হোয়াইট হাউসে যাচ্ছে বিটিএস



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
বিটিএস’র সদস্যরা

বিটিএস’র সদস্যরা

  • Font increase
  • Font Decrease

এশীয় এবং এশীয় বংশোদ্ভূতদের প্রতি বিদ্বেষ থেকে ঘটানো হেট ক্রাইম মোকাবিলা বিষয়ে জনপ্রিয় কে-পপ ব্যান্ড বিটিএসের সদস্যদের সঙ্গে আলোচনা করবেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এ আলোচনার জন্য আগামী সপ্তাহে হোয়াইট হাউসে যাচ্ছেন বিটিএস সদস্যরা।

বৃহস্পতিবার (২৬ মে) এক বিবৃতিতে হোয়াইট হাউস এ তথ্য জানিয়েছে বলে রয়টার্সের প্রতিবেদনে জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, 'বাইডেন আগামী মঙ্গলবার বিটিএস সদস্যদের সঙ্গে দেখা করবেন এবং তাদের সঙ্গে এশীয় অন্তর্ভুক্তি ও প্রতিনিধিত্ব এবং এশীয় বিরোধী হেট ক্রাইম- বৈষম্য মোকাবিলা নিয়ে আলোচনা করবেন, যা সাম্প্রতিক বছরগুলোতে বড় সমস্যা হয়ে উঠেছে।'

'বাইডেন ও বিটিএস সদস্যরা বৈচিত্র্য-অন্তর্ভুক্তির গুরুত্ব এবং বিশ্বজুড়ে আশা ও ইতিবাচকতার বার্তা ছড়িয়ে দেওয়া তরুণ দূত হিসেবে বিটিএসের প্ল্যাটফর্ম নিয়ে আলোচনা করবেন', বিবৃতিতে যোগ করা হয়।

দক্ষিণ কোরিয়ার ব্যান্ড বিটিএসের ৭ সদস্য তাদের গান ও নাচের জন্য বিশ্বব্যাপী পরিচিতি পেয়েছেন। সারা বিশ্বে তাদের প্রচুর ভক্ত আছে। গত ফেব্রুয়ারিতে টানা দ্বিতীয়বারের মতো আইএফপিআই গ্লোবাল রেকর্ডিং আর্টিস্ট অফ দ্য ইয়ার মুকুট জিতেছে বিটিএস।

২০১৩ সালে আত্মপ্রকাশ করার পর থেকে গানের কথা ও সামাজিক প্রচারাভিযানের মাধ্যমে তরুণদের ক্ষমতায়নে সহায়তা করে আসছে তুমুল জনপ্রিয় এ কে-পপ ব্যান্ড।

স্পেনে সেরা অভিনেত্রীর পুরস্কার পেলেন বাঁধন



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

স্পেনের ‘ভ্যালেন্সিয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব চলছে। সেখানে সিনেমা জোভ’-এ সেরা চলচ্চিত্র নির্বাচিত হয়েছে আবদুল্লাহ মোহাম্মদ সাদ নির্মিত ‘রেহানা মরিয়ম নূর’। সেই সাথে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতে নিয়েছেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন ।

শনিবার (২ জুলাই) শেষ হয়েছে উৎসবটির এবারের আসর। উৎসবের সেষ দিনে দিনে ঘোষণা করা হয় বিজয়ীদের নাম। ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য এবার সেরা অভিনেত্রী হয়েছেন বাঁধন। এছাড়া উৎসবে সেরা চলচ্চিত্র হিসেবেও পুরস্কৃত হয়েছে আব্দুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত এই সিনেমা।

পুরস্কার প্রাপ্তির খবর বাঁধন নিজেই জানিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। তিনি লিখেছেন, ‘সিনেমা জোভ-এ আমরা দুটি পুরস্কার পেয়েছি। এটা সত্যিই অনেক বড় সম্মান। ধন্যবাদ সিনেমা জোভ ও সম্মানিত জুরি বোর্ড আমাদের পুরস্কৃত করার জন্য। এটা আমাদের অনুপ্রেরণা জোগাবে।’

এর আগেও ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমার জন্য এর আগেও একাধিক পুরস্কার পেয়েছেন বাঁধন। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত ‘এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডস’-এ সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন। এছাড়াও কেরালার চলচ্চিত্র উৎসবে পেয়েছেন বিশেষ সম্মান।

কান চলচ্চিত্র উৎসবে মনোনয়ন পেয়েছিল ‘রেহান মরিয়ম নূর’। কান প্রিমিয়ারে প্রশংসাও পেয়েছিল সিনেমাটি।

