আগে থেকে কেউ বলতে পারে না গানটি হিট হবে : নাভেদ পারভেজ



কামরুজ্জামান মিলু, কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা ২৪.কম
নাভেদ পারভেজ

নাভেদ পারভেজ

  • Font increase
  • Font Decrease

নাভেদ পারভেজ। এই সময়ের সফল একজন সংগীত পরিচালক। গত ঈদে রায়হান রাফি পরিচালিত ‘পরাণ’ সিনেমার ‘চলো নিরালায়’ ও টাইটেল ট্র্যাক ‘জ্বলেরে পরাণ’ গান দু’টি বেশ জনপ্রিয়তা পেয়েছে। প্রথম গানটি জনি হকের কথায় গেয়েছেন অয়ন চাকলাদার ও আতিয়া আনিশা। আর পরের গানটি তাহসান শুভ ও ওয়াসিক সৈকতের কথায় গেয়েছেন এ পি শুভ। আর এ দু’টি গানের সফলতার মূল কারিগর হলেন নাভেদ পারভেজ। গান দু’টির সুর ও সংগীতায়োজন তার করা। বার্তা ২৪.কমের সঙ্গে সংগীতজীবনের নানা দিক নিয়ে কথা বলেছেন তিনি।

১. গানের জগতে কিভাবে আসা আপনার?

নাভেদ পারভেজ : ছোটবেলায় হাবিব, ফুয়াদ ভাইদের গান শুনতাম। মূলত তাঁদের গান শুনতে শুনতে মিউজিক কম্পোজিশন করার অনুপ্রেরনা পায় আমি। শুরুতে ব্যাপারটা শুধু শখের বসে ছিলো, এরপর ধীরে ধীরে মিউজিকের ব্যাপারে সিরিয়াস হতে থাকি ।

২. আপনার বেড়ে ওঠা, পড়াশোনা নিয়ে বলুন?

নাভেদ পারভেজ : আমি ১৩ বছর বয়স পর্যন্ত ঢাকাতেই ছিলাম। কিন্তু আব্বা যখন ডিভি ভিসা পায়, আমি আব্বু, আম্মু, আর আমার বড় ভাই আমেরিকা চলে যায়। আমি বিবিএ করেছি আমেরিকার ব্রুকলিন কলেজ থেকে, পরে ভার্জিনিয়ার এক আইটি ইনস্টিটিউট থেকে সফটওয়ার ইঞ্জিনিয়ারিংয়ের উপর কোর্স করে, এখন আমেরিকার একটি বড় কোম্পানিতে কর্মরত আছি ।

৩. বাংলাদেশ মিউজিক ইন্ডাস্ট্রিতে চ্যালেন্জ কি কি?

নাভেদ পারভেজ : বর্তমান সময়ে চ্যালেঞ্জ অনেক বেশি। এই যেমন ধরা যাক, সিন্ডিকেট প্রথা ভেঙে কাজ পাওয়া, স্রেফ মিউজিক করে একটা সফল ফাইন্যান্সিয়াল স্টেজে থাকা, সুযোগ পেলে মার্কেটে গান হিট করানোটাও বিশাল চ্যালেঞ্জ। বাইরের দেশে একটা গান রিলিজের সময় যে লেভেলের প্রমোশন হয়, আমাদের দেশে তা হয় না বললেই চলে! আরো অনেক চ্যালেঞ্জ আছে, যা বলে শেষ করা যাবে না!

