হৃত্বিকের গানের তালে নাচলেন আশা ভোঁসলে



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
হৃত্বিক রোশন ও আশা ভোঁসলে

হৃত্বিক রোশন ও আশা ভোঁসলে

  • Font increase
  • Font Decrease

ভারতের প্রখ্যাত সংগীতশিল্পী আশা ভোঁসলে। ৭৫ বছরের সংগীতজীবনে আশা ভোঁসলে এক হাজারেরও বেশি হিন্দি চলচ্চিত্রে প্লেব্যাক করেছেন। গেয়েছেন ২০টি ভাষায় ১১ হাজারেরও বেশি গান। এর জন্য ওয়ার্ল্ড রেকর্ডস একাডেমি ২০০৯ সালে তাকে ‘মোস্ট রেকর্ডেড আর্টিস্ট’ নামে আখ্যায়িত করেছেন।

২০১১ সালে গিনেস বুক অব ওয়ার্ল্ড তাকে ‘মোস্ট রেকর্ডেড আর্টিস্ট’ হিসেবে স্বীকৃতি দেয়। ভারত সরকার ২০০০ সালে ‘দাদাসাহেব ফালকে’ আর ২০০৮ সালে ‘পদ্মভূষণ’ খেতাব দিয়েছে ৮৮ বছর বয়সী এই কিংবদন্তিকে।

বয়স ৮৮ হলে কী হবে আশা ভোঁসলের মনের বয়স এখনও ১৮! সে কথায়ই ফের একবার প্রমাণ করবেন এই লিভিং লেজেন্ড। নাচলেন হৃত্বিক রোশন অভিনীত ‘কাহো না পেয়ার হ্যায়’ ছবির ‘এক পাল কা জিনা’ গানের তালে।

মিউজিক ইন্ডাস্ট্রিতে ৭৫ বছর পূর্তি উপলক্ষে সম্প্রতি সনি চ্যানেলে প্রচারিত নাচের প্রতিযোগীতামূলক অনুষ্ঠান ‘ইন্ডিয়াজ বেস্ট ডান্সার’-এর মঞ্চে হাজির হয়েছিলেন আশা ভোঁসলে। সেখানেই বিচারক মালাইকা আরোরা, গীতা কাপুর এবং টেরেন্স লুইসের সঙ্গে কোমর দোলাতে দেখা গেছে তাকে।

এরইমধ্যে সেই পর্বের প্রোমো প্রকাশ করেছেন সনি এন্টারটেইনমেন্ট চ্যানেল। যেখানে তার পরনে আকাশি নীল সিল্ক শাড়ি, সোনালি ব্লাউজ, মানানসই গয়না আর মাথায় ছিলো গজরা।

প্রোমেতে আশা ভোঁসলে বলেন, “আমার ছোট থেকেই ইচ্ছে ছিল ডান্স শেখার… ডান্স শো-তে আমি প্রথমবার এসেছি কিন্তু এতো আনন্দ হচ্ছে যে কী বলব।”

নেটিজেনদের প্রায় সকলেই আশা ভোঁসলের নাচের প্রশংসা করছে। তাছাড়া বয়স যে শুধুই একটা সংখ্যা মাত্র তা প্রমাণ করে দিলেন বর্ষীয়ান এই গায়িকা।

বাবা ও মেয়ের গল্পে ‘কাজল’



বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম
তারিক আনাম ও মেহজাবিন

তারিক আনাম ও মেহজাবিন

  • Font increase
  • Font Decrease

ভালোবাসা দিবস উপলক্ষে নির্মিত হচ্ছে নাটক ‘কাজল’। মোস্তফা কামাল রাজের পরিচালনায় নাটকটিতে অভিনয় করছেন মেহজাবিন চৌধুরী ও তারিক আনাম খান।

তাদের নতুন কাজের নাম ‘কাজল’। বাবা ও মেয়েকে কেন্দ্র করে সাজানো হয়েছে এর গল্প।

কাজল মেয়েটি বেশ আত্মবিশ্বাসী। নাটকে নাম ভূমিকায় দেখা যাবে মেহজাবিনকে। তার বাবার চরিত্রে আছেন তারিক আনাম খান। ঘরে-বাইরে বাবা-মেয়ের সম্পর্কের বিভিন্ন বাঁক থাকছে এতে।

