ভোল বদলালেন গানবাংলার তাপস

  • Masid Rono
  • |
  • Font increase
  • Font Decrease

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফুলেল শুভেচ্ছা জানাচ্ছেন তাপস

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফুলেল শুভেচ্ছা জানাচ্ছেন তাপস

গান বাংলার কর্ণধার কৌশিক হোসেন তাপস সরকারের আস্থাভাজন হিসেবে বেশ পরিচিত। প্রধানমন্ত্রীর সাবেক ডেপুটি প্রেস সেক্রেটারি আশরাফুল আলম খোকনের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছাকাছিও পৌঁছে যান তিনি। ফলে দেশব্যাপী ব্যায়বহুল কনসার্ট আয়োজনের দায়িত্ব পান তিনি। সরকারি পৃষ্ঠপোষকতায় তাপস বেশ আকর্ষণীয় কর্মকাণ্ডও করেছেন।

কৌশিক হোসেন তাপস সরকারি প্রভাবশালী মহলের সঙ্গে চলতেন। একটি চলচ্চিত্রে অভিনয়ের জন্য বাংলাদেশে আসার ব্যাপারে নিষেধাজ্ঞা ছিল বলিউড অভিনেত্রী সানি লিওনের। তার নিষেধাজ্ঞার বিষয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে বক্তব্যও দেওয়া হয়। কিন্তু তাপস তৎকালীন তথ্যমন্ত্রীর বক্তব্যকে পাশ কাটিয়ে দেশে সানি লিওনকে নিয়ে আসেন।

বিজ্ঞাপন

সেই তাপস নিজের ফেসবুক পেইজ লাল করে ফেললেন। যখন আওয়ামীগ শোক ঘোষণা করলো তখনই সাধারণ শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে নিজেদের ফেসবুক লাল করে ফেললেন। শুধু তাই নয়, একটি বার্তাও দিয়েছেন তাপস।

তিনি লিখেছেন, ‘দেশের বর্তমান পরিস্থিতিতে আমি ব্যথিত, মর্মাহত। একজন সচেতন নাগরিক, সংস্কৃতিকর্মী, গণমাধ্যমকর্মী ও সর্বোপরি একজন মানুষ হিসেবে আর চুপ করে থাকা সম্ভব নয়। যা ঘটেছে তা অন্যায়। হৃদয়ে রক্ত ক্ষরণ হচ্ছে। তীব্র প্রতিবাদ জানাচ্ছি। বন্ধ হোক সকল হত্যাকাণ্ড, সহিংসতা। ধ্বংসযজ্ঞ চাই না, সুবিচার চাই। কে নিশ্চিত করবেন? মাননীয় তথ্য প্রতিমন্ত্রী কী জবাব দেবেন? মাননীয় প্রধানমন্ত্রী আপনি সবসময় মানবতার পাশে ছিলেন, এই দুর্দিনে আপনি জানাবেন কি এর সমাধান কোথায়?’

গান বাংলার কর্ণধার কৌশিক হোসেন তাপস

যে সময় আওয়ামীলীগ তাদের আস্থাভাজনদের কাছে চাইছে, সে সময় অন্যতম আস্থাভাজন হয়ে তাপসের এই দূরে সরে যাওয়ায় দলটির অনেকেই ক্ষোভ প্রকাশ করছেন।