মায়েদের নিয়ে করণের নৈশভোজ



বিনোদন ডেস্ক
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বলিউডের জনপ্রিয় পরিচালক-প্রযোজক করণ জোহর। শুক্রবার (৯ নভেম্বর) নিজ বাড়িতে কয়েকজন তারকা বন্ধুর জন্য এক বিশেষ নৈশভোজের আয়োজন করেছিলেন তিনি।

এই নৈশভোজের আয়োজনকে বিশেষ বলা হচ্ছে কারণ এখানে শুধু করণের তারকা বন্ধুরা না, তাদের সঙ্গে উপস্থিত ছিলেন তাদের মায়েরাও।

যেখানে দেখা যাচ্ছে, মা সাভিতা ছিব্বেরকে নিয়ে গৌরি খান, মা জয়া বচ্চনের সঙ্গে শ্বেতা বচ্চন নন্দা, মা হানি ইরানিকে নিয়ে উপস্থিত হয়েছিলেন জোয়া আখতার। ছিলেন বলিউডের জনপ্রিয় নৃত্যপরিচালক ফারাহ খান ও তার মা।

করণ জোহর তার ইনস্টাগ্রামে সকল মায়েদের নিয়ে তোলা একটি ছবি শেয়ার করেছেন। ছবিটির ক্যাপশনে তিনি লিখেছেন- ‘মাম্মি ডিনার। সেরা মুহূর্ত।’

‘স্টুডেন্ট অব দ্য ইয়ার টু’ ছবির শুটিং নিয়ে ব্যস্ত করণ জোহর। সেই সঙ্গে তার হাতে রয়েছে ‘কলঙ্ক’ ও ‘তখত’ ছবি দুটির কাজও।

   

‘মনুষ্যত্ব’ দেখাতে গিয়ে প্রাণ হারালেন তরুণ হলিউড অভিনেতা!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
হলিউড অভিনেতা জনি ওয়াকটর

হলিউড অভিনেতা জনি ওয়াকটর

  • Font increase
  • Font Decrease

মানুষ একে অন্যের বিপদে আপদে পাশে থাকবে, অন্যায় দেখলে রুখে দাঁড়াবে এটাই তো মুনষ্যত্বের পরিচয়। সেই কাজ করতে গিয়েই প্রাণ হারালেন তরুণ হলিউড অভিনেতা জনি ওয়াকটর! ‘জেনারেল হসপিটাল’ সিরিজে ব্র্যান্ডো করবিনের ভূমিকায় অভিনয়ের জন্য সর্বাধিক পরিচিত ছিলেন।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে গুলি করে হত্যা করা হয়েছে মাত্র ৩৭ বছর বয়সী এই অভিনেতাকে। তার মৃত্যুতে স্তম্ভিত ভক্তরা।

একটি গাড়ি থেকে যন্ত্রাংশ চুরি করতে দেখে চোরদের বাধা দেওয়ার চেষ্টা করেন জনি। হাতাহাতি হয় তাদের মধ্যে। এরপরেই তাকে এলোপাতাড়ি গুলি করে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

হলিউড অভিনেতা জনি ওয়াকটর

লস অ্যাঞ্জেলসের পুলিশ ডিপার্টমেন্ট জানিয়েছে, শনিবার দিবাগত রাত ৩.২৫-এ জনিকে নৃশংসভাবে গুলি করা হয়েছে। ঘটনার পরই অভিনেতাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাকে মৃত বলে ঘোষণা করা হয়। জনির এজেন্ট ডেভিড শউল অভিনেতার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

এই ঘটনায় পুলিশ এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি।

তথ্যসূত্র : এবিসি নিউজ

;

সব ভুলে নতুন করে শুরু করতে চান প্রভা



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
সাদিয়া জাহান প্রভা /  ছবি : ইন্সটাগ্রাম

সাদিয়া জাহান প্রভা / ছবি : ইন্সটাগ্রাম

  • Font increase
  • Font Decrease

সাদিয়া জাহান প্রভা সেই শোবিজ তারকাদের একজন যিনি এসেছিলেন, দেখেছিলেন আর জয় করেছিলেন। মোস্তফা সরয়ার ফারুকীর নির্মাণে মেরিল সাবান কিংবা মেরিল ট্যালকম পাউডারের বিজ্ঞাপনে সৌন্দর্য, আবেদন আর অভিনয় দক্ষতার প্রমাণ দিয়ে রাতারাতি জনপ্রিয়তার শীর্ষে চলে আসেন।

এরপর চলতে থাকে তার একের পর এক নাটকে অভিনয়। দেশের শীর্ষ টিভি অভিনেত্রীর তকমা পেতে যাবেন এমন সময় তার জীবনে ঘটে বিপর্যয়। সে কথা নতুন করে উল্লেখ করার কিছু নেই।

