ফের একসঙ্গে রণবীর-আলিয়া!



বিনোদন ডেস্ক
আলিয়া ভাট ও রণবীর সিং

আলিয়া ভাট ও রণবীর সিং

  • Font increase
  • Font Decrease

বক্স অফিসে বাজিমাত করছে রণবীর সিং ও আলিয়া ভাট অভিনীত ‘গালি বয়’। ছবিটিতে অভিনয়ের সুবাদে দর্শকের হৃদয় জয় করে নিয়েছে এই জুটি। আর সেদিকে নজর রেখেই তাদের নিয়ে ‘তখত’ নামে একটি ছবি নির্মাণ করছেন করণ জোহর। ক’দিন পরেই প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি।

চমকপ্রদ তথ্য হলো- সম্প্রতি আরও একটি ছবির জন্য চুক্তিবদ্ধ হয়েছেন রণবীর সিং ও আলিয়া ভাট। তবে সিনেমাটির নাম এখনও প্রকাশ করা হয়নি। এছাড়া বিষয়টি নিয়ে কোনো আনুষ্ঠানিক ঘোষণাও দেননি রণবীর-আলিয়া।

আলিয়া ভাট এখন ব্যস্ত রয়েছেন ‘কলঙ্ক’ সিনেমার প্রচারণা নিয়ে। ‘থ্রিপল আর’ নামেও একটি ছবির শুটিং করছেন তিনি। এছাড়াও ‘সড়ক’ ও ‘ব্রক্ষ্মাস্ত্র’ সিনেমা নিয়েও কাজ করছেন এই অভিনেত্রী।

   

আইপিএলে চ্যাম্পিয়ন শাহরুখের দল কে.কে.আর.



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ট্রফি হাতে স্ত্রী(বামে) এবং দল(ডানে)-এর সঙ্গে শাহরুখ খান

ট্রফি হাতে স্ত্রী(বামে) এবং দল(ডানে)-এর সঙ্গে শাহরুখ খান

  • Font increase
  • Font Decrease

শাহরুখ খানের বিপরীতে দাঁড়িয়ে কেউ টিকবে, তা যেন হতেই পারে না। অন স্ক্রিনে হোক বা অফ স্ক্রিনে, জয় যেন কেবল শাহরুখ এবং তার দলের জন্যই নির্ধারিত। বক্স অফিসে যেমন সব সুপারস্টারদের টপকে  একেক পর এক ব্লক বাস্টার শাহরুখের, তেমনি আইপিএল ২০২৪ এ সব দলকে হারালো তার দল কোলকাতা নাইট রাইডার্স। চলতি বছরের আইপিএলে তাই সিরোপা জয় করে নিল শাহরুখের কোলকাতা।

টান টান উত্তেজনায় পরিপূর্ণ বিখ্যাত ক্রিকেট সিরিজ আইপিএল শেষ হলো। রবিবার (২৬ মে) সন্ধ্যায় শুরু হয়েছিল এই সিজনের আইপিএল ফাইনাল। সেখানে মুখোমুখি হয় কোলকাতা নাইট রাইডার্স এবং সান রাইসার্স হায়েদ্রাবাদ। ১০ বছর পর আবার জয়ের সিরোপা হাতে নিল এই দল।

খেলার মাঠে দর্শকের সাড়িতে সপরিবারে উপস্থিত ছিলেন কিং খান। পুরো ম্যাচ জুড়েই দলকে সমর্থন করে খান পরিবার। জয়ের পর সকলেই আনন্দ উদযাপন করে। সেই সকল ছবি ইন্টারনেটে ব্যাপক হারে প্রচারিত হচ্ছে।

জয়ের পর শাহরুখ খান অশ্রুসিক্ত কন্যা সুহানা খানকে জড়িয়ে ধরে আনন্দ প্রকাশ করেন। তাছাড়া স্ত্রী গৌরি খানকে আলিঙ্গন করে চুম্বন করেন। তিনি এও মন্তব্য করেন, ‘আমি অনেক খুশি।’ দল জেতার সাথে সাথে শাহরুখ তার দলের প্রায় প্রতিটি খেলোয়াড়কে আলিঙ্গন ও অভিনন্দন জানাতে পিচের দিকে ছুটে যান। সকলের সঙ্গে ট্রফি হাতে আনন্দ উল্লাসও করেন কেকেআর কর্ণধার। ম্যাচের শুরু থেকেই যেন কোলকাতা জানান দিচ্ছিলো, সিরোপা তাদেরই হবে।

