টিএসসিতে সহিংসতা বিরোধী কনসার্ট



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

করোনা মহামারির পর দীর্ঘদিন পর কনসার্ট ফিরছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে। দেশব্যাপী চলমান সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে দাঁড়িয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক অঙ্গনের অন্তর্ভূক্ত সাধারণ শিক্ষার্থীরা। তাদের পক্ষ থেকে আজ (২২ অক্টোবর) বিকাল ৩টা থেকে শুরু হতে যাচ্ছে ‘সহিংসতা বিরোধী কনসার্ট’। এটি অনুষ্ঠিত হতে যাচ্ছে টিএসসিতে অবস্থিত রাজু ভাস্কর্যের পাদদেশে।

আয়োজনটি প্রসঙ্গে আয়োজকদের প্রতিনিধি তুহিন কান্তি দাস বলেন, “এ আয়োজনের মূল উদ্দেশ্য দেশব্যাপী চলমান সহিংসতার বিরুদ্ধে একাত্ম হয়ে সাংস্কৃতিক প্রতিবাদ জ্ঞাপন করা। এ প্রতিবাদের ভাষা হবে গান, নৃত্য, কবিতা।”

এই সচেতনতামূলক কনসার্টে দেশের নামকরা ব্যান্ডসমূহের পাশাপাশি থাকছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষার্থীদের পরিবেশনা।

কনসার্টে অংশগ্রহণ করবে ‘শিরোনামহীন’, ‘মেঘদল’, ‘সহজিয়া’, ‘শহরতলী’, ‘বাংলা ফাইভ’, ‘গানপোকা’, ‘গানকবি’, ‘কৃষ্ণপক্ষ’, ‘কাল’, ‘অবলিক’, ‘অসৃক’, ‘অর্জন’, ‘বুনোফুল’সহ আরও অনেক একক শিল্পীবৃন্দ।

একক শিল্পীবৃন্দের মধ্যে থাকছেন— জয় শাহরিয়ার, তুহিন কান্তি দাস, সাহস মোস্তাফিজ, লালন মাহমুদ, নাঈম মাহমুদ, প্রিয়াংকা পাণ্ডে, যশ নমুদার, উদয়, অপু, উপায় এবং অনিন্দ্য।

একক ও সমবেত সঙ্গীতের সাথে থাকবে সমবেত থিমেটিক পারফর্মেন্স, ঢাকা ইউনিভার্সিটি মাইম একশন কর্তৃক মূকাভিনয় এবং উম্মে হাবিবা ও আবু ইবনে রাফি কর্তৃক নৃত্যের আয়োজন।