সাজ্জাদ-সাদিয়ার নাটক ‘শেষ প্রহরে তুমি’



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
‘শেষ প্রহরে তুমি’ নাটকে ইরফান সাজ্জাদ ও সাদিয়া আয়মান

‘শেষ প্রহরে তুমি’ নাটকে ইরফান সাজ্জাদ ও সাদিয়া আয়মান

  • Font increase
  • Font Decrease

বৃষ্টিস্নাত এক সন্ধ্যায় রেলস্টেশনে আনন্দে মেতে ওঠে রুহি। বৃষ্টিতে ভিজতে থাকা রুহিকে প্রথমবার দেখেই তার প্রতি আকৃষ্ট হয়ে যায় রাশেদ। সেই মুগ্ধতা মুহূর্তেই পরিণত হয় প্রেমে। ভাগ্যের জোরে বার বার দেখাও হতে থাকে দু’জনের। রাশেদের অনবরত প্রেম নিবেদন এড়াতে পারে না রুহিও।

তরুণ এক প্রেমিক-প্রেমিকার জীবনের গল্প নিয়ে পরিচালক সেলিম রেজা পরিচালিত নাটক ‘শেষ প্রহরে তুমি’। নাটকটি ইউটিউবে প্রকাশ পেল আজ ২৩ মে। এখানে অভিনয় করেছেন বর্তমান সময়ের জনপ্রিয় অভিনয়শিল্পী ইরফান সাজ্জাদ এবং সাদিয়া আয়মান।

সাদিয়া-সাজ্জাদের নাটক ‘শেষ প্রহরে তুমি’

রোমান্টিক ট্রাজেডি ধরনার গল্পে তৈরি করা এই নাটক লিখেছেন সায়েম খান। নাটকে ব্যবহার করা হয়েছে বৃষ্টি বিলাসী নামের একটি গানও। এই গানটিতে কণ্ঠ দিয়েছেন মৌলি মজুমদার এবং কাউসার খান। এই নাটকটি দেখা যাবে ফিল্ম ফ্যাক্টরি নামের ইউটিউব চ্যানেলে।

এত ভালোবেসে কাছাকাছি আসার পরও বিচ্ছেদ হয় রাশেদ-রুহির। কেন দু’জনকে আলাদা হতে হলো, আর কিভাবেই বা দুঃখের শেষ প্রহরে এসে দু’জনে আবার একত্রিত হবে সেই গল্পের ধারাবাহিকতায় এগিয়ে চলে নাটক। 

   

লন্ডনে পরিবারের সঙ্গে ক্রিকেট খেলায় ব্যস্ত শাহরুখ খান



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
পরিবারের সঙ্গে শাহরুখ খান

পরিবারের সঙ্গে শাহরুখ খান

  • Font increase
  • Font Decrease

শাহরুখ খানকে বলিউড বাদশা শুধু তার সিনেমার সাফল্যের জন্য বলা হয় না। একজন সত্যিকারের রাজার মতো হৃদয়ের অধিকারী তিনি। তার জীবনে ভক্ত এবং নিজের পরিবারের গুরুত্ব বেশ ভালোভাবেই জানেন তিনি। তাই আজ বলিউডে তার রাজত্বের সেই ভিত্তিকে সবসময় প্রাধান্য দেন তিনি।
গত বছরের টানা ৩ টি হিট সিনেমার পর আবার শুভ সময় পার করছেন তিনি। তবে নিজেকে হিটের লালসায় লেলিহান হয়ে যাননি কিংখান। বরং পরিবারের সঙ্গে বেশ ভালো সময় কাটাচ্ছেন। পরিবার নিয়ে দেশে ও দেশের বাইরে ঘুরতে যাচ্ছেন। সম্প্রতি লন্ডনে ছেলে মেয়ের সাথে শাহরুখের ক্রিকেট খেলার দৃশ্য ভাইরাল হয়েছে।
মেয়ে সুহানা মাঠে ব্যাট করছেন। নীল টিশার্ট এবং কালো টুপি পরিহিত শাহরুখ রয়েছেন ফিল্ডিংয়ে। উপস্থিত রয়েছেন পরিবারের আরও অন্যান্য সদস্যরাও। সকলে মিলে ক্রিকেট খেলার মাধ্যমে বেশ ভালো সময় পার করছেন। কিছুদিন আগেই শাহরুখ খানের টিম কলকাতা নাইট রাইডার্স আইপিএলে শিরোপা জিতেছে। সেই রেশ বজায় রেখেই হয়তো খান পরিবারের এই ফ্যামিলি আউটিং। এই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে এক্সে(টুইটার) পোস্ট করেছে শাহরুখ খানের একটি ফ্যান পেইজ। পোস্টের নিচে ভক্তরা তাদের প্রতিক্রিয়া এবং ভালোবাসা প্রকাশ করেছেন।