এর আগে আহমেদাবাদে হওয়া সেমি ফাইনাল ম্যাচে অসুস্থ হয়ে পড়েছিলেন শাহরুখ। ৪৬ ডিগ্রি সেলসিয়াস তাপের প্রচণ্ড গরমে হিটস্ট্রোক হয়েছিল তার। হাসপাতালে ভর্তিও হতে হয় তাকে। তবুও তিনি ফাইনাল ম্যাচ মিস করেননি। পুরোপুরি সুস্থ না হওয়া সত্ত্বেও দলকে অনুপ্রেরণা দিতে মাঠে উপস্থিত ছিলেন।   

;

হইচই কর্তৃপক্ষ আমার কাজ পছন্দ করেননি: তানজিকা



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
তানজিকা আমিন /  ছবি : ফেসবুক

তানজিকা আমিন / ছবি : ফেসবুক

  • Font increase
  • Font Decrease

চিত্রনায়ক রিয়াজের বিপরীতে ‘বকুল ফুলের মালা’ সিনেমার মাধ্যমে অভিনয়যাত্রা শুরু তানজিকা আমিনের। তবে ছোটপর্দায় অভিনয় করে পেয়েছেন তারকাখ্যাতি। হালে ওটিটিতে অভিষেক হয়ে ক্যারিয়ারে এসেছে নতুন মাত্রা। সম্প্রতি চরকিতে মুক্তি পেয়েছে তার ওয়েব সিরিজ ‘কালপুরুষ’। সমসাময়িক বিষয় নিয়ে বার্তা২৪.কমের সঙ্গে কথা বলেছেন তিনি। সাক্ষাৎকার নিয়েছেন মাসিদ রণ

তানজিকা আমিন /  ছবি : ফেসবুক

‘কালপুরুষ’ মুক্তি পেয়েছে কয়েক দিন হলো। অল্প সময়ে সাড়া কেমন পাচ্ছেন?


এক কথায় বলতে গেলে ‘কালপুরুষ’-এর সাড়ায় আমি সন্তুষ্ট। আর একটু ব্যাখ্যা করে বলতে গেলে, আমাদের দর্শক মূলত রোমান্টিক কিংবা থ্রিলার ধাচের গল্পই বেশি দেখে থাকেন। সেদিক দিয়ে ‘কালপুরুষ’ তাদের কাছে নতুন একটি জনরা। এটির গল্প মূলত টাইম ট্রাভেল নিয়ে। সায়েন্স ফিকশনের দেশি একটি স্বাদ রয়েছে। ফলে গড়পড়তা সাড়া আশাই করিনি।

তবে এটিও জানতাম যে, সিরিজটি যেহেতু সুনির্মিত, এর গল্পটি নিটোল, একইসঙ্গে চঞ্চল চৌধুরী, এফ এস নাঈম, জয়ন্ত চট্টোপাধ্যায়, ইমতিয়াজ বর্ষণ, সুষমা সরকারসহ গুণী শিল্পীরা অভিনয় করেছেন, ফলে কোন দর্শক যদি নতুন কিছু দেখতে চান তাদের কাছে উপভোগ্য হবে। তাছাড়া একটা কথা বলতে চাই, দর্শক যা যা দেখতে চাইবে আমরা শুধু তাই তাই বানাবো এটা কিন্তু ঠিক না। শিল্পীর দায়িত্ব রয়েছে দর্শকের রূচি তৈরী করার। একটু রিস্ক নিয়ে যদি নতুন কিছু না করা হয়, তাহলে দর্শক আজীবন একই রূচির মধ্যেই আবর্তিত থাকবেন। সেদিক থেকে ‘কালপুরুষ’ দর্শকের রূচিতে ভিন্নতা আনার কাজ করবে বলে আমার বিশ্বাস।

তানজিকা আমিন /  ছবি : ফেসবুক

‘কালপুরুষ’-এ আপনি কি ধরনের চরিত্রে অভিনয় করেছেন?