৪. কি ধরনের গান করে প্রথম সাড়া পান? কোন গান? সে সময়ের কাজ নিয়ে বলুন।

নাভেদ পারভেজ : ২০১৪ সালে আশিকুর রহমান পরিচালিত কিস্তিমাত ছবির (শুধু একবার বলো) শিরোনামের গান করে প্রথমে আলোচনায় আসি। ওটা ছিলো আমার জীবনের প্রথম সিনেমার গান এবং ঐ গান সেসময় যথেষ্ট সাড়া ফেলেছিলো। গানটি লিখেন জাহিদ হাসান অভি, কন্ঠ দেন পড়শী, তাহসিন, ও শাহীন খান।

৫. সম্প্রতি কোন কোন গান হিট হলো? কেমন অনুভূতি আপনার।

নাভেদ পারভেজ : ২০২১ সালে আমি হানিফ সংকেতের ইত্যাদির জন্য (পালংক সাজাইলাম গো) শিরোনামের একটি গান করি। গানটিতে কন্ঠ দেন তসিবা এবং মাহমুদুল হাসান। এটা সিলেটের ফোক গান, এই গান রিলিজ হবার পর ব্যাপক সাড়া পাই, এবং বর্তমানে ইত্যাদির ইউটিউব চ্যানেলে শীর্ষ তিন ভিউয়ের মধ্যে এই গানটি আছে। আর চলতি বছর রায়হান রাফি পরিচালিত ‘পরাণ’ সিনেমার ‘চলো নিরালায়’ ও টাইটেল ট্র্যাক ‘জ্বলেরে পরাণ’ গান দু’টি বেশ জনপ্রিয়তা পেয়েছে। গান দুটি শ্রোতারা দারুণ পছন্দ করেছে।

৬. পরিবারে কে কে আছেন?

নাভেদ পারভেজ : আমরা চার ভাই। বাবা মা ও আমি নিউইয়র্ক থাকি। আর বড় ভাই দেশে, মেজো ভাই কানাডা, সেজো ভাই টেক্সাস থাকেন।

৭. নতুন কাজ নিয়ে কিছু জানাবেন কি?
নাভেদ পারভেজ : আমার আসলে কোন গাওয়া গান রিলিজ হয়নি, আমি শিল্পীদের দিয়ে গাওয়াতে বেশি ভালোবাসি। সামনে বেশ কিছু নতুন কাজ আসবে।

৯. নিজের পছন্দের কম্পোজার কে কে?

নাভেদ পারভেজ : যখন যার যে গান ভালো লাগে তারটাই পছন্দ। আর এখনতো ইন্টারনেটের যুগ, সারা বিশ্বের যে কোনো গান ইউটিউব বা স্পটিফাই থেকে শোনা যায়! কোন নতুন গান শুনে ভালো লাগলে সাথে সাথে নিজের পার্সোনাল প্লেলিস্টে রেখে দেই!

৮. হিট হবে গান, এটা কি আগে আন্দাজ করতে পারেন?

নাভেদ পারভেজ : আন্দাজ করতে পারি না তবে আমি যখন যে কাজ করি, প্রতিটি কাজ শতভাগ সততা এবং নিষ্ঠা রাখার চেষ্টা করি। এমনকি নিজের যদি ভালো লাগে, তাহলে ধরে নেই শ্রোতাদের ভালো লাগতে পারে, কিন্তু আগে থেকে কেউ বলতে পারে না গানটি হিট হবে!!!

শেহজাদ খান বীর আমার এবং বুবলির সন্তান: শাকিব



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
শেহজাদ খান বীর আমার এবং বুবলীর সন্তান: শাকিব

শেহজাদ খান বীর আমার এবং বুবলীর সন্তান: শাকিব

  • Font increase
  • Font Decrease

শেহজাদ খান বীর তার ও বুবলির সন্তান বলে জানিয়েছেন চিত্রনায়ক শাকিব খান।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) দুপুর ১২টায় শাকিব খান তার ভেরিফায়েড ফেসবুক পেজে ছেলের সঙ্গে ছবি পোস্ট করেছেন তিনি।


তিনি লিখেছেন, আমরা চেয়েছিলাম একটি শুভ দিনক্ষণ দেখে আমাদের সন্তানকে সবার সম্মুখে আনতে। তবে আল্লাহ যা করেন ভালোর জন্যই করেন। সেই সুখবরটি জানানোর জন্য আর বেশিদিন অপেক্ষা করতে হয়নি।

