সালমানের জীবন নিয়ে সিনেমা, বিশেষ ভূমিকায় ঘনিষ্ঠ নারী!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
সালমান খান

সালমান খান

  • Font increase
  • Font Decrease

সালমান খান, শুধু অভিনেতা হিসাবে নন, প্রযোজক হিসাবেও বলিউডের সঙ্গে যুক্ত তিনি। এর বাইরে আছে নিজস্ব ফ্যাশন ব্র্যান্ডও। বলিউডের ভাইজান সালমান খানের জীবন নিয়ে এবার ছবি। কী ভাবছেন, কে থাকছেন সালমান খানের ভূমিকায়? প্রশ্নের উত্তর পেয়ে যাবেন এখনই।

ভারতের সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, সালমানের জীবন নিয়ে একটি সিনেমা তৈরি হতে চলেছে। বানাচ্ছে আবার বিদেশি প্রযোজনা সংস্থা। কে অভিনয় করবেন সালমানের ভূমিকায়? না, তার কোনও প্রয়োজন নেই। কারণ এটি হতে চলেছে এই ডকুমেন্টারি বা তথ্যচিত্র। ফলে কাউকে সালমানের ভূমিকায় অভিনয় করতে হবে না। মেগাস্টারকেই দেখা যাবে এই ছবিতে।

তবে চমক আছে অন্যত্র। ছবিটির অনেকখানি অংশের সঞ্চালনার দায়িত্বে রয়েছেন নাকি সালমান-ঘনিষ্ঠ এক নারী। ঠিক সঞ্চালনা না বলে, বলা ভালো, তাঁর চোখ দিয়ে সালমানের জীবনকে দেখা হবে এই তথ্যচিত্রের কিছুটা অংশ জুড়ে। কে তিনি? আন্দাজ করতে পারেন।

সালমান খানের সঙ্গে এক সময়ে এই মডেল-অভিনেত্রীর সম্পর্কের গুজব রীতিমতো চর্চার বিষয় হয়ে উঠেছিল বলিউডের অন্দরে। যদিও দু’জনের কেউই সে কথা কখনও স্বীকার করেননি। তবে বিষয়টি এখনও ফিশফিশের স্তরেই থেকে গিয়েছে। এই মডেল-অভিনেত্রী হলেন লুলিয়া ভান্তুর। প্রযোজনা সংস্থার তরফে নাকি তাঁকে এই তথ্যচিত্রে বিশেষ ভূমিকা পালন করতে অনুরোধ করা হয়েছিল। তিনি নাকি রাজি হয়েছেন।

কবে এই তথ্যচিত্রের কাজ শুরু হবে, কবে এটি দেখা যাবে, তা এখনও জানা যায়নি। তবে খুব বেশি দেরি নেই, তেমনই আভাস দেওয়া হয়েছে।

এর মধ্যে সালমান অভিনীত টাইগার সিরিজের পরের পর্ব মুক্তির অপেক্ষায় রয়েছে। তারই মধ্যে ভাইজানের ভক্তদের জন্য এসে গেল তথ্যচিত্রের ভালো খবরটিও।

‘কালপুরুষ’ চলচ্চিত্রে নিশো



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবি : শ্রাবণ চৌধুরী

ছবি : শ্রাবণ চৌধুরী

  • Font increase
  • Font Decrease

আফরান নিশো সম্প্রতি নতুন এক চলচ্চিত্রে যুক্ত হয়েছেন। নাম ‘কালপুরুষ’ । এটি নির্মাণ করবেন সঞ্জয় সমাদ্দার।

সঞ্জয় সমাদ্দার বর্তমানে কলকাতার জিতকে নিয়ে ‘মানুষ’ সিনেমার শুটিং করছেন। কালপুরুষ চলচ্চিত্রে নায়ক হিসেবে চুক্তিবদ্ধ হয়েছেন নাটকের জনপ্রিয় অভিনেতা আফরান নিশো।

আফরান নিশো গণমাধ্যমকে জানান, সঞ্জয় সমাদ্দারের সঙ্গে বেশ কয়েকটি কাজ হয়েছে আমার। সেসব আলোচনায় এসেছে। এবার তার বানানো চলচ্চিত্রে করতে যাচ্ছি। এখন তিনি কলকাতার জিতের ছবির কাজ করছেন। আমিও কাইজার সিরিজের দ্বিতীয় পার্টের শুটিং করব। এরপরই কালপুরুষ এর শুটিং হবে। আশাকরি কালপুরুষ দারুণ একটি প্রজেক্ট হবে। কালপুরুষের চিত্রনাট্য এখন তৈরি হচ্ছে। বড় প্লাটফর্মের ছবি। তাই প্রস্তুতিরও ব্যাপার রয়েছে। তাই শুটিং শুরু করতে কিছুটা সময়ের ব্যাপার হতে পারে।

