নিজের ছবিতে গান গাইলেন মিমি



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
মিমি চক্রবর্তী

মিমি চক্রবর্তী

  • Font increase
  • Font Decrease

প্রিয়াঙ্কা চোপড়া থেকে শ্রদ্ধা কাপুর অভিনেত্রী থেকে গায়িকার ভূমিকায় আসার দৃষ্টান্ত বলিউডে অনেক। এবার সেই ট্রেন্ডে পা রাখলেন টলিউডের মিমি চক্রবর্তীর। যশের সঙ্গে মিমির আগামী ছবি -মন জানে না হোলিতে মুক্তি পাওয়ার কথা। ছবির গানও দর্শকদের মন জয় করেছে। এবার সেই ছবিতেই গায়িকা মিমির অভিষেক হতে যাচ্ছে। ছবির গান কেন যে তোকে ইতিমধ্যেই সুপারহিট।

সেই গান নতুনভাবে রেকর্ড করেই এবার আসরে নামছেন মিমি। গানের একটি ভিডিওতেও দেখা যাবে তাঁকে। কেরিয়ারের এই নতুন দিক নিয়ে উচ্ছ্বসিত অভিনেত্রী। মিমি বলছেন, কেন যে তোকে দর্শকদের দারুণ লেগেছে। ফলে এসভিএফ থেকে আমাকে প্রস্তাব দেওয়া হয় এই গানটির রিপ্রাইসড ভার্শন (একদম অন্য মিউজিকাল অ্যারেঞ্জমেন্টে বা লিরিক্সে গাওয়া গান) করার জন্য। আমি মাঝে মাঝে নিজের মনে গাইলেও এত বড় একটা সুযোগ পেয়ে একটু নার্ভাসই ছিলাম। গান গাওয়া ব্যাপারটা বেশ উপভোগ করছি।

ছোট পর্দায় -গানের ওপারে, অভিনয় করতে করতেই বড় পর্দায় এসেছিলেন মিমি। স্বপ্ন ছিল অভিনয়ের পাশাপাশি যদি কখনও নিজের একটা অ্যালবাম তৈরি করতে পারেন, মন্দ হয় না। এবার নিজের ছবিতেই গান গেয়ে সেই লক্ষে একধাপ এগলেন তিনি। আগামীদিনে হয়তো তাঁর অ্যালবামের স্বপ্নও সফল হবে।

   

হলিউডের ব্লকবাস্টার ফ্র্যাঞ্চাইজিতে টাবু



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
টাবু /  ছবি : ইন্সটাগ্রাম

টাবু / ছবি : ইন্সটাগ্রাম

  • Font increase
  • Font Decrease

ডেনিস ভিলেনিউভ পরিচালিত ব্লকবাস্টার হলিউড ফ্র্যাঞ্চাইজি ‘ডুন’-এর প্রিকুয়েল সিরিজ ‘ডুন : প্রোফেসি’তে অভিনয় করতে যাচ্ছেন বলিউডের টাইমলেস বিউটি টাবু।

আন্তর্জাতিক গণমাধ্যম ভ্যারাইটির একটি প্রতিবেদনে বলা হয়েছে, টাবু এই সিরিজে সিস্টার ফ্রান্সেসকার ভূমিকায় অভিনয় করবেন। যে চরিত্রকে ভ্যারাইটি ‘শক্তিশালী, ‘বুদ্ধিমান’ এবং ‘আকর্ষণীয়’ চরিত্র হিসাবে বর্ণনা করেছে। প্রতিবেদনটিতে বলা হয়েছে, মনে দীর্ঘস্থায়ী ছাপ রেখে যাওয়ার মতো চরিত্র এটি।

টাবু /  ছবি : ইন্সটাগ্রাম

এইবিও ম্যাক্সের সিরিজ ‘ডুন : প্রোফেসি।’ এটি ব্রায়ান হারবার্ট এবং কেভিন জে অ্যান্ডারসনের ‘সিস্টারহুড অফ ডুন’ উপন্যাসের উপর ভিত্তি করে তৈরি। এর আগে সিরিজটির নাম ছিল ‘ডুন : দ্য সিস্টারহুড।’