সাদিয়া জাহান প্রভা /  ছবি : ইন্সটাগ্রাম

সেই ঘটনার এক যুগের বেশি সময় পার হওয়ার পরও প্রভা আর পারেননি নিজের হারানো অবস্থান ফিরে পেতে। অথচ তার মেধার কোন কমতি ছিল না।

ওই ঘটনার জন্য শুধু সামাজিকভাবে নয়, ব্যক্তিজীবনেও নানা প্রতিকূলতার শিকার হতে হয়েছে তাকে। সব ভুলে নতুন সংসার শুরু করলেও তার ভাগ্য সহায় হয়নি।

এরপর দীর্ঘদিন তিনি সিঙ্গেল বলেই দাবী করেন নিজেকে। যদিও এরমধ্যে একাধিক টিভি অভিনেতা ও গায়কের সঙ্গে তার প্রেমের গুঞ্জন উঠেছে। কিন্তু তারা সবাই বিয়ে করে ঘর করলেও প্রভা সিঙ্গেলই আছেন।

সাদিয়া জাহান প্রভা /  ছবি : ইন্সটাগ্রাম

তবে প্রভা যে তার বর্তমান অবস্থান নিয়ে মানসিকভাবে পরিপূর্ণভাবে তৃপ্ত নন, সে কথা তিনি আজ এক ফেসবুক পোস্টের মাধ্যমে প্রকাশ করেছেন। প্রভা লিখেছেন, ‘হয়তো আমি এখনো জানি না, আমার এই জীবনে আমি ঠিক কী চাই। কিন্তু আমি সত্যিই জানি, আমি কী চাই না।’ প্রভার এই না চাওয়ার তালিকায় একাধিক বিষয় প্রাধান্য পেয়েছে। ফেসবুক লেখা সেই তালিকায় তিনি বলেছেন, ‘আমি কষ্টকর ও অগোছালো জীবন, বিষাক্ত সম্পর্ক, অসৎ অভিপ্রায়, অনিশ্চিত অনুভূতি অথবা অস্থায়ী মানুষের সান্নিধ্য না। ঘুমানোর আগে, দুঃখের দিনে বা বেদনাদায়ক কোনো রাতে আমি আর কাঁদতে চাই না। আমি শুধু চাই, সবকিছু ভুলে নতুন করে শুরু করতে।’

সাদিয়া জাহান প্রভা /  ছবি : ইন্সটাগ্রাম

;

আইপিএলে চ্যাম্পিয়ন শাহরুখের দল কেকেআর



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ট্রফি হাতে স্ত্রী(বামে) এবং দল(ডানে)-এর সঙ্গে শাহরুখ খান

ট্রফি হাতে স্ত্রী(বামে) এবং দল(ডানে)-এর সঙ্গে শাহরুখ খান

  • Font increase
  • Font Decrease

শাহরুখ খানের বিপরীতে দাঁড়িয়ে কেউ টিকবে, তা যেন হতেই পারে না। অন স্ক্রিনে হোক বা অফ স্ক্রিনে, জয় যেন কেবল শাহরুখের জন্যই নির্ধারিত। বক্স অফিসে যেমন সব সুপারস্টারদের টপকে একের পর এক ব্লকবাস্টার শাহরুখের, তেমনি আইপিএল ২০২৪ এ সব দলকে হারাল তার দল কলকাতা নাইট রাইডার্স। চলতি বছরের আইপিএলে তাই শিরোপা জয় করে নিল শাহরুখের কলকাতা।

প্রায় দেড়মাস পর টান টান উত্তেজনায় পরিপূর্ণ বিখ্যাত ক্রিকেট ফ্র্যাঞ্চাইজি লিগ আইপিএল শেষ হলো গতকাল। রবিবার (২৬ মে) সন্ধ্যায় মাঠে গড়িয়েছিল এই মৌসুমের আইপিএলের ফাইনাল। যেখানে মুখোমুখি হয় কলকাতা নাইট রাইডার্স এবং সানরাইজার্স হায়দরাবাদ। দীর্ঘ ১০ বছর পর আবার শিরোপা তুলে নিল বেগুনি জার্সিধারী দল।

খেলার মাঠে দর্শকের সারিতে সপরিবারে উপস্থিত ছিলেন কিং খান। এবারের আসরে প্রথমবারের মতো মাঠে উপস্থিত ছিলেন্ন শাহরুখ পত্নী গৌরি খান। পুরো ম্যাচ জুড়েই দলকে সমর্থন করেছে খান পরিবার। জয়ের পর সকলেই আনন্দ উদযাপন করে। সেই সকল ছবি ইন্টারনেটে ব্যাপক হারে প্রচারিত হচ্ছে।