উল্লেখ্য, ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমায় বাঁধন ছাড়াও অভিনয় করেছেন সাবেরী আলম, আফিয়া জাহিন জায়মা, আফিয়া তাবাসসুম বর্ণ, কাজী সামি হাসান, ইয়াছির আল হক, জোপারি লুই, ফারজানা বীথি, জাহেদ চৌধুরী মিঠু, খুশিয়ারা খুশবু অনি ও অভ্রদিত চৌধুরী।

;

মাধবনের ‘রকেট্রি’ দিয়ে বড় পর্দায় ফিরলেন শাহরুখ



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
মাধবনের ‘রকেট্রি’ দিয়ে বড় পর্দায় ফিরলেন শাহরুখ

মাধবনের ‘রকেট্রি’ দিয়ে বড় পর্দায় ফিরলেন শাহরুখ

  • Font increase
  • Font Decrease

‘রকেট্রি: দ্য নাম্বি এফেক্ট’ সিনেমার মাধ্যমেই পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করলেন আর মাধবন। এই ছবিতে কেমিও চরিত্রে অভিনয় করেছেন সুপারস্টার শাহরুখ খান। রকেট বিজ্ঞানী নামবি নারায়ণের চরিত্রে অভিনয় করেছেন মাধবন।

ছবিটি তামিল, হিন্দি, ইংরেজিতে মুক্তি পেয়েছে। শাহরুখের চরিত্র এক সাংবাদিকের, যে সাক্ষাৎকার নেবে নামবির। চার বছর পর বড় পর্দায় ফিরলেন শাহরুখ। 

শাহরুখ ভক্তদের দাবি- ‘রকেট্রি’তে শাহরুখের চরিত্র ছোট হলেও, খুব প্রভাবশালী। এক ভক্ত লিখেছেন, ‘শাহরুখ খান থাকা মানেই যে কোনও কিছুর গুরুত্ব ১০০ শতাংশ বেড়ে যাওয়া। বড় পর্দায় ফেরত আসতে দেখে খুব খুশি। কতক্ষণের জন্য তাতে কিছু যায় আসে না।’

রকেট্রি-তে শাহরুখ খানের লুকের সঙ্গে মিল রয়েছে ‘চাক দে’-র ‘কবীর খান’-এর লুকের। শাহরুখের এই চরিত্রটাও দর্শকদের খুব কাছের। এক ভক্ত টুইট করেছেন, ‘মনে হচ্ছে এত বছর পর ফের কবীরকেই দেখছি’। অনেকে মনে করছেন ‘পাঠান’ লুকের সঙ্গে মিল রয়েছে শাহরুখের এই চরিত্রটার। যা দেখে বোঝাই যাচ্ছে ‘পাঠান’ ছবির শুটিং সময়েই ‘রকেট্রি’র শুটিং করেছেন তিনি।


২০১৮ সালে শাহরুখের জিরো ছবিতে কেমিও করেছিলেন মাধবন। আর তখনই এই সিনেমার গল্প শুনিয়েছিলেন শাহরুখকে। শুনেই পছন্দ হয়ে যায় বাদশার। এমনকী, নিজের জন্মদিনের পার্টিতেও মাধবনকে বলেছিলেন, ‘ম্যাডি আমি তোমার ছবিতে কিন্তু কাজ করতে চাই। আমাকে জানিও কখন কী হচ্ছে।’

;

মঞ্চস্থ থিয়েটারের নতুন নাটক ‘পোহালে শর্বরী’



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
এটি দলের ৪৭তম প্রযোজনার নাটক।

এটি দলের ৪৭তম প্রযোজনার নাটক।

  • Font increase
  • Font Decrease

প্রায় সাড়ে ৬ বছর পর মঞ্চে নতুন নাটক এনেছে দেশের পথিকৃৎ নাট্যদল থিয়েটার’। এটি দলের ৪৭তম প্রযোজনার নাটক। শুক্রবার (২ জুলাই) বিকেল সাড়ে ৫টায় রাজধানীর জাতীয় নাট্যশালায় ‘পোহালে শর্বরী’ নাটকটির উদ্বোধনী মঞ্চায়ন হয়। পরে সাড়ে ৭টায় নাটকটির আরেকটি প্রদর্শনী হয়।

