মধ্যপ্রাচ্যে নিষিদ্ধ জোলির ‘ইটারনালস’



বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম
অ্যাঞ্জেলিনা জোলি

অ্যাঞ্জেলিনা জোলি

  • Font increase
  • Font Decrease

দিন কয়েক আগেই প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে অ্যাঞ্জেলিনা জোলি অভিনীত ‘ইটারনালস’। কিন্তু সৌদি আরব, কাতার এবং কুয়েতে নিষিদ্ধ করা হয়েছে মার্ভেল স্টুডিওর এই ছবিটি। সমকামী সম্পর্ক দেখানোর কারণে এই তিন দেশ ছবিটিকে ব্যান (নিষিদ্ধ) করেছে।

১১ নভেম্বর মধ্যপ্রাচ্যে মুক্তি পাওয়ার কথা ছিলো ‘ইটারনালস’-এর। শোনা যায়, মধ্যপ্রাচ্যের বেশ কিছু দেশে যৌনতা, সমকাম, ধর্ম নিয়ে বেশকিছু দৃশ্য তথা বিষয় ছবি থেকে বাদ দিয়ে দেওয়া হয়। কিন্তু ডিজনি নাকি ‘ইটারনালস’র কোন ধরনের কোনও পরিবর্তন করতে রাজি ছিল না।

চিনা বংশোদ্ভূত পরিচালক ক্লোয়ি ঝাও-এর ‘ইটারনালস’-এ ব্রায়ান টাইরি হেনরির চরিত্রটি সমকামী। ব্রায়ানের সঙ্গে অভিনেতা হাজ স্লেইমানের চুম্বনের একটি দৃশ্য আছে। আর এ কারণেই মধ্যপ্রাচ্যের এই তিন দেশ ছবিটি নিষিদ্ধ করেছে।

জানা গেছে, কিছু জায়গায় ছবিটি দেখানোর জন্য এই দৃশ্যগুলো বাদ দেওয়ার অনুরোধ করা হয়। কিন্তু প্রযোজনা সংস্থা ছবিতে কোনও পরিবর্তন করতে চায়নি।

চমকপ্রদ তথ্য হলো- এবারই প্রথম এমসিইউ-এর কোন ছবিতে সমকামী চুম্বনের দৃশ্য দেখানো হয়েছে।

‘ইটারনালস’-এ জোলির পাশাপাশি আরও অভিনয় করেছেন রিচার্ড ম্যাডেন, সালমা হায়েক, অ্যাঞ্জেলিনা জোলি, কিট হ্যারিংটন।

সমাপ্তিহীন সম্পর্কে জোভান-মেহজাবীন



বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম
জোভান ও মেহজাবীন

জোভান ও মেহজাবীন

  • Font increase
  • Font Decrease

একটা সময় যাকে ছাড়া একটা দিনও কাটাতে পারবেন না বলে মনে হয়, বিচ্ছেদের ছ’মাস পেরুতেই তার মোবাইল নাম্বার ভুলে যাবেন, বছর যেতে ঠিকানা ভুলে যাবেন, হয়তো নামও ভুলে যাবেন একদিন!

যদি এসবের উল্টো হয় তবে বুঝে নেবেন সে আপনাকে প্রচণ্ড ভালোবেসেছিল, অথবা আপনি। এমনই এক সম্পর্কের রেশ নিয়ে ঈদের বিশেষ নাটক নির্মাণ করলেন মিজানুর রহমান আরিয়ান। সিএমভি’র ব্যানারে নির্মিত এই নাটকটির নাম ‘ব্যবধান’। নির্মাতার সঙ্গে নাটকটির গল্প যৌথভাবে লিখেছেন সোহাইল রহমান।

এর প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন জোভান ও মেহজাবীন চৌধুরী।

নাটকটির গল্প প্রসঙ্গে আরিয়ান বলেন, ‘‘কিছু কিছু সম্পর্কের কোনও সমাপ্তি থাকে না। এর মানে এই নয় যে সম্পর্কটা শেষ। বরং এর মানে সম্পর্কটির আসলে কোনও শেষ নেই। গল্পটি ভিন্ন ধারার দু’জন মানুষের ভালোবাসা নিয়ে। কিন্তু সেই ভালোবাসার পরিণতি জানতে হলে দেখতে হবে ‘ব্যবধান’।’’

