ফের ওটিটিতে বুবলী

  • মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

শবনম বুবলী । ছবি: ফেসবুক

শবনম বুবলী । ছবি: ফেসবুক

একটা সময় ঢাকাই সিনেমার নায়িকারা দারুণ গোপনীয়তা রক্ষা করতেন। তারা সচারচর রাস্তায় বেরোতেন না। এমনকি টিভি পর্দায় মুখ দেখাতেও তাদের ছিলো সংকোচ। তারা মনে করতেন টিভি পর্দা বা রাস্তাঘাটে বিনে পয়সায় যদি তাদের দেখা মেলে তবে কেন দর্শক টিকিট কেটে সিনেমা হলে যাবেন?

এই প্রথাটি কিন্তু এখনো অনেকে কার্যকর মনে করেন। অর্থাৎ তারকার এক্সক্লুসিভিটি মেনে চলা জরুরী মনে করেন।

বিজ্ঞাপন

তবে এখনকার অনেক নায়িকা আবার তাদের ক্যরিয়ারকে ভিন্নভাবে দেখেন। তারা মনে করেন, প্রচারেই প্রসার। ‘যতো বেশি দর্শকের সামনে যাবেন ততো বেশি রেলিভেন্ট থাকবেন’ এটাই তাদের মূলমন্ত্র।

শবনম বুবলী । ছবি: ফেসবুক

তেমনি একজন চিত্রনায়িকা শবনম বুবলী। তার সময়ের অন্য নায়িকাদের চেয়ে বেশ আগেই তিনি ওটিটি প্ল্যাটফর্মকে আপন করে নিয়েছেন। সিনেমার পাশাপাশি ভালো গল্প ও চরিত্র পেলে তিনি ওটিটিতে কাজ করেন। রায়হান রাফীর ‘টান’ ও ‘সাত নম্বর ফ্লোর’ ওয়েব ফিল্মে তার অভিনয় প্রশংসাও কুড়িয়েছে।

বিজ্ঞাপন

এই নায়িকা আবারও ওটিটিতে আসতে চলেছেন। তবে এবার আর ওয়েব ফিল্ম নিয়ে নয়। বরং তার অভিনীত বড়পর্দায় সিনেমাই এবার মুক্তি পাচ্ছে ওটিটিতে। যে পন্থা সারা বিশে^ই প্রচলিত। হলিউড-বলিউডের অনেক সিনেমাই প্রথমে প্রেক্ষাগৃহে তারপর ওটিটিতে মুক্তি পায়।

‘ক্যাসিনো’ সিনেমার পোস্টার

বুবলী অভিনীত ‘ক্যাসিনো’ ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল গত বছরের জুনে। সৈকত নাসিরের পরিচালনায় এই ছবিতে বুবলীর বিপরীতে অভিনয় করেছেন নিরব।

জানা গেছে, দেশের ওটিটি প্ল্যাটফর্ম বঙ্গতে দেখা যাচ্ছে সিনেমাটি। মাত্র ৫০ টাকা দিয়ে সাবস্ক্রাইব করলেই অ্যাপটিতে সিনেমাটি দেখা যাচ্ছে। অবৈধভাবে গড়ে ওঠা ক্যাসিনোর বিরুদ্ধে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর অভিযানের গল্প নিয়ে তৈরি হওয়া ক্রাইম থ্রিলার ঘরানার ‘ক্যাসিনো’ সম্প্রতি মুক্তি পেয়েছে বঙ্গতে।

সিনেমার দৃশ্যে বুবলী ও শাকিব খান

সুপারস্টার শাকিব খানের সঙ্গে জুটি ভেঙে এই ‘ক্যাসিনো’র মাধ্যমে প্রথমবার অন্য কোনো নায়কের বিপরীতে অভিনয় করেছিলেন বুবলী। সিনেমায় নিরব-বুবলী ছাড়াও আছেন তাসকিন রহমান, ডন, দিলরুবা দোয়েল, নিপা আহমেদ রিয়েলি প্রমুখ। এর গল্প লিখেছেন আবদুল্লাহ জহির। চিত্রনাট্য রচনা করেছেন আসাদ জামান।

প্রসঙ্গত, গতকাল থেকে শাকিব খানও এসেছেন ওটিটিতে। তার অভিনীত সুপারহিট সিনেমা ‘তুফান’ চরকি ও হইচইতে মুক্তি পেয়েছে গতকাল।

শবনম বুবলী । ছবি: ফেসবুক