দেয়। তবে আর মানে এই নয় যে, আমি সেই দৃশ্যটি আরও ভালো করতে পারতাম। এমন কিছু বিষয় থাকে যা আপনি করতে পছন্দ করেন কিন্তু দেখতে নয়। আমার ক্ষেত্রেও তাই। আমি অ্যাকশন দৃশ্য করতে পছন্দ করি দেখতে নয়।”

ছোটবেলার কথা স্মৃতিচারণ করে বিদ্যুৎ বলেন, “ছোটবেলায় আমি জ্যাকি চানের কাজগুলো উন্মাদ হয়ে উপভোগ করতাম। আর আমি এখন সেগুলো অন্যদের দিয়ে সেটি উপভোগ করি।”

কিছুটা আক্ষেপের সুরে বিদ্যুৎ বলেন, “অ্যাকশন দৃশ্যে অভিনয় করার মতো তারকা আমাদের ইন্ডাস্ট্রিতে এখনও তেমন নেই। এমনকি অ্যাকশন দৃশ্যগুলো ভালোভাবে ফুটিয়ে তোলার জন্য নেই তেমন কোন নির্মাতাও। এমন কয়েকজন আছেন যারা ভাবেন তারা অ্যাকশন ফিল্ম নির্মাণ করতে পারবেন কিন্তু শেষ পর্যন্ত তারা সেটি করতে পারে না। একটি অ্যাকশন ফিল্মের শুটিং করার জন্য, আপনাকে সত্যিই ধারাটি উপভোগ করতে হবে। কিভাবে একজন লাথি ও ঘুষি খায়।”

বিদ্যুতের মতে, “ফাইটিংয়ের জন্য আপনার কিছু ব্যাকগ্রাউন্ড থাকা দরকার। আমি বলছি না যে তাদের মার্শাল আর্টিস্ট হতে হবে কিন্তু তাদের মানুষের ক্ষমতা বুঝতে হবে। আমি মনে করি না যে আমাদের এখানে খুব বেশি লোক এটা করার জন্য আছে।”

২০১১ সালে ‘ফোর্স’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে বলিউড ইন্ডাস্ট্রিতে পা রাখেন বিদ্যুৎ জামওয়াল। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে।

শুধু অভিনেতা নয়, সম্প্রতি প্রযোজক হিসেবেও নাম লিখিয়েছেন বিদ্যুৎ জামওয়াল।