এর আগেও আন্তর্জাতিক ছবিতে কাজ করার অভিজ্ঞতা আছে টাবুর। তিনি ‘দ্য নেমশেক’, ‘লাইফ অব পাই’ এবং বিবিসি মিনি সিরিজ ‘অ্যা সুইটেবল বয়’তে অভিনয় করেছিলেন।

‘ডুন : প্রোফেসি’র প্রিমিয়ারের তারিখ এখনও ঘোষণা করেননি নির্মাতারা। এই সিরিজে আরও আছেন এমিলি ওয়াটসন, অলিভিয়া উইলিয়ামস, মার্ক স্ট্রন, সারাহ-সোফি বসনিনা এবং শ্যালম ব্রুন-ফ্র্যাঙ্কলিন।

টাবু /  ছবি : ইন্সটাগ্রাম

টাবু অভিনীত সর্বশেষ সিনেমা ছিল ‘ক্রু’। তিন নারী বিমানবালার গল্প নিয়ে তৈরী এই হিন্দি সিনেমা বক্সঅফিসে দারুণ সফলতা পেয়েছে। এতে আরও অভিনয় করেছেন কারিনা কাপুর খান, কৃতি শ্যানন, কপিল শর্মা প্রমুখ।

তথ্যসূত্র : হিন্দুস্তান টাইমস

;

মৃণাল সেনের জন্মশতবার্ষিকীতে টিজার নিয়ে হাজির চঞ্চল



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
‘পদাতিক’-এ মৃণাল সেনের ভূমিকায় চঞ্চল চৌধুরী

‘পদাতিক’-এ মৃণাল সেনের ভূমিকায় চঞ্চল চৌধুরী

  • Font increase
  • Font Decrease

২০১৮ সালের ৩০ ডিসেম্বর বিদায় নেন উপমহাদেশের অন্যতম সেরা চলচ্চিত্র নির্মাতা মৃণাল সেন। তার মৃত্যুতে কলকাতাজুড়ে নেমেছিল শোকের ছায়া। হাজার হাজার দর্শক, সিনেমা অঙ্গনের মানুষ রাস্তায় নেমেছিল প্রিয় নির্মাতাকে শেষ শ্রদ্ধা জানাতে।

গতকাল ছিল (১৪ মে) মৃণাল সেনের জন্মশতবার্ষিকী। এ উপলক্ষে ‘পদাতিক’ সিনেমার টিজার প্রকাশ করা হয়েছে। চিরবিদায়ের সেই দৃশ্য দিয়েই শুরু হয়েছে ‘পদাতিক’ সিনেমার টিজার। যেটা নির্মিত হয়েছে মৃণাল সেনের জীবন ও কর্ম নিয়ে। বানিয়েছেন সৃজিত মুখার্জি। টলিউডের এই ছবি বাংলাদেশের জন্য বিশেষ, কারণ এর কেন্দ্রীয় চরিত্র অর্থাৎ মৃণাল সেনের ভূমিকায় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী।

‘পদাতিক’-এর দৃশ্য

এক মিনিট ৩৭ সেকেন্ডের এই ঝলকে ছবির কিছু গুরুত্বপূর্ণ দৃশ্য উপস্থাপন করা হয়েছে। সিনেমার প্রতি মৃণাল সেনের ভালোবাসা, বিশ্ব মঞ্চে বাংলা সিনেমা তুলে ধরা কিংবা স্ত্রীর সঙ্গে গীতা সোমের সঙ্গে তার সম্পর্ক; এসবের টুকরো চিত্র দেখানো হয়েছে টিজারে। আর শেষটা হয়েছে সিনেমাটিক কায়দায়, চঞ্চলের মুখে ‘কাট ইট’ সংলাপ দিয়ে।