জয়ের পর শাহরুখ খান অশ্রুসিক্ত কন্যা সুহানা খানকে জড়িয়ে ধরে আনন্দ প্রকাশ করেন। তাছাড়া স্ত্রী গৌরি খানকে আলিঙ্গন করে চুম্বন করেন। তিনি এও মন্তব্য করেন, ‘আমি অনেক খুশি।’ দল জেতার সাথে সাথে শাহরুখ তার দলের প্রায় প্রতিটি খেলোয়াড়কে আলিঙ্গন ও অভিনন্দন জানাতে পিচের দিকে ছুটে যান। সকলের সঙ্গে ট্রফি হাতে আনন্দ উল্লাসও করেন কেকেআর কর্ণধার। ম্যাচের শুরু থেকেই যেন কলকাতা জানান দিচ্ছিলো, শিরোপা তাদেরই হবে।

এর আগে আহমেদাবাদে হওয়া সেমিফাইনাল ম্যাচে অসুস্থ হয়ে পড়েছিলেন শাহরুখ। ৪৬ ডিগ্রি সেলসিয়াস তাপের প্রচণ্ড গরমে হিটস্ট্রোক হয়েছিল তার। হাসপাতালে ভর্তিও হতে হয় তাকে। তবুও তিনি ফাইনাল ম্যাচ মিস করেননি। পুরোপুরি সুস্থ না হওয়া সত্ত্বেও দলকে অনুপ্রেরণা দিতে মাঠে উপস্থিত ছিলেন।

;

‘কালপুরুষ’ দর্শকের রুচিতে ভিন্নতা আনবে : তানজিকা



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
তানজিকা আমিন /  ছবি : ফেসবুক

তানজিকা আমিন / ছবি : ফেসবুক

  • Font increase
  • Font Decrease

চিত্রনায়ক রিয়াজের বিপরীতে ‘বকুল ফুলের মালা’ সিনেমার মাধ্যমে অভিনয়যাত্রা শুরু তানজিকা আমিনের। তবে ছোটপর্দায় অভিনয় করে পেয়েছেন তারকাখ্যাতি। হালে ওটিটিতে অভিষেক হয়ে ক্যারিয়ারে এসেছে নতুন মাত্রা। সম্প্রতি চরকিতে মুক্তি পেয়েছে তার ওয়েব সিরিজ ‘কালপুরুষ’। সমসাময়িক বিষয় নিয়ে বার্তা২৪.কমের সঙ্গে কথা বলেছেন তিনি। সাক্ষাৎকার নিয়েছেন মাসিদ রণ

তানজিকা আমিন /  ছবি : ফেসবুক

‘কালপুরুষ’ মুক্তি পেয়েছে কয়েক দিন হলো। অল্প সময়ে সাড়া কেমন পাচ্ছেন?


এক কথায় বলতে গেলে ‘কালপুরুষ’-এর সাড়ায় আমি সন্তুষ্ট। আর একটু ব্যাখ্যা করে বলতে গেলে, আমাদের দর্শক মূলত রোমান্টিক কিংবা থ্রিলার ধাচের গল্পই বেশি দেখে থাকেন। সেদিক দিয়ে ‘কালপুরুষ’ তাদের কাছে নতুন একটি জনরা। এটির গল্প মূলত টাইম ট্রাভেল নিয়ে। সায়েন্স ফিকশনের দেশি একটি স্বাদ রয়েছে। ফলে গড়পড়তা সাড়া আশাই করিনি।

তবে এটিও জানতাম যে, সিরিজটি যেহেতু সুনির্মিত, এর গল্পটি নিটোল, একইসঙ্গে চঞ্চল চৌধুরী, এফ এস নাঈম, জয়ন্ত চট্টোপাধ্যায়, ইমতিয়াজ বর্ষণ, সুষমা সরকারসহ গুণী শিল্পীরা অভিনয় করেছেন, ফলে কোন দর্শক যদি নতুন কিছু দেখতে চান তাদের কাছে উপভোগ্য হবে। তাছাড়া একটা কথা বলতে চাই, দর্শক যা যা দেখতে চাইবে আমরা শুধু তাই তাই বানাবো এটা কিন্তু ঠিক না। শিল্পীর দায়িত্ব রয়েছে দর্শকের রুচি তৈরী করার। একটু রিস্ক নিয়ে যদি নতুন কিছু না করা হয়, তাহলে দর্শক আজীবন একই রুচির মধ্যেই আবর্তিত থাকবেন। সেদিক থেকে ‘কালপুরুষ’ দর্শকের রুচিতে ভিন্নতা আনার কাজ করবে বলে আমার বিশ্বাস।

তানজিকা আমিন /  ছবি : ফেসবুক

‘কালপুরুষ’-এ আপনি কি ধরনের চরিত্রে অভিনয় করেছেন?