'কালপুরুষ' ছবির প্রযোজক হচ্ছেন টপি খান বললেন, ‘এখন ছবিটির চিত্রনাট্য উন্নয়নের কাজ চলছে। পাশাপাশি চলছে শিল্পী ও কলাকুশলী নির্বাচনের কাজ। তবে ইতোমধ্যে নিশোর সঙ্গে চুক্তি সম্পাদন হয়ে গেছে।’

;

৩২ বছর পর কাশ্মিরের হলে জোয়ার নিয়ে এলো ‘পাঠান’



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

গত চার বছর ধরে বড় পর্দায় অনুপস্থিত ছিলেন শাহরুখ খান। অ্যাকশনধর্মী “পাঠান” সিনেমার মাধ্যমে ২০২৩ সালের শুরুতেই রুপালি পর্দায় ফিরেছেন কিং খান। তবে “পাঠান” সিনেমা দিয়ে প্রত্যাবর্তনের মাধ্যমে বলিউড বাদশাহ শুধু বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা ভক্তদের প্রতীক্ষারই অবসান ঘটাননি, বরং জন্ম দিচ্ছেন নতুন নতুন কীর্তিরও।

বলিউডে গত তিন দশকে মুক্তি পাওয়া ছবির সংখ্যা কম না। কিন্তু গত ৩২ বছর ধরে ভারত-নিয়ন্ত্রিত কাশ্মীরের কোনো প্রেক্ষাগৃহে সিনেমার প্রদর্শনী চলার সময়ে বাইরে হাউজফুল নোটিশ দেখা যায়নি। তবে শাহরুখ খানের “পাঠান” সিনেমার বদৌলতে সেই দৃশ্যেরও সাক্ষী হয়েছেন অনেকে। এক প্রতিবেদনে এ কথা জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে।

মুক্তির আগে কিছুটা বিতর্কের মুখে পড়লেও সব প্রতিকূলতাকে পাশ কাটিয়ে অবশেষে মুক্তি পেয়েছে “পাঠান”। ভারতের ৭৪তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে বুধবার (২৫ জানুয়ারি) প্রেক্ষাগৃহে শুরু হয় সিনেমাটির প্রদর্শনী। প্রদর্শনী শুরু হওয়ার পর দর্শক-সমালোচক দুই মহলেই দারুণ প্রশংসিত হয়েছে সিনেমাটি।

মুক্তির প্রথম দিন ভোর থেকেই সিনেমাটি দেখতে প্রেক্ষাগৃহের সামনে লম্বা লাইন দেখা গেছে গোটা ভারতজুড়ে। একই চিত্র দেখা গিয়েছে কাশ্মীরেও। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সিনেমাটির প্রদর্শনীর দ্বিতীয় দিনে কাশ্মীরের প্রধান শহর শ্রীনগরের আইনক্স মাল্টিপ্লেক্সে হাউজফুল বোর্ড ঝুলতে দেখা যায়। সামাজিক যোগাযোগমাধ্যমেও পরে সেই ছবি পোস্ট করা হয়।


শাহরুখের অ্যাকশনধর্মী “পাঠান” সিনেমা যে কাশ্মীরের অনেক প্রেক্ষাগৃহের মালিকের মুখে হাসি ফিরিয়েছে, তা বলাই বাহুল্য। এ কারণে বলিউড বাদশাহকেও ধন্যবাদ জানান অনেকে। টুইটারে বৃহস্পতিবার আইনক্স হল কর্তৃপক্ষের পক্ষ থেকে বলা হয়, “আজ পাঠান উন্মাদনা জাতিকে আঁকড়ে ধরেছে। ৩২ বছর পর কাশ্মীর উপত্যকায় মূল্যবান ‘হাউসফুল' সাইন ফিরিয়ে আনার জন্য কিং খানের কাছে কৃতজ্ঞ! ধন্যবাদ শাহরুখ খান।”

;

ইমনের সংগীত পরিচালনায় আঁখি আলমগীর



বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম
ইমনের সংগীত পরিচালনায় আঁখি আলমগীর

