তাসনিয়া ফারিণ এবার দেবের বিপরীতে

  • বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

দেব ও তাসনিয়া ফারিণ । ছবি: ফেসবুক

দেব ও তাসনিয়া ফারিণ । ছবি: ফেসবুক

‘টনিক, ‘প্রজাপতি’, ‘প্রধান’- পর পর তিনটি ছবির ব্যাপক সাফল্যে পর একসঙ্গে চতুর্থ ছবি নির্মাণ করতে যাচ্ছেন সুপারস্টার দেব-অভিজিৎ সেন এবং অতনু রায় চৌধুরী। তাদের আগামী ছবি ‘প্রতীক্ষা’। কলকাতার বাংলা ছবির সফলতম ত্রয়ীর এই ছবিতে দেবের বিপরীতে থাকছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ।

অনেকেই জানেন, এটাই ফারিণের প্রথম কলকাতার সিনেমা নয়। বরং বড়পর্দায় তার অভিষেকই হয়েছে অতনু ঘোষ পরিচালিত কলকাতার সিনেমা ‘আরও এক পৃথিবী’ দিয়ে। এই সিনেমার অভিনয় করে সেরা নবাগত অভিনেত্রী ক্যাটাগরিতে ফিল্মফেয়ার বাংলা পুরস্কারও পেয়েছেন ফারিণ। তারপরও অনুমান করা যাচ্ছিল, এই ছবিই কলকাতায় ফারিণের শেষ ছবি নয়, সেখানে আরও দারুণ সব সুযোগ তার জন্য অপেক্ষা করছে। সেই অনুমান সত্যি হলো। ফারিণ এবার কলকাতার সুপারস্টার নায়ক দেবের নায়িকা হয়েই পর্দায় আসতে চলেছেন।

বিজ্ঞাপন
তাসনিয়া ফারিণ

পরিচালক অভিজিতের কথায়, ‘তাসনিয়া ফারিণকে অতনু রায়চৌধুরীই নির্বাচন করেছেন। আমারও খুব ভাল লাগে তার অভিনয়। দেবের সঙ্গে জুটি হিসেবে আমরা নতুন কাউকে চাইছিলাম।’

ফারিণের নতুন ছবি ‘প্রতীক্ষা’ পারিবারিক গল্প নিয়ে এগিয়ে যাবে। ‘প্রজাপতি’র পর এখানেও মিঠুন চক্রবর্তী এবং দেব একসঙ্গে কাজ করবেন। আবারও বাবা-ছেলের ভূমিকায় দেখা যাবে তাদের। গুঞ্জন শোনা যাচ্ছিল, এই ছবিতে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং দেব থাকবেন। কিন্তু শেষ পর্যন্ত মিঠুন ও দেবের পরীক্ষিত ম্যাজিকেই আস্থা রেখেছেন নির্মাতারা।

বিজ্ঞাপন
‘প্রজাপতি’ ছবির পোস্টোরে মিঠুন চক্রবর্তী ও দেব

পরিচালক জানালেন, ছবির গল্প চূড়ান্ত। এখনও চিত্রনাট্য নিয়ে কাজ করছেন তারা। ‘প্রতীক্ষা’র চিত্রনাট্য লিখছেন শুভদীপ দাস। অতনুর প্রযোজনার বাইরে অন্যত্র কাজ করতে এখনও দেখা যায়নি অভিজিৎকে।

‘প্রতীক্ষা’র শুটিং শুরু হবে নভেম্বর মাসে। ছবির সিংহভাগ শুটিং হবে লন্ডনে। কলকাতাতেও কিছু অংশের শুট হবে। বেঙ্গল টকিজের ছবি সাধারণত শীতের ছুটিতে মুক্তি পায়। তবে এ বার তা হচ্ছে না।

প্রসঙ্গত, বাংলাদেশের নাটক ও বিশেষ করে ওটিটি প্ল্যাটফর্মে কাজের সুবাদে পশ্চিমবঙ্গের দর্শক তাসনিয়া ফারিণের সঙ্গে আগে থেকেই পরিচিত। ভারতের ওটিটি প্ল্যাটফর্ম হইচইতে ‘কারাগার’ ও ‘কারাগার ২’ এবং জি ফাইভে ‘লেডিস অ্যান্ড জেন্টলম্যান’ ওয়েব সিরিজে তার অভিনয় প্রশংসিত হয়েছিল।

 ‘লেডিস অ্যান্ড জেন্টলম্যান’ ওয়েব সিরিজের পোস্টার

তথ্যসূত্র: আনন্দবাজার