প্রযোজক এসকে সাহেদ আলী পাপ্পু জানান, ‘ব্যবধান’ উন্মুক্ত হচ্ছে আসছে ঈদে সিএমভির ইউটিউব চ্যানেলে।

;

সিনেমায় গায়িকা লুইপা



কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা২৪.কম
গায়িকা লুইপা

গায়িকা লুইপা

  • Font increase
  • Font Decrease

সময়ের সুকণ্ঠী গায়িকা জিনিয়া জাফরিন লুইপা। ২০১০ সালের ‘সেরাকণ্ঠ’ প্রতিযোগিতা থেকে উঠে আসা এই শিল্পী অডিও অঙ্গনে এরইমধ্যে বেশ সুনাম কুড়িয়েছেন। একমাত্র একক অ্যালবাম ‘ছায়াবাজি’র পাশাপাশি উপহার দিয়েছেন ‘জেন্টলম্যান’, ‘এই দেখা শেষ দেখা’, ‘নাচ ময়ূরী নাচ’সহ কয়েকটি আলোচিত গান। স্টেজেও দারুণ ব্যস্ত সময় পার করছেন।

এবার লুইপার অভিষেক হতে যাচ্ছে বড় পর্দায়। প্রথমবারের মতো কোনো সিনেমার গানে কণ্ঠ দিয়েছেন তিনি। রায়হান রাফি পরিচালিত এই সিনেমার নাম ‘পরাণ’। এতে লুইপার গাওয়া গানটির সম্ভাব্য শিরোনাম ‘ধীরে ধীরে’। প্রেমময় এই গানটির কথা লিখেছেন রবিউল ইসলাম জীবন। সুর ও সংগীতায়োজন করেছেন ইমন চৌধুরী। লুইপার সঙ্গে গানটিতে দ্বৈত কণ্ঠও দিয়েছেন তিনি।

জানা গেছে, পর্দার গানটির সঙ্গে পারফর্ম করবেন নায়িকা বিদ্যা সিনহা মিম ও নায়ক ইয়াশ রোহান।

গানটি প্রসঙ্গে লুইপা বলেন, ‘সব শিল্পীরই ইচ্ছা থাকে সিনেমার গাওয়ার। চেয়েছিলাম মনের মতো একটি গান দিয়ে এই মাধ্যমে যাত্রা শুরু করতে। অবশেষে সেটি হলো। এই গানে শ্রোতারা প্রাণ পাবেন, শুনে শান্তি লাগবে এটা বলতে পারি। গানটির সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। সিনেমায় গানটি উপভোগ করার অপেক্ষায় রইলাম।’

উল্লেখ্য, আসছে কোরবানির ঈদ উপলক্ষে মুক্তি পাওয়ার কথা রায়হান রাফি পরিচালিত ‘পরাণ’। তার আগেই ইউটিউবে লুইপা-ইমনের গানটি উন্মুক্ত করা হবে। মিম-ইয়াশ রোহান ছাড়াও সিনেমাটিতে অভিনয় করেছেন শরীফুল রাজ। এরইমধ্যে সিনেমাটির টিজার ও লুক দর্শকের নজর কেড়েছে।

;

স্পেনে সেরা অভিনেত্রীর পুরস্কার পেলেন বাঁধন



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

স্পেনের ‘ভ্যালেন্সিয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব চলছে। সেখানে সিনেমা জোভ’-এ সেরা চলচ্চিত্র নির্বাচিত হয়েছে আবদুল্লাহ মোহাম্মদ সাদ নির্মিত ‘রেহানা মরিয়ম নূর’। সেই সাথে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতে নিয়েছেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন ।

শনিবার (২ জুলাই) শেষ হয়েছে উৎসবটির এবারের আসর। উৎসবের সেষ দিনে দিনে ঘোষণা করা হয় বিজয়ীদের নাম। ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য এবার সেরা অভিনেত্রী হয়েছেন বাঁধন। এছাড়া উৎসবে সেরা চলচ্চিত্র হিসেবেও পুরস্কৃত হয়েছে আব্দুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত এই সিনেমা।