এই বছর এখনো অবধি বড় পর্দায় দর্শন দেননি বাদশা। পরবর্তী সিনেমা নিয়ে শাহরুখ এখনো মুখও খোলেননি। তবে গণমাধ্যমে গুঞ্জন রয়েছে, মেয়ে সুহানার সঙ্গে ‘কিং’ শিরোনামের সিনেমা নিয়ে আসবেন শাহরুখ। বাবা হিসেবে সন্তানদের প্রতি দায়িত্ব পালনে কখনো ত্রুটি রাখেন না তিনি। প্রথম সিনেমা আর্চিজে অভিনয়ের জন্য বেশ সমালোচিত হয়েছিলেন সুহানা। মেয়ের সেই দুর্নাম ঘোচাতেই হয়তো সঙ্গ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। 

খেলার মাঠে মেয়ে বাবার মেলবন্ধন বেশ উপভোগ করছেন নেটিজেনরা। বাস্তবে বাবা-মেয়ের মধ্যে গভীর ভাব-ভালোবাসা বেশ স্পষ্ট। বড় পর্দায় তাদের একসঙ্গে দেখতে কেমন লাগবে, তা নিয়ে অনেক দর্শকের উৎসাহ রয়েছে।

তথ্যসূত্র: হিন্দুস্তান টাইমস

;

নাসিরের মামলায় পরীমণির জামিন



স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
অভিনেত্রী পরীমণি, ছবি: সংগৃহীত

অভিনেত্রী পরীমণি, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

হত্যাচেষ্টা, ভাঙচুর ও ভয়ভীতি দেখানোর অভিযোগে ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদের করা মামলায় জামিন পেয়েছেন চলচ্চিত্র অভিনেত্রী পরীমণি ও তার কস্টিউম ডিজাইনার জুনায়েদ বোগদাদী জিমি ওরফে জিম।

মঙ্গলবার (২৫ জুন) ঢাকার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের আদালতে তারা আত্মসমর্পণ করে আইনজীবীর মাধ্যমে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক তাদের জামিন আবেদন মঞ্জুর করেন।

এর আগে গত ১৮ মার্চ ঘটনার সত্যতা পেয়ে প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই ঢাকা জেলার পরিদর্শক মো. মনির হোসেন। পরবর্তীতে আদালত প্রতিবেদন গ্রহণ করে ২৫ জুন পরীমণি ও জুনায়েদ বোগদাদী জিমি ওরফে জিমকে আদালতে হাজির হতে সমন জারি করেন।

২০২১ সালের ৬ জুলাই ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাজীব হাসানের আদালতে বোট ক্লাবের সভাপতি ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদ বাদী হয়ে পরীমণিসহ তিনজনের বিরুদ্ধে এ মামলা করেন।

;

দ্বিতীয় সন্তানের জন্য ৭ বছর চেষ্টা করেছিলাম: রানী মুখার্জি



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: রানী মুখার্জি

ছবি: রানী মুখার্জি

  • Font increase
  • Font Decrease

মেয়ে আদিরার জন্মের পর দ্বিতীয় সন্তান চেয়েছিলেন রানী মুখার্জি। আর এর জন্য টানা সাত বছর চেষ্টা করেছিলেন। কিন্তু সফল হতে পারেননি। এমনকি গর্ভপাতের সম্মুখীন হতে হয় ৪৬ বছর বয়সী এ অভিনেত্রীকে।