‘পদাতিক’-এর দৃশ্য

ছবিটি নিয়ে চঞ্চল চৌধুরী আগেই বলেছেন, ‘মৃণাল সেনের চরিত্রে অভিনয় করাটা একটা দুঃসাহসিক ব্যাপার। এই চরিত্রে অভিনয় করার জন্য সাহস থাকতে হয়। সেই সাহসটি আমার আছে কিনা, একজন তৃতীয় ব্যক্তি হয়ে বিষয়টা চিন্তা করলে আমার তো অবিশ্বাস্য লাগছে। তবু দুঃসাহস নিয়ে, কাজের প্রতি একটা লোভ, স্বপ্ন থাকার কারণে এই কাজটি করা। তার ওপর সৃজিত মুখার্জির সঙ্গে কাজ করা। সৃজিতের কাজগুলো দেখে আগে থেকেই তার সঙ্গে কাজ করার ইচ্ছা ছিল।’

‘পদাতিক’-এ মৃণাল সেনের ভূমিকায় চঞ্চল চৌধুরী

‘পদাতিক’-এ মৃণালের স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন মনামী ঘোষ। এছাড়াও ছবিটিতে আছেন জীতু কমল, কোরাক সামন্ত প্রমুখ। ছবির সংগীতের দিকটা সামলেছেন ইন্দ্রদীপ দাশগুপ্ত। টিজার প্রকাশ করা হলেও ছবিটির মুক্তির তারিখ এখনও উন্মোচন করেননি সংশ্লিষ্টরা।

;

পরী, মিমের পর এবার স্বস্তিকার সঙ্গে শরিফুল রাজ



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
শরিফুল রাজ ও স্বস্তিকা মুখার্জি

শরিফুল রাজ ও স্বস্তিকা মুখার্জি

  • Font increase
  • Font Decrease

মেধাবী চলচ্চিত্র অভিনেতা শরিফুল রাজ এখন ব্যক্তিজীবন নিয়েই বেশি চর্চিত। মাঝে নতুন নায়িকার বিপরীতে ‘কাজলরেখা’, `ওমর’ সিনেমাগুলো করলেও সেটি খুব একটা জমে ওঠেনি। তার ক্যারিয়ারের সবচেয়ে বড় হিট ছবি ছিল জনপ্রিয় নায়িকা বিদ্যা সিনহা মিমের বিপরীতে ‘পরাণ’। এর আগে তিনি অভিনয় করেছেন আরেক জনপ্রিয় স্ত্রী এবং তার একসময়ের স্ত্রী পরীমণির সঙ্গে। এবার আরেক প্রখ্যাত নায়িকার বিপরীতে কাজ করতে চলেছেন শরিফুল রাজ।

হিমু আকরামের পরিচালনায় ‘আলতাবানু জোছনা দেখেনি’ নামের একটি ছবিতে নায়িকা হচ্ছেন পশ্চিমবঙ্গের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি, এমন খবর বেশ পুরনো। ছবিটির শুটিংয়ের তারিখ কয়েক দফা পিছেয়েছে।

স্বস্তিকা মুখার্জি

গত বছরের সেপ্টেম্বরে নাট্য নির্মাতা হিমু আকরাম ‘আলতাবানু জোছনা দেখেনি’ ছবির ঘোষণা দিয়েছিলেন। বলেছিলেন, নায়িকা থাকছেন স্বস্তিকা মুখার্জি। তার বিপরীতে কে অভিনয় করবেন, সেটা জানাতে পারেননি। নির্মাতা বলেছিলেন, স্বস্তিকার জন্য নায়ক খোঁজা হচ্ছে। অবশেষে পাওয়া গেল স্বস্তিকার নায়ক। তিনি হলেন শরিফুল রাজ। প্রযোজনা সংস্থার সূত্রে স্বস্তিকার নায়ক হিসেবে শরিফুল রাজের চুক্তিবদ্ধ হওয়ার খবর জানা যায়। যদিও এ ব্যাপারে নির্মাতা হিমু আকরামের সঙ্গে যোগাযোগ করা হলে সাড়া মেলেনি।

‘আতলাবানু জোসনা দেখেনি’ প্রযোজনা করতে যাচ্ছে বেঙ্গল মাল্টিমিডিয়া। শরিফুল রাজ-স্বস্তিকা ছাড়াও ‘আতলাবানু জোসনা দেখেনি’ ছবিতে মামুনুর রশীদ ইরেশ যাকের, সোহেল মণ্ডলসহ অনেকের অভিনয়ের কথা আছে।