তিনি আরও লেখেন, শেহজাদ খান বীর আমার এবং বুবলীর সন্তান, আমাদের ছোট্ট রাজপুত্র। আমার সন্তান আমার গর্ব, আমার শক্তি। আপনাদের সবার কাছে আমাদের সন্তানের জন্য দোয়া কামনা করছি।

প্রথমে বুবলি তার ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে কয়েকটি ছবি প্রকাশ করে (৩০ সেপ্টেম্বর) একটি স্ট্যাটাসের মাধ্যমে স্বামী শাকিব খান ও ছেলে শেহজাদ খান বীরকে সবার সঙ্গে পরিচয় করিয়ে দেন।

;

ছেলেকে প্রকাশ্যে আনলেন বুবলি



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছেলেকে প্রকাশ্যে আনলেন বুবলি

ছেলেকে প্রকাশ্যে আনলেন বুবলি

  • Font increase
  • Font Decrease

জল্পনা-কল্পনা অবসান ঘটিয়ে অবশেষে ছেলেকে প্রকাশ্যে এনেছেন চিত্রনায়িকা বুবলি। পাশাপাশি সন্তানের বাবার পরিচয়ও জানিয়েছেন তিনি।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) দুপুর ১২টায় ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে ছেলের ছবি প্রকাশ করেন বুবলি। 


বুবলি লিখেছেন, আমরা চেয়েছি একটি শুভ দিনক্ষণ দেখে আমাদের সন্তানকে সবার সম্মুখে আনতে। তবে আল্লাহ যা করেন, ভালোর জন্যই করেন, সেই সুখবরটি জানানোর জন্য আর বেশিদিন অপেক্ষা করতে হয়নি।

তিনি আরও বলেন,  শেহজাদ খান বীর, আমার এবং শাকিব খান এর সন্তান, আমাদের ছোট্ট রাজপুত্র। আমার সন্তান আমার গর্ব, আমার শক্তি। আপনাদের সবার কাছে আমাদের সন্তানের জন্য দোয়া কামনা করছি।


২৭ সেপ্টেম্বর হঠাৎ করেই বেবি বাম্পের ছবি প্রকাশ করেন বুবলী। প্রকাশের পর থেকে সোশ্যাল মিডিয়াতেও আলোচনা রয়েছে এই ঘটনা। সবাই কৌতুহলী হয়ে জানতে চাইছেন বুবলীর বাচ্চা সম্পর্কে। কবে মা হয়েছেন নায়িকা, কে সেই সন্তানের বাবা? এনিয়ে মুখ না খুললেও ইঙ্গিত দেন বুবলী।


২৭ সেপ্টেম্বর সাংবাদিকদের বলেন, ‘বিষয়টি নিয়ে বলতে গেলে আমার আরও কয়েকদিন সময় প্রয়োজন।আমি এই মুহূর্তে বিষয়টি নিয়ে কিছু বলতে চাই না। আমি কিছুদিন সময় চাই। তবে এটুকু বলব, আমি মুসলিম, আমাদের যা কিছু হয়েছে সামাজিকভাবে...। আজ যেহেতু অন্য একটি সিনেমার শুটিংয়ে আছি, তাই তাদের বিরক্ত করতে চাচ্ছি না। যেহেতু বিষয়টা সেনসিটিভ, আমি কয়েকদিনের মধ্যে সব কিছু আপনাদের জানাবো! আমার প্রফেশনাল ও ব্যক্তিগত জীবন দু’টি ভিন্ন বিষয়। তাই আপাতত এ নিয়ে কোনো বিভ্রান্তি না ছড়ানোর অনুরোধ করছি। দ্রুতই একটি সংবাদ সম্মেলন ডেকে এ বিষয়টি নিয়ে বিস্তারিত তুলে ধরবো।

;

দুই বছর আগেই মা হয়েছেন বুবলি, ছেলের নাম শেহজাদ খান!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
দুই বছর আগেই মা হয়েছেন বুবলি, ছেলের নাম শেহজাদ খান!