এক সাক্ষাৎকারে ‘সন্তান নেওয়ার চেষ্টা নিয়ে’ তার সংগ্রামের গল্প বলেন রানী মুখার্জি।

রানী মুখার্জি বলেন, আমার মেয়ের জন্মের পর ৭/৮ বছর পরে দ্বিতীয় সন্তান নেয়ার জন্য চেষ্টা করেছিলাম। তার বয়স যখন ১ বা ২ তখন থেকেই চেষ্টা করছিলাম। আদিবার যখন ৮ বছর বয়স হয় তখন আমি গর্ভধারণ করি। কিন্তু আমাকে গর্ভপাতের সম্মুখীন হতে হয়।

রানী বলেন, সন্তানের জন্য চেষ্টা করার সময় কতটা কষ্ট পেতে হয় এ সম্পর্কে আমরা কল্পনাও করতে পারি না। অনেক সময় সফল হতে পারিনা বা গর্ভপাতের সম্মুখীন হতে হয়। মানসিক, শারীরিক ও মানসিক যন্ত্রণার মধ্য দিয়ে যেতে হয় তাদের।

গর্ভপাত প্রসঙ্গে রানী জানান, কী পাওয়া যায়নি, তা নিয়ে শোক করার বদলে যা পাওয়া গিয়েছে তা নিয়ে খুশি থাকতে পারাই জীবনের সবচেয়ে বড় কাজ। আর এই কাজটিই তিনি করে চলেছেন।

তবে আর সন্তানের জন্ম দেওয়ার মতো বয়স তাঁর নেই। আদিরাকে যে তিনি কোনওদিন ভাই বা বোন দিতে পারবেন না, এটা ভাবলেই তাঁর মন ভেঙে যায় বলে জানান, রানী। 

;

পরিকল্পনা করে বিয়ের খবর গোপন করিনি: আইরিন



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
বিয়ের মঞ্চে আইরিন ও তার স্বামী / ছবি : শিল্পীর সৌজন্যে

বিয়ের মঞ্চে আইরিন ও তার স্বামী / ছবি : শিল্পীর সৌজন্যে

  • Font increase
  • Font Decrease

ছোটপর্দার পরিচিত মুখ আইরিন আফরোজ। মডেলিং ও টিভি নাটকে সাবলিল উপস্থিতি দিয়ে দর্শকের মন জয় করেছেন। এই তারকা সাত মাস আগেই বিয়ের পীড়িতে বসেছেন। তবে সেই খবর জানাজানি হয়েছে সদ্য। কেন এতোদিন বিয়ের খবর জানাননি? কখন কিভাবে বিয়েটা হলো? এসব নিয়ে বার্তা২৪.কমের সঙ্গে কথা বলেছেন তিনি। সাক্ষাৎকার নিয়েছেন মাসিদ রণ

আইরিন আফরোজ

নতুন জীবন শুরু করেছেন, অভিনন্দন। যদিও সাত মাস আগেই বিয়েটা করেছেন...


ধন্যবাদ। হ্যাঁ বিয়েটা করেছি গত বছরের ডিসেম্বরে। তবে কোরবানির ঈদের সময় ফেসবুকে স্বামীর সঙ্গে ছবি দেখে গণমাধ্যমে খবর প্রকাশ হওয়ায় এখন অনেকেই আমাকে শুভেচ্ছা জানাচ্ছেন। যেদিন প্রথম খবরটি মিডিয়ায় আসে তার পরদিন ঘুম থেকে উঠে আমি তো অবাক। ফোন, এসএমএস, ইনবক্স, সোশ্যাল মিডিয়ায় কমেন্টে ভরে যায়। সবাই নতুন জীবনের জন্য শুভকামনা জানিয়েছেন। আমার খুব ভালো লাগছে।

নব দম্পতি বাবু ও আইরিন / ছবি : শিল্পীর সৌজন্যে

এতো গুরুত্বপূর্ণ একটি খবর এতোদিন পরে কেন জানালেন?