পুরস্কার প্রাপ্তির খবর বাঁধন নিজেই জানিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। তিনি লিখেছেন, ‘সিনেমা জোভ-এ আমরা দুটি পুরস্কার পেয়েছি। এটা সত্যিই অনেক বড় সম্মান। ধন্যবাদ সিনেমা জোভ ও সম্মানিত জুরি বোর্ড আমাদের পুরস্কৃত করার জন্য। এটা আমাদের অনুপ্রেরণা জোগাবে।’

এর আগেও ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমার জন্য এর আগেও একাধিক পুরস্কার পেয়েছেন বাঁধন। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত ‘এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডস’-এ সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন। এছাড়াও কেরালার চলচ্চিত্র উৎসবে পেয়েছেন বিশেষ সম্মান।

কান চলচ্চিত্র উৎসবে মনোনয়ন পেয়েছিল ‘রেহান মরিয়ম নূর’। কান প্রিমিয়ারে প্রশংসাও পেয়েছিল সিনেমাটি।

উল্লেখ্য, ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমায় বাঁধন ছাড়াও অভিনয় করেছেন সাবেরী আলম, আফিয়া জাহিন জায়মা, আফিয়া তাবাসসুম বর্ণ, কাজী সামি হাসান, ইয়াছির আল হক, জোপারি লুই, ফারজানা বীথি, জাহেদ চৌধুরী মিঠু, খুশিয়ারা খুশবু অনি ও অভ্রদিত চৌধুরী।

;

মাধবনের ‘রকেট্রি’ দিয়ে বড় পর্দায় ফিরলেন শাহরুখ



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
মাধবনের ‘রকেট্রি’ দিয়ে বড় পর্দায় ফিরলেন শাহরুখ

মাধবনের ‘রকেট্রি’ দিয়ে বড় পর্দায় ফিরলেন শাহরুখ

  • Font increase
  • Font Decrease

‘রকেট্রি: দ্য নাম্বি এফেক্ট’ সিনেমার মাধ্যমেই পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করলেন আর মাধবন। এই ছবিতে কেমিও চরিত্রে অভিনয় করেছেন সুপারস্টার শাহরুখ খান। রকেট বিজ্ঞানী নামবি নারায়ণের চরিত্রে অভিনয় করেছেন মাধবন।

ছবিটি তামিল, হিন্দি, ইংরেজিতে মুক্তি পেয়েছে। শাহরুখের চরিত্র এক সাংবাদিকের, যে সাক্ষাৎকার নেবে নামবির। চার বছর পর বড় পর্দায় ফিরলেন শাহরুখ। 

শাহরুখ ভক্তদের দাবি- ‘রকেট্রি’তে শাহরুখের চরিত্র ছোট হলেও, খুব প্রভাবশালী। এক ভক্ত লিখেছেন, ‘শাহরুখ খান থাকা মানেই যে কোনও কিছুর গুরুত্ব ১০০ শতাংশ বেড়ে যাওয়া। বড় পর্দায় ফেরত আসতে দেখে খুব খুশি। কতক্ষণের জন্য তাতে কিছু যায় আসে না।’

রকেট্রি-তে শাহরুখ খানের লুকের সঙ্গে মিল রয়েছে ‘চাক দে’-র ‘কবীর খান’-এর লুকের। শাহরুখের এই চরিত্রটাও দর্শকদের খুব কাছের। এক ভক্ত টুইট করেছেন, ‘মনে হচ্ছে এত বছর পর ফের কবীরকেই দেখছি’। অনেকে মনে করছেন ‘পাঠান’ লুকের সঙ্গে মিল রয়েছে শাহরুখের এই চরিত্রটার। যা দেখে বোঝাই যাচ্ছে ‘পাঠান’ ছবির শুটিং সময়েই ‘রকেট্রি’র শুটিং করেছেন তিনি।


২০১৮ সালে শাহরুখের জিরো ছবিতে কেমিও করেছিলেন মাধবন। আর তখনই এই সিনেমার গল্প শুনিয়েছিলেন শাহরুখকে। শুনেই পছন্দ হয়ে যায় বাদশার। এমনকী, নিজের জন্মদিনের পার্টিতেও মাধবনকে বলেছিলেন, ‘ম্যাডি আমি তোমার ছবিতে কিন্তু কাজ করতে চাই। আমাকে জানিও কখন কী হচ্ছে।’

;