শরিফুল রাজ

বহু নাটক নির্মাণ করেছেন হিমু আকবর। এবার নিজের গল্পেই প্রথম ছবি বানাবেন তিনি। চিত্রনাট্য লিখেছেন হিমু আকরাম, মোহাম্মদ নাজিম উদ দৌলা ও মোহাম্মদ নাজিম উদ্দিন। খোঁজ নিয়ে জানা যায়, সৈয়দপুর, সুন্দরবন, রাজেন্দ্রপুরের শালবনে অনেকটা রহস্যে ঘেরা গল্পে এ ছবির শুটিং হওয়ার কথা আছে চলতি বছরে।

;

এবার সেমি ক্ল্যাসিক্যাল গেয়ে প্রশংসায় ভাসছেন অভিনেতা অনির্বাণ



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
অনির্বাণ ভট্টাচার্য

অনির্বাণ ভট্টাচার্য

  • Font increase
  • Font Decrease

‘কিচ্ছু চাইনি আমি’ গেয়ে রাতারাতি গায়ক হিসেবে খ্যাতি পেয়েছিলেন টালিগঞ্জের অন্যতম মেধাবী অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য। ‘শাহজাহান রিজেন্সি’ সিনেমার গানটি এখনো মানুষের মুখে মুখে ফেরে। গানটির জন্য ফিল্মফেয়ারসহ একাধিক পুরস্কারও ঝুলিতে পুরেছেন অনির্বাণ।

গানটি প্রকাশের প্রায় ছয় বছর পর আবারও গান গেয়ে আলোচনায় এলেন এই অভিনেতা কাম নির্মাতা। কলকাতার টিভি চ্যানেল জি বাংলার ‘সারেগামাপা লেজেন্ডস’-এর মঞ্চে ‘নয়ন সরসী কেন ভরেছে জলে’ গানের প্রথম কলি গেয়ে প্রশংসা পেয়েছেন অনির্বাণ।

‘সারেগামাপা লেজেন্ডস’-এর মঞ্চে গায়ক অভিজিৎ ভট্টাচার্য ও অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য

মুকুল দত্তের লেখা গানটি কিশোর কুমারের সুরে গেয়েছেন ভারতীয় গায়ক অভিজিৎ ভট্টাচার্য। অনিবার্ণের কণ্ঠে নিজের গাওয়া গান শুনে অভিজিৎও মুগ্ধ হয়েছেন। অনুষ্ঠানটি উপস্থাপনা করছেন অনির্বাণ।

জি বাংলার ফেসবুক পেজে অনির্বাণের গানের ভিডিওটি প্রকাশ্যে আসার পর সেটি ফেসবুকে ভাইরাল হয়েছে। অনেকেই ফেসবুকে লিখেছেন, ‘অপূর্ব। কত কী যে লুকিয়ে রেখেছেন ওই অভিনয়ের আড়ালে!’ কেউ কেউ আবার লিখেছেন, ‘অর্নিবাণ দাদা, এত দিন তোমার মুভিতে অভিনয় দেখেছি। অভিনয়ে তো তুমি সেরা, কিন্তু গানের গলা যে তোমার এত সুন্দর, জানতাম না। তুমি সবেতেই সেরা।’

এর আগে ২০২০ সালে মুক্তিপ্রাপ্ত ‘ড্রাকুলা স্যার’ সিনেমায় ‘প্রিয়তমা’ গানেও কণ্ঠ দিয়েছেন তিনি।

অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য

মঞ্চ, চলচ্চিত্র ও টিভি নাটকে অভিনয়ের পাশাপাশি নির্মাতা হিসেবেও পরিচিতি পেয়েছেন তিনি। বাদল সরকারের নাটক অবলম্বনে ‘বল্লভপুরের রূপকথা’ নির্মাণ করে প্রশংসিত হয়েছেন অনির্বাণ। আগামী ১৪ জুন মুক্তির অপেক্ষায় থাকা ‘অথৈ’ সিনেমায় দেখা যাবে অনির্বাণকে।

;