‘কাজল’ প্রসঙ্গে মুহাম্মদ মোস্তফা কামাল রাজ বলেন, ‘নাটকটি ভালোবাসা দিবসকে সামনে রেখে বানাচ্ছি। সাধারণত এই বিশেষ দিনে প্রেমিক-প্রেমিকার ভালোবাসার কথা বলাবলি হয়। আমি ভাবলাম, বাবা-মেয়ের ভালোবাসার গল্প বলবো। তাই এটি লিখেছি। তারিক আনাম ভাই আমাদের নাট্যাঙ্গনের সম্পদ। তিনি দারুণ আন্তরিক একজন অভিনেতা। আর মেহজাবিনের গুণের কথা আমরা সবাই জানি। তারা দুই জনই আমার মনের মতো অভিনয় করেছেন এই নাটকে। বাকিটা দর্শকদের ওপর নির্ভর করছে।’

ঢাকার উত্তরায় গত ২০ ফেব্রুয়ারি থেকে নাটকটির দৃশ্যধারণ চলছে। আজ শেষ দিনের কাজ করবেন চিত্রগ্রাহক রাজু রাজ। অন্য দুটি চরিত্রে অভিনয় করছেন মিলি বাশার ও অপ্সরা।

নাটকটির জন্য মেয়ের দৃষ্টিকোণ থেকে বাবাকে নিয়ে একটি গান বানিয়েছেন নির্মাতা মুহাম্মদ মোস্তফা কামাল রাজ। এর সুর ও সংগীত পরিচালনা করেছেন নাভেদ পারভেজ। আবহসংগীত তারই। সম্পাদনা ও রঙ বিন্যাস করবেন রাশেদ রাব্বি।

আগামী ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসে ইউটিউবে সিনেমাওয়ালা চ্যানেলে মুক্তি পাবে ‘কাজল’।

মুহাম্মদ মোস্তফা কামাল রাজের পরিচালনায় সর্বশেষ ‘ম্যাজিক অব লাভ’ নাটকে অভিনয় করেছিলেন মেহজাবিন। তার সহশিল্পী ছিলেন জিয়াউল ফারুক অপূর্ব। ২০১৯ সালের ৬ ডিসেম্বর এটি মুক্তি পায় সিনেমাওয়ালা চ্যানেলে।

;

বাংলাদেশকে অভিনন্দন জানালেন লিওনার্দো ডিক্যাপ্রিও



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
হলিউড তারকা লিওনার্দো ডিক্যাপ্রিও

হলিউড তারকা লিওনার্দো ডিক্যাপ্রিও

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশের একমাত্র প্রবাল দ্বীপ সেন্টমার্টিন সংলগ্ন বঙ্গোপসাগরের ৭০ মিটার গভীর সমুদ্রের ১ হাজার ৭৪৩ বর্গ কিলোমিটার এলাকাকে মেরিন প্রটেক্টেড এরিয়া হিসেবে ঘোষণা করেছে সরকার। এই উদ্যোগ নেয়ায় সাধুবাদ জানিয়ে বার্তা দিয়েছেন হলিউড তারকা লিওনার্দো ডিক্যাপ্রিও।

শুক্রবার (২১ জানুয়ারি) নিজের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টে ডিক্যাপ্রিও সেন্টমার্টিনের একটি দৃষ্টিনন্দন ছবি শেয়ার করেছেন। ওয়াইল্ডলাইফ কনজারভেশন সোসাইটির মাধ্যমে এটি পেয়েছেন বলে জানিয়েছেন তিনি। 

টুইটারে ডিক্যাপ্রিও লেখেন, সেন্টমার্টিন দ্বীপের চারপাশে নতুন প্রতিষ্ঠিত সামুদ্রিক সুরক্ষিত অঞ্চলের জন্য বাংলাদেশ সরকার, স্থানীয় জনগোষ্ঠী এবং এনজিওগুলোকে অভিনন্দন। এতে জীববৈচিত্র্যের একটি অসাধারণ পরিমণ্ডলকে রক্ষা করবে এবং বাংলাদেশের একমাত্র প্রবাল প্রাচীরের জন্য প্রাকৃতিক আবাসস্থল জোগান দেবে।

৪৭ বছর বয়সী এই আমেরিকান তারকা অনেক বছর ধরেই জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে সোচ্চার। সেই লক্ষ্যে সামাজিকমাধ্যমে জলবায়ু-সম্পর্কিত খবর তুলে ধরেন ডিক্যাপ্রিও।

লিওনার্দো ডিকাপ্রিওকে সর্বশেষ দেখা গেছে নেটফ্লিক্সের ‘ডোন্ট লুক আপ’ ছবিতে। মুক্তির অপেক্ষায় আছে মার্টিন স্করসিস পরিচালিত ‘কিলার্স অব দ্য ফ্লাওয়ার মুন’ ছবিটি।

;

শাহরুখের সন্তানদের জন্য এডিট করা হয়েছিল ‘কাল হো না হো’



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
সাইফ আলি খান, প্রীতি জিনতা ও শাহরুখ খান