আমি জানি, অনেকে এই বিষয়েও কথা তুলেছেন। কারণ শোবিজে এর আগে অনেক তারকা বিয়ে-বাচ্চা লুকানোর নিউজ খুব সমালোচনার জন্ম দিয়েছে। তারা কেন এই কাজ করেছেন তা আমি জানি না। তবে আমার বিষয়টি বলতে পারি যে, ক্যারিয়ারে প্রভাব পড়বে, ডিমান্ড কমে যাবে, দর্শকপ্রিয়তা হারাবো এসব চিন্তা থেকে নয়। কারণ ২০২৪-এ এসে বিয়ের কারণে এসব হয় না। আমি আসলেই কোন পরিকল্পনা করে বিয়ের খবর গোপন করিনি!

বিয়েটা যে গোপন করেছি তাও কিন্তু নয়। আমার আশেপাশের মানুষ বা যেসব সেটে কাজ করেছি, যারা বিয়ের কথা জিজ্ঞেস করেছেন সবাইকে বিয়ের ব্যাপারে জানিয়েছি। তবে এটা ঠিক যে সোশ্যাল মিডিয়ায় বিয়ের ছবি দিয়ে বিয়ের ঘোষণা করিনি!

আইরিন আফরোজ

কারণ, আমার বিয়েটা খুবই দ্রুত সিদ্ধান্তে হয়েছে। তখন আমার মানসিক অবস্থা ভালো ছিল না! বিয়ের কিছুদিন আগেই আমার আব্বুকে হারাই। তিনি বরাবরই চাইতেন, আমি বিয়ে করে সুখী হই। এমনকি মৃত্যুর আগে হাসপাতালে থাকাকালীন আমার বিয়ে নিয়ে কথা বলেছেন। তারপর তো তিনি চলেই গেলেন! এজন্য আমি ভাবলাম দ্রুতই বিয়েটা সেরে ফেলা উচিত। এতে আব্বুর আত্মা শান্তি পাবে।

তাছাড়া বরাবরই চেয়েছি, আমার বিয়েটা হবে খুব সুন্দর আয়োজন করে। সেই ছবি উৎসাহ নিয়ে ফেসবুকে পোস্ট করবো। কিন্তু সেভাবে তো বিয়েটা করতে পারিনি। তাই ইচ্ছে ছিল এ বছরেই সবাইকে জানিয়ে বড় পরিসরে বিয়ের আয়োজন করার। তার আগেই সোশ্যাল মিডিয়ায় স্বামীর সঙ্গে ছবি দেখে গণমাধ্যমে খবর প্রকাশ হয়ে গেছে।

স্বামীর সঙ্গে আইরিনের রোমান্টিক মুহূর্ত / ছবি : শিল্পীর সৌজন্যে

আপনার স্বামী তো শোবিজের বাইরের মানুষ। তার সম্পর্কে জানতে চাই...


আমার স্বামীর নাম মেহেদী হাসান চৌধুরী, ডাকনাম বাবু। সে একজন শিক্ষিত মানুষ, সফল ব্যবসায়ী। গ্রামের বাড়ি টাঙ্গাইলে তাদের পরিবারের যথেষ্ট সুনাম রয়েছে। শ্বশুরবাড়ির সবাই বলতে গেলে ইতালি নয়তো লন্ডনে থাকেন। শুধু আমি আর আমার স্বামীই মিরপুরে আছি। বাবু আমার দেখা সবচেয়ে ভালো মানুষদের একজন। পার্টনারকে সম্মান করা, স্পেস দেয়া, তার কাজকে সম্মান করা, কাজে অনুপ্রেরণা দেওয়া- সব গুণই তারমধ্যে আছে। এমনও হয় যে, আমি কিছুদিন অলসতার জন্য শুটিং না করলে সে-ই আমাকে বলে, ‘এভাবে বসে থেকো না। শুটিং করো, কারণ তুমি অভিনয়টা ভালোবাসো। আমি তো সারাক্ষণ ঘর সংসার সামলাবে এমন মেয়ে করিনি। তুমি একজন অভিনেত্রী, দর্শক তোমাকে ভালোবাসে, তাদের জন্য হলেও তোমাকে কাজ করতে হবে।’