মুশকিল হলো- চরিত্র নিয়ে বেশি বললেই গল্প বেরিয়ে আসবে! এটুকু বলতে পারি, আমি খুবই সাদামাটা একটি চরিত্র করেছি। এখানে পোশাক-আশাক, সাজ-সজ্জার কোন বালাই ছিল না। তবে চরিত্রটিতে অভিনয়ের সুযোগ ছিল। নির্মাতা (সালজার রহমান) বুঝেশুনে কাজ করেছেন। তিনি জানতেন ঠিক কি ধরনের পারফরমেন্স চান আমার কাছে। ফলে অভিনয়টা করার ভালো সুযোগ ছিল। ফিল্ম সিন্ডিকেটের সঙ্গে প্রথম কাজ করলাম। অভিজ্ঞতা খুব ভালো। আশা করব তাদের সঙ্গে আরও ভালো ভালো কাজ হবে আগামীতে।

তানজিকা আমিন /  ছবি : ফেসবুক

‘মহানগর ২’ ওয়েব সিরিজ দিয়ে আপনার ওটিটিতে কাজের শুরু। সিরিজটিতে আপনার অভিনয় দারুণ প্রশংসা কুড়ায়। এরপর আপনার যতোটা কাজের সুযোগ পাওয়ার কথা ছিল তা কি পেয়েছেন?


না, সেটা আমি পাইনি। আমাদের পাশের দেশেও কোন শিল্পী যদি ভালো কাজ করে সবার নজর কাড়তে সক্ষম হয়, তাহলে তার আর কাজ নিয়ে চিন্তা করতে হয় না। মেধাবী মানুষরা তাকে কাজের সুযোগ দেন। প্ল্যাটফর্মগুলো তাকে নিয়ে কাজ করতে আগ্রহ প্রকাশ করে। কিন্তু আমার ক্ষেত্রে সেটি দেখিনি। ‘মহানগর ২’ ছিল ওয়েব প্ল্যাটফর্ম হইচই-এর কাজ। সাধারণ দর্শক থেকে শুরু করে আমার সহকর্মীরা ‘মহানগর ২’-এ আমার অভিনয় পছন্দ করেছেন। তাই আশা করেছিলাম হইচই-এর সঙ্গে আরও কাজ হবে। কিন্তু এরপর তারা আমাকে আর কোনো কাজের প্রস্তাব দেননি। তবে এটা ঠিক যে, ‘মহানগর ২’-এ আমার অভিনয় দেখেই চরকি থেকে আমাকে ‘কালপুরুষ’-এর প্রস্তাব দেওয়া হয়। চরকির সঙ্গে এটাই আমার প্রথম কাজ। তাদের সঙ্গেও আরও অনেক কাজ করতে চাই।

তানজিকা আমিন /  ছবি : ফেসবুক

চলচ্চিত্র দিয়ে আপনার পথচলা শুরু। সে পথ আর মাড়ালেন না কেন?


আসলে আমি যখন সিনেমা শুরু করি তখন তথাকথিত বানিজ্যিক ঘরানার ছবি বেশি হতো। তারমধ্যে ‘বকুল ফুলের মালা’ ছবিটা একটু আলাদা ছিল বলেই কাজ করতে রাজী হয়েছিলাম। পরে যেসব ছবির প্রস্তাব পেয়েছিলাম তারমধ্যে একটার গল্পও আমার মনমতো পাইনি বলে আর ছবি করা হয়নি। তবে এখন সিনেমার অঙ্গন অনেক বদলে গেছে। এখন বরং সিনেমায় আমাদের মতো মানসিকতার অভিনয়শিল্পীর কাজের ক্ষেত্র বেশি। তাই আমি আশাবাদী হয়তো শিগগিরই আমাকে আবার সিনেমায় পাওয়া যাবে।

তানজিকা আমিন /  ছবি : ফেসবুক

আমাদের এখানে নারী তারকাদের ওপর প্রযোজকরা ভরসা করতে পারেন না। ফলে নারীকেন্দ্রিক কাজ সেভাবে হয়ও না। তবে বাঁধনকে নিয়ে নির্মিত হয়েছে ‘এষা মার্ডার’ ছবিটি। তিনি প্রযোজনাতেও সাহস দেখাচ্ছেন। বিষয়টি কিভাবে দেখেন?


আমার তো নারীদের এমন জয়যাত্রার গল্প শুনলে খুব গর্ব হয়। আমিও চাই এ ধরনের কাজ করতে। যদি কখনো সামর্থ হয়, আমিও চাইবো আমার প্রাণের কাছের কোন গল্প নিজের মতো করে বানিয়ে দর্শককে দেখাতে।

;