হিন্দি ভাষার সাহিত্যিক সুরেন্দ্র বর্মার রচনা থেকে নাটকটি অনুবাদ করেছেন অংশুমান ভৌমিক। নির্দেশনা দিচ্ছেন রামেন্দু মজুমদার এবং সংযুক্ত নির্দেশনায় আছেন ত্রপা মজুমদার। নাটকটির পোশাক পরিকল্পনা করছেন নাট্যব্যক্তিত্ব ফেরদৌসী মজুমদার। এ ছাড়া মঞ্চ, আলো ও সামগ্রী পরিকল্পনায় পলাশ হেন্ড্রি সেন, আবহ সংগীত পরিকল্পনায় তানভীর আলম সজীব, কোরিওগ্রাফি পরিকল্পনায় স্নাতা শাহরীন, রূপসজ্জায় শুভাশীষ দত্ত তন্ময়।


প্রদর্শনীর শুরুতে নির্দেশক রামেন্দু মজুমদার বলেন, ‘বিষয়বস্তুর জন্যই আমরা এই নাটকটি মঞ্চে আনতে উৎসাহিত হয়েছি। দেড়-দু’হাজার বছরের আশেপাশে এক কালখণ্ডে রাজবংশের উত্তরাধিকারের সংকটে নারীকে তার কামনা-বাসনার কোনো মূল্য না দিয়ে নিছক সন্তান উৎপাদনের যন্ত্র হিসেবে বিবেচনা করার এক কাহিনী বিধৃত হয়েছে এ নাটকে। তার পাশাপাশি রয়েছে ধর্মের অনুশাসন ও রাজনীতির কূটকৌশলযার শিকার হয়েছে একইভাবে পুরুষও।’


নাটকটিতে অভিনয় রয়েছেন গুলশান আরা, মাহমুদা আক্তার লিটা, নাজমুন নাহার নাজু, সামিয়া মহসীন, আপন আহসান, নূর-এ-খোদা মাশুক সিদ্দীকি, শেকানুল ইসলাম শাহী, মুশফিকুর রহমান, সামিরুল আহসান, তানভীর হোসেন সামদানী, তানভীন সুইটি, তানজুম আরা পল্লী, রাশেদুর রহমান, রবিন বসাক, ত্রপা মজুমদার, জোয়ারদার সাইফ।

থিয়েটার নাট্যদল জানিয়েছে, আজ শনিবার বিকেল সাড়ে ৫টা এবং সন্ধ্যা সাড়ে ৭টায় জাতীয় নাট্যশালায় নাটকটির আরও দুটি প্রদর্শনী হবে। অগ্রিম টিকিটের জন্য- ০১৫৫৬৩৪০৫৭৪ (বিকাশ) এই নম্বরে যোগাযোগ করতে হবে।

;

‘বেস্ট গ্ল্যামারাস মডেল’ অ্যাওয়ার্ড জিতলেন আঁখি



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

দেশের অন্যতম আবেদনময়ী মডেল আঁখি আফরোজ। অসংখ্য ব্র্যান্ডের সাথে মডেল হিসেবে কাজ করেছেন তিনি। পেয়েছেন বেশকিছু পুরস্কার। সম্প্রতি ঘরে তুলেছেন বাইফা অ্যাওয়ার্ড ২০২২ এ সেরা মডেলের সম্মাননা। এবার তার মুকুটে যুক্ত হলো নতুন মুকুট।

শুক্রবার (১ জুলাই) যমুনা ফিউচার পার্কে অনুষ্ঠিত এমএন মাল্টিমিডিয়া পরিবেশিত আইকনিক ফ্যাশন অ্যাওয়ার্ড (২০২২) -এ পেলেন সবচেয়ে আকর্ষণীয় মডেলের সম্মাননা।

আঁখি বলেন, আইকনিক অ্যাওয়ার্ডে ‘বেস্ট গ্ল্যামারাস মডেল’ এর স্বীকৃতি পেয়েছি। একেকটি পুরস্কার ভালো কাজের অনুপ্রেরণা হিসেবে কাজ করে। এমএন মাল্টিমিডিয়ার কাজী নাজমুল হোসেন ও পিয়াল হোসেনকে অসংখ্য ধন্যবাদ আমাকে এ সম্মাননা দেয়ার জন্য।

চিত্রনায়িকা রোজিনা ও মাহিয়া মাহির হাত থেকে পুরস্কার গ্রহণ করেন আঁখি।

উল্লেখ্য, আঁখি উক্ত আয়োজনে মঞ্চে পারফর্ম করেন। যা পরিচালনা করেন স্বনামধন্য কোরিওগ্রাফার সৈয়দ রুমা।

;