দুই বছর আগেই মা হয়েছেন বুবলি, ছেলের নাম শেহজাদ খান!

  • Font increase
  • Font Decrease

অভিনেতা শাকিব খানের সঙ্গে নায়িকা শবনম বুবলীর প্রেম, বিয়ে নিয়ে ঢালিউডে গুঞ্জন নতুন কিছু নয়। আবার বুবলীর সন্তান হয়েছে এমন তথ্য নিয়েও ঢালিউডে ছিল ব্যাপক আলোচনা।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন অভিনেতা জানান, বুবলী সন্তানের মা হয়েছেন তা সঠিক। কিন্তু ছেলে না মেয়ে হয়েছে এ বিষয়ে মুখ খুলতে রাজি হননি তিনি।

২৭ সেপ্টেম্বর হঠাৎ করেই বেবি বাম্পের ছবি প্রকাশ করেন বুবলী। প্রকাশের পর থেকে সোশ্যাল মিডিয়াতেও আলোচনা রয়েছে এই ঘটনা। সবাই কৌতুহলী হয়ে জানতে চাইছেন বুবলীর বাচ্চা সম্পর্কে। কবে মা হয়েছেন নায়িকা, কে সেই সন্তানের বাবা? এনিয়ে মুখ না খুললেও ইঙ্গিত দেন বুবলী। ২৭ সেপ্টেম্বর সাংবাদিকদের বলেন, ‘বিষয়টি নিয়ে বলতে গেলে আমার আরও কয়েকদিন সময় প্রয়োজন।আমি এই মুহূর্তে বিষয়টি নিয়ে কিছু বলতে চাই না। আমি কিছুদিন সময় চাই। তবে এটুকু বলব, আমি মুসলিম, আমাদের যা কিছু হয়েছে সামাজিকভাবে...। আজ যেহেতু অন্য একটি সিনেমার শুটিংয়ে আছি, তাই তাদের বিরক্ত করতে চাচ্ছি না। যেহেতু বিষয়টা সেনসিটিভ, আমি কয়েকদিনের মধ্যে সব কিছু আপনাদের জানাবো! আমার প্রফেশনাল ও ব্যক্তিগত জীবন দু’টি ভিন্ন বিষয়। তাই আপাতত এ নিয়ে কোনো বিভ্রান্তি না ছড়ানোর অনুরোধ করছি। দ্রুতই একটি সংবাদ সম্মেলন ডেকে এ বিষয়টি নিয়ে বিস্তারিত তুলে ধরবো।

এদিকে ,শাকিব-বুবলীর নানা সূত্রে নতুন খবর বাতাসে উড়ছে। দুই বছর আগেই নাকি শাকিবের সন্তানের মা হয়েছেন বুবলী। জন্ম দিয়েছেন পুত্র সন্তানের। সেই ছেলের নাম রাখা হয়েছে শেহজাদ খান। বয়স হয়েছে ২ বছর ৩ মাসের বেশি!

এর আগে বিভিন্ন গণমাধ্যমে খবর হয়েছিল বুবলীর সঙ্গে শাকিব খান প্রেম করছেন। দুজন বিয়ে করছেন বলেও মিডিয়ায় গুঞ্জন আছে!

শাকিবের বিপরীতে শেষ ছবি ‘বীর’-এর শুটিং সেট থেকে বুবলীর একটি ছবি প্রকাশ হওয়ার পর থেকেই তার মা হওয়ার গুঞ্জন ওঠে।

এর আগে অপু বিশ্বাস তার ক্যারিয়ারের ৭০টিরও বেশি ছবির নায়ক শাকিব খানকে ২০০৮ সালে গোপনে বিয়ে করে ২০১৬ সালে একইভাবে লাপাত্তা হয়েছিলেন। ২০১৭ সালে ফিরে এসেছিলেন সন্তান আব্রাম খান জয়কে কোলে নিয়ে। এরপর একটি বেসরকারি টিভি চ্যানেলে লাইভ অনুষ্ঠানে হাজির হয়ে ফাঁস করেন সবকিছু।

