‘দেভারা’র ক্লাইমেক্স ব্লকবাস্টার, বক্স অফিস কী বলছে?

  • বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

‘দেভারা পার্ট ১’ ছবিতে জুনিয়র এনটিআর ও জাহ্নবী কাপুর

‘দেভারা পার্ট ১’ ছবিতে জুনিয়র এনটিআর ও জাহ্নবী কাপুর

অবশেষে শেষ হলো অপেক্ষার প্রহর! আজ (২৭ সেপ্টেম্বর) বিশ্বজুড়ে মুক্তি পেল দক্ষিণ ভারতের অন্যতম বড় তারকা জুনিয়র এনটিআর অভিনীত এ বছরের বহুল প্রতিক্ষীত সিনেমা ‘দেভারা পার্ট ১’। প্রথম দিনে দর্শক মনে কতটা জায়গা করে নিতে পারলো এই সিনেমা, এরইমধ্যে খানিকটা আঁচ পাওয়া গেলো।

জানা গেছে, অ্যাডভান্স বুকিংয়ে শুরু থেকে এই ছবির রেসপন্স ছিল দুর্দান্ত। তাইতো ধারণা করা হচ্ছে, বিশ্বব্যাপী প্রথম দিনে এই ছবির আয় হতে পারে ১২৫ কোটি টাকা!

বিজ্ঞাপন

ইন্ডাস্ট্রি ট্রেকার স্যাকনিল্ক অনুযায়ী, অ্যাডভান্স বুকিংয়ে ভারতেই ‘দেভারা’ আয় করে নেয় ৪০ কোটি টাকা। আর গ্লোবালি সেই টাকার অঙ্ক গিয়ে দাঁড়ায় ৭৫ কোটিতে। শুধু তাই নয়, ছবির বক্স অফিসের গতি যেভাবে বাড়ছে মনে করা হচ্ছে, প্রভাস-দীপিকা পাডুকোন অভিনীত ‘কল্কি ২৮৯৮ এডি’র পর বিশ্বব্যাপী বক্স অফিস কালেকশনের দিক থেকে ‘দেভারা’ থাকবে দ্বিতীয় স্থানে।

‘দেভারা পার্ট ১’ ছবির পোস্টারে সাইফ আলী ৈখান, জুনিয়র এনটিআর ও জাহ্নবী কাপুর

কিন্তু সামাজিক মাধ্যমে ছবির রিভিউ নিয়ে দেখা গেল অন্য চিত্র। প্রশংসার পাশাপাশি সমালোচনাও কুড়িয়েছে ‘দেভারা’। ছবির ক্লাইম্যাক্সকে ব্লকবাস্টার বলে উল্লেখ করা হয়েছে, যা ‘দেভারা ২’-এর ইঙ্গিত দিচ্ছে। সেই সঙ্গে ছবির ব্যাকগ্রাউন্ড মিউজিক, সিনেমাটোগ্রাফি এবং জুনিয়র এনটিআর-এর অভিনয়ের ইতিবাচক দিকগুলি বেশ প্রশংসিত হয়েছে। তবে ছবির গল্প নিয়ে মতামত ভিন্ন রয়েছে। সিনেপ্রেমীরা বলছেন, গল্পটা আরও ভালো হতে পারতো।

এদিকে, অনেকেই ছবির শক্তিশালী অ্যাকশন দৃশ্যগুলো খুব পছন্দ করেছেন। ফলে মোটের উপর এটি চমৎকার অভিজ্ঞতা বলা যেতেই পারে। তবে কেউ কেউ ছবির প্রশংসা করলেও, অনেকের কাছেই মনে হয়েছে ছবিতে সংস্করণের কিছু বিষয় ছিল। কয়েকজন নেটিজেন আবার ছবির প্রথম অর্ধাংশে স্ক্রিপ্টের সমস্যার কথা উল্লেখ করেছেন।

‘দেভারা পার্ট ১’ ছবিতে জুনিয়র এনটিআর

বলা যায়, পুরনো স্ক্রিনপ্লে/গল্প, দুর্বল ব্যাকগ্রাউন্ড মিউজিক এবং হতাশাজনক ভিএফএক্স। তবে এনটিআর ছবিটিকে বাঁচানোর চেষ্টা করেছেন।

সূত্র: বলিউড লাইফ ও টাইমস অব ইন্ডিয়া