আমি অবশ্য সংসারটা মন দিয়েই করি। আগের মতো প্রতিদিন শুটিং করি না। আমার রান্না খেতে বাবু খুব ভালোবাসে। তার জন্য রান্নাটা আমিই করি। এবার কোরবানির ঈদে শ্বশুরবাড়ি গিয়ে বড় পাতিলে গুরুর মাংস করেছি। তা দেখে গ্রামের মানুষ তো অবাক, বলছে- আপনি নায়িকা মানুষ। রান্না বান্নাও পারেন (হাহাহা)।

বিয়ের মঞ্চে আইরিন ও তার স্বামীর মালাবদল / ছবি : শিল্পীর সৌজন্যে

বিয়েটা কিভাবে হলো?


একেবারেই ঘরোয়াভাবে দুই পরিবারের ক্লোজ আত্মীয়-স্বজন নিয়ে বিয়েটা করেছি। অবশ্য বাবা আমার বিয়েটা দেখে যেতে পারেননি। তবে তিনি অসুস্থ অবস্থায় বাবুকে দু-একবার দেখেছেন। তখন আমি আব্বুকে বলেছি বাবু আমার খুব ভালো বন্ধু। তখন আমরা প্রেমের সম্পর্কে ছিলাম। আব্বুও বলেছিলেন, ‘ছেলেটা খুব ভালো। নামাজ-কালাম করে, তুমি ডাকা মাত্র চলে এসেছে, তার মানে তোমাকে কেয়ার করে।’ বাবা একথা বলার পরই আসলে বিয়েটা দ্রুত করার সিদ্ধান্ত নিই।

স্বামীর সঙ্গে আইরিনের রোমান্টিক মুহূর্ত

আপনাদের পরিচয় কিভাবে?


আমার একটা ফ্রেন্ড সার্কেল ছিল। তাদের মাধ্যমেই বাবুর সঙ্গে পরিচয় ২০১৬-১৭ সালের দিকে। তখনই আমরা বেশ ভালো বন্ধু হয়ে উঠি। কিন্তু কোন প্রেমের সম্পর্ক ছিল না। একটা পর্যায়ে আমাদের ওই সার্কেলটার যোগাযোগ কমে যায়। যে যার লাইফ গোছাতে ব্যস্ত হয়ে পড়ে। কোভিডের পর আবার ফ্রেন্ড সার্কেলটার রিইউনিয়ন হয়। এবার আমরা সবাই আগের চেয়ে অনেক ম্যাচুরড। আমি আর বাবু দুজনই বিয়ের ব্যাপারে মানসিকভাবে প্রস্তুতিও নিয়ে ফেলেছিলাম। দুজন দুজনকে মনে হয়েছে একসঙ্গে আমরা থেকে যেতে পারবো। এই চিন্তা থেকেই প্রেমের সম্পর্কে জড়ানো।

বিয়ের মঞ্চে আইরিন ও তার স্বামী / ছবি : শিল্পীর সৌজন্যে

বাবু লাইফ পার্টনার হিসেবে সত্যি খুব ভালো। আমি যেমনটা চেয়েছিলাম, তেমনটাই। আমার স্বামীর অনেক টাকা থাকবে, দেখতে রাজপুত্রের মতো হবে- সেগুলো চাইনি। চেয়েছি এমন একজন মানুষ যে আমার সঙ্গে সম্পর্কে সৎ থাকবে, আমাকে বুঝবে। যদিও আমার স্বামীর বাড়ি গাড়ি সব আছে, সিক্স প্যাক অ্যাবস আছে (হাহাহা)- এগুলো তো আসলেই বাড়তি পাওনা! সবাই আমাদের জন্য দোয়া করবেন, যেন আজীবন একসঙ্গে দারুণভাবে কাটিয়ে দিতে পারি।

;