যার ফলে রেগে গিয়ে শাকিব খান তার হাতে ডিভোর্স পেপার ধরিয়ে দেন। এবার বুবলীর ক্ষেত্রেও তেমন কিছুরই আশঙ্কা করছেন তার ভক্ত-সমালোচকরা। সোশ্যাল মিডিয়ায় তা নিয়ে রবও উঠেছে, সন্তান জন্মদানের জন্যই বিদেশে পাড়ি দিয়েছেন সংবাদ পাঠিকা থেকে চলচ্চিত্রের নায়িকা বনে যাওয়া বুবলী। তবে সত্যিটা কী, তা তো সময়ই বলে দেবে!

নোয়াখালীর সোনাইমুড়িতে জন্ম নেয়া বুবলী ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ ডিগ্রিধারী। অভিনয়ে আসার আগে তিনি বেসরকারি চ্যানেলে সংবাদ পাঠিকা ছিলেন। ২০১৬ সালে শাকিব খানের সঙ্গে ‘বসগিরি’ ছবির মাধ্যমে তার চলচ্চিত্রে অভিষেক হয়।

;

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণের প্লটে চমক



কামরুজ্জামান মিলু, কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা ২৪.কম
রুকাইয়া জাহান চমক

রুকাইয়া জাহান চমক

  • Font increase
  • Font Decrease

রুকাইয়া জাহান চমক। নামের সাথে যোগ করতে হয় অনেক বিশেষণ। কারণ শুধু অভিনয় না পরিচালক হিসেবেও কাজ করছেন তিনি। আমরা পরিচালক, মডেল, অভিনেত্রী যাই বলি না কেনো নিজেকে শিল্পী হিসেবে ভাবতেই পছন্দ করেন চমক। সম্প্রতি বেশকিছু কাজ করে আলোচনায় এসেছেন তিনি। নতুন কাজ নিয়ে চমক বলেন, খুব শিগগিরই নতুন একটি ওয়েব আসবে বঙ্গতে। যার নাম প্যারাসিটামল। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে কি কি ঘটে একটি হাসপাতালে তাঁর অনেকটা অংশ দেখা যাবে স্টোরিতে। আমাকে এখানে একজন ইন্টার্ণ ডাক্তার চরিত্রে দর্শকরা দেখতে পাবেন। পরিচালনা করেছেন মনিরুজ্জামান মিলন। এখানে তারিক আনাম খান, জোভান, ইন্তেখাব দিনারসহ অনেকে অভিনয় করেছেন। এ কাজটি নিয়ে আমি বেশ আশাবাদী ।

এছাড়া সম্প্রতি মালোয়েশিয়ায় মাহমুদ উজ্জল ও মেহেদী হাসান হৃদয়ের দুটি খণ্ড নাটকের কাজ করেছেন চমক। এতে তাঁর সহশিল্পী শ্যামল মওলা।

নিজের পরিচালনার কাজও থেমে নেই। সম্প্রতি বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের পরিচালক সমিতির সদস্য হয়েছেন বলে জানালেন চমক। তিনি বলেন, আমার পরিচালিত ডি (ঢাকা ড্রাগ ডিলার) সিনেমাটি শিগগিরই মুক্তি পাবে। পরিচালনা কিংবা অভিনয় দুটো কাজই চমকের নিকট শিল্প । তাই একজন শিল্পী হিসেবে সেই কাজগুলো ভালোভাবে করার চেষ্টা করছেন চমক।

উল্লেখ্য, সরকারি কর্নেল মালেক মেডিকেল কলেজে এমবিবিএস করেছেন। ওয়েব সিরিজ হায়দার, ধারাবাহিক নাটক ‘হাউস নম্বর-৯৬’, মহানগর, সাদা প্রাইভেট, অসামপ্ত, ‘ভাইরাল হ্যাজব্যান্ড’-এর মতো বেশকিছু নাটক করে অল্প সময়ে আলোচনায় এসেছেন চমক।

;