ইমনের সংগীত পরিচালনায় আঁখি আলমগীর

  • Font increase
  • Font Decrease

শওকত আলী ইমনের সংগীত পরিচালনায় জনপ্রিয় সংগীতশিল্পী আঁখি আলমগীর বেশকিছু গান করেছেন। এরমধ্যে রয়েছে ‘জল পড়ে পাতা নড়ে’, ‘বাবুজি’, ‘শ্যাম পিরিতি’ ইত্যাদি।

দীর্ঘ সময় পর জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী দুই শিল্পী ফের নতুন গান নিয়ে হাজির হচ্ছেন। শিরোনাম ‘রাজকুমারী’। এর সুর-সংগীতের পাশাপাশি কথাও লিখেছেন ইমন নিজেই।

কাজটি প্রসঙ্গে শওকত আলী ইমন বলেন, ‘আঁখির সঙ্গে আমার গানের কম্বিনেশনটা দারুণ। এর আগেও তার কণ্ঠে আমার করা গানগুলো শ্রোতারা ভালোভাবেই গ্রহণ করেছেন। রিদমিক ধাঁচের ও নাচের এই গানটিও আমার বিশ্বাস শ্রোতাদের ভালো লাগবে।’

আঁখি আলমগীর বলেন, ‘এটি আমার খুব পছন্দের একটি গান। আমার মনের মতো আরও একটি গান বানিয়েছে ইমন। এজন্য তাকে ধন্যবাদ। ভিডিওতে আমি নিজেই পারফর্ম করেছি। বড় আয়োজনে এর ভিডিও করা হয়েছে। আমার বিশ্বাস শ্রোতা-দর্শকরা নিরাশ হবে না।’

আঁখি জানান, আগামী ঈদে গান ও ভিডিও আরটিভি মিউজিকের ইউটিউব চ্যানেলে অবমুক্ত করা হবে।

;

ভারতজুড়ে পাঠানের উড়ন্ত সূচনা, প্রথম দিনেই আয় ৫০ কোটি পার



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ঘরোয়া বক্স অফিসে শুরুটা দুর্দান্ত হলো ‘পাঠান’-এর। প্রথম দিনের বক্স অফিস কালেকশনের দিকে নজর দিলে সর্বকালের সেরা ওপেনারদের মধ্যে জায়গা করে নিতে পারে বলে মনে করা হচ্ছে। এ যেন বুড়ো হাড়ের ভেল্কি। ৫৭ বছর বয়সে শাহরুখ খান যেন এখনো বক্স অফিসে কারিশমা ধরে রাখতে পেরেছেন।

মাল্টিপ্লেক্সে আজ পর্যন্ত প্রথম দিন আয়ের নিরিখে সবার আগে ছিল কেজিএফ চ্যাপ্টার ২ (২২.১৫ কোটি), তারপর ‘ওয়ার’ (১৯.৬৭) এবং ‘ঠগস অফ হিন্দুস্তান’ (১৮ কোটি)। যদিও এই সমস্ত রেকর্ডই নাকি ইতোমধ্যেই ভেঙে ফেলেছে শাহরুখের ‘পাঠান’। ন্যাশন্যাল মাল্টিপ্লেক্সগুলোতে প্রথমদিন রাত ৮.১৫ পর্যন্ত শাহরুখের ছবির টিকিট বিক্রি হয়েছে মোট ২৫.০৫ কোটির!

বুধবার হিন্দি, তামিল এবং তেলুগু ভাষায় মুক্তি পেয়েছে ‘পাঠান’। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এবং যশ রাজ ফিল্মসের ব্যানারে মুক্তি পেয়েছে ছবিটি। প্রাথমিক অনুমান অনুসারে, পাঠানের হিন্দি সংস্করণ ঘরোয়া বক্স অফিসে প্রথম দিনেই তুমুল ব্যবসা করেছে, ৫০ থেকে ৫১ কোটি টাকা সংগ্রহ করেছে।

বক্স অফিস ইন্ডিয়ার রিপোর্ট অনুযায়ী, ‘উদ্বোধনী দিনে বক্স অফিসে রেকর্ড ব্যবসা করেছে ‘পাঠান’। প্রাথমিক অনুমান অনুসারে, হিন্দি সংস্করণে ৫০-৫১ কোটি টাকা নেট সংগ্রহ করেছে শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহামও অভিনীত এই ছবি।

প্রথম দিন আয়ের নিরিখে ভারতে প্রথম স্থানে রয়েছে যশের ‘কেজিএফ টু’। মুক্তির দিন মোট ৫৩.৯৫ কোটি টাকা আয় করেছিল এই ছবি। সেই রেকর্ড শাহরুখ খান ছুঁতে পারবেন কি না এখন সেটাই দেখার।

;