সাইফ আলি খান, প্রীতি জিনতা ও শাহরুখ খান

  • Font increase
  • Font Decrease

শাহরুখ খানের তার ক্যারিয়ারের শুরু থেকে এখনও পর্যন্ত যতো জনপ্রিয় ছবি দর্শকদের উপহার দিয়েছেন তার মধ্যে ‘কাল হো না হো’ অন্যতম। ২০০৩ সালে মুক্তিপ্রাপ্ত এই ছবিটি জনপ্রিয়তার পাশাপাশি সিনেমা প্রেমিরা এর প্রশংসায় পঞ্চমুখও হয়েছে। সেই সঙ্গে পেয়েছে বেশ কয়েকটি পুরস্কারও।

‌‌‘কাল হো না হো’র শেষ দৃশ্যে শাহরুখের মৃত্যু কাঁদিয়েছিল চলচ্চিত্র প্রেমীদের। কিন্তু জানেন কি বলিউড বাদশার সন্তানদের জন্য বিশেষভাবে এডিট করা হয়েছিলো এই ছবিটি।

মুক্তির এক যুগ পর সে কথা নিজে মুখেই স্বীকার করেছিলেন শাহরুখ খান। বলিউড কিং জানিয়েছিলেন ‘কাল হো না হো’তে তার মৃত্যুর দৃশ্যটি তার সন্তানদের কখনও দেখানো হয়নি।

ছবিটির নির্মাতা করণ জোহর নিজে শাহরুখ খানের সন্তানদের জন্য সেই দৃশ্যটি এডিট করেছিলেন বলেও জানান শাহরুেখ।

শাহরুখ খান ছাড়াও ‘কাল হো না হো’তে অভিনয় করেছিলেন সাইফ আলি খান ও প্রীতি জিনতা। এছাড়াও ছিলেন জয়া বচ্চন ও প্রয়াত অভিনেত্রী রীমা লাগু।

;

নিক-প্রিয়াঙ্কার ঘরে এলো রাজকন্যা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
প্রিয়াঙ্কা চোপড়া ও নিক জোনাস

প্রিয়াঙ্কা চোপড়া ও নিক জোনাস

  • Font increase
  • Font Decrease

বছর খানেক প্রেমের পর ২০১৮ সালে বিয়ের বন্ধনে আবদ্ধ হন নিক জোনাস ও প্রিয়াঙ্কা চোপড়া। বিয়ের পর থেকে এই তারকা দম্পতি সবচেয়ে বেশি যে প্রশ্নের সম্মুখীন হয়েছেন তা হলো- তাদের ঘরে কবে নতুন অতিথির আগমন ঘটতে যাচ্ছে? অবশেষে নিক-প্রিয়াঙ্কার ভক্তদের অপেক্ষার অবসান ঘটলো।


শনিবার (২২ জানুয়ারি) মধ্যরাতে মা হওয়ার ঘোষণা দিয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া। সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে সাবেক এই বিশ্বসুন্দরী জানিয়েছেন, সারোগেসির মাধ্যমে সন্তান এসেছে তাদের কোলে। সবার আশীর্বাদ প্রার্থনা করেছেন তারা। একইসঙ্গে সকলকে অনুরোধ করে তিনি জানান, আপাতত তাদের ব্যক্তিগত জীবন নিয়ে বাড়তি কৌতূহল দেখানো যেন বন্ধ করেন সবাই। 


পশ্চিমা সংবাদমাধ্যম টিএমজেড’র প্রকাশিত এক প্রতিবেদনে জানা গেছে, সারোগেসি পদ্ধতির মাধ্যমে কন্যা সন্তানের বাবা-মা হয়েছেন নিক জোনাস ও প্রিয়াঙ্কা চোপড়া। শনিবার (২২ জানুয়ারি) রাতে সাউদার্ন ক্যালিফোর্নিয়া হাসপাতালে এই তারকা দম্পতির রাজকন্যার জন্ম হয়। যদিও বা নবজাতকের নাম এখনও পর্যন্ত প্রকাশ করা হয়নি।

ক’দিন আগে ভ্যানিটি ফেয়ার ম্যাগাজিনে দেওয়া এক সাক্ষাৎকারে ফ্যামিলি প্ল্যানিং নিয়ে খোলাখুলি আলোচনা করেছিলেন প্রিয়াঙ্কা চোপড়া। বলিউডের এই সুন্দরী সেখানে বলেছিলেন, সন্তান তাদের ভবিষ্যতের একটি অংশ। ঈশ্বরের আশীর্বাদ যখন হওয়ার হবে তখন হয়ে যাবে।


কিন্তু এই তারকা দম্পতি যে এভাবে সুখবরটি দেবেন তা হয়ত কেউ ধারণা করেননি।

;