মুশকিল হলো- চরিত্র নিয়ে বেশি বললেই গল্প বেরিয়ে আসবে! এটুকু বলতে পারি, আমি খুবই সাদামাটা একটি চরিত্র করেছি। এখানে পোশাক-আশাক, সাজ-সজ্জার কোন বালাই ছিল না। তবে চরিত্রটিতে অভিনয়ের সুযোগ ছিল। নির্মাতা (সালজার রহমান) বুঝেশুনে কাজ করেছেন। তিনি জানতেন ঠিক কি ধরনের পারফরমেন্স চান আমার কাছে। ফলে অভিনয়টা করার ভালো সুযোগ ছিল। ফিল্ম সিন্ডিকেটের সঙ্গে প্রথম কাজ করলাম। অভিজ্ঞতা খুব ভালো। আশা করব তাদের সঙ্গে আরও ভালো ভালো কাজ হবে আগামীতে।

তানজিকা আমিন /  ছবি : ফেসবুক

‘মহানগর ২’ ওয়েব সিরিজ দিয়ে আপনার ওটিটিতে কাজের শুরু। সিরিজটিতে আপনার অভিনয় দারুণ প্রশংসা কুড়ায়। এরপর আপনার যতোটা কাজের সুযোগ পাওয়ার কথা ছিল তা কি পেয়েছেন?


না, সেটা আমি পাইনি। আমাদের পাশের দেশেও কোন শিল্পী যদি ভালো কাজ করে সবার নজর কাড়তে সক্ষম হয়, তাহলে তার আর কাজ নিয়ে চিন্তা করতে হয় না। মেধাবী মানুষরা তাকে কাজের সুযোগ দেন। প্ল্যাটফর্মগুলো তাকে নিয়ে কাজ করতে আগ্রহ প্রকাশ করে। কিন্তু আমার ক্ষেত্রে সেটি দেখিনি। ‘মহানগর ২’ ছিল ওয়েব প্ল্যাটফর্ম হইচই-এর কাজ। তারাই আমাকে আর কোন কাজের প্রস্তাব দেয়নি। সাধারণ দর্শক থেকে শুরু করে আমার সহকর্মীরা ‘মহানগর ২’-এ আমার অভিনয় পছন্দ করলেও আমার ধারণা হইচই কতৃপক্ষ আমার কাজ পছন্দ করেননি। এজন্যই হয়তো তারা আমাকে আর কোন ধরনের কাজের প্রস্তাব দেননি। তবে এটা ঠিক যে, ‘মহানগর ২’-এ আমার অভিনয় দেখেই চরকি থেকে আমাকে ‘কালপুরুষ’-এর প্রস্তাব দেওয়া হয়। চরকির সঙ্গে এটাই আমার প্রথম কাজ। তাদের সঙ্গেও আরও অনেক কাজ করতে চাই।

তানজিকা আমিন /  ছবি : ফেসবুক

চলচ্চিত্র দিয়ে আপনার পথচলা শুরু। সে পথ আর মাড়ালেন না কেন?


আসলে আমি যখন সিনেমা শুরু করি তখন তথাকথিত বানিজ্যিক ঘরানার ছবি বেশি হতো। তারমধ্যে ‘বকুল ফুলের মালা’ ছবিটা একটু আলাদা ছিল বলেই কাজ করতে রাজী হয়েছিলাম। পরে যেসব ছবির প্রস্তাব পেয়েছিলাম তারমধ্যে একটার গল্পও আমার মনমতো পাইনি বলে আর ছবি করা হয়নি। তবে এখন সিনেমার অঙ্গন অনেক বদলে গেছে। এখন বরং সিনেমায় আমাদের মতো মানসিকতার অভিনয়শিল্পীর কাজের ক্ষেত্র বেশি। তাই আমি আশাবাদী হয়তো শিগগিরই আমাকে আবার সিনেমায় পাওয়া যাবে।

তানজিকা আমিন /  ছবি : ফেসবুক

আমাদের এখানে নারী তারকাদের ওপর প্রযোজকরা ভরসা করতে পারেন না। ফলে নারীকেন্দ্রিক কাজ সেভাবে হয়ও না। তবে বাঁধনকে নিয়ে নির্মিত হয়েছে ‘এষা মার্ডার’ ছবিটি। তিনি প্রযোজনাতেও সাহস দেখাচ্ছেন। বিষয়টি কিভাবে দেখেন?


আমার তো নারীদের এমন জয়যাত্রার গল্প শুনলে খুব গর্ব হয়। আমিও চাই এ ধরনের কাজ করতে। যদি কখনো সামর্থ হয়, আমিও চাইবো আমার প্রাণের কাছের কোন গল্প নিজের মতো করে বানিয়ে দর্শককে দেখাতে।

;

বিশ্ববিখ্যাত গায়িকা সেলেনা হলেন কানের সেরা অভিনেত্রী!



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
কানে সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন সেলেনা গোমেজ

কানে সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন সেলেনা গোমেজ

  • Font increase
  • Font Decrease

‘৭৭ তম কান চলচ্চিত্র উৎসব’ আজীবন স্মৃতির পাতায় অমলিন হয়ে থাকবে বিশ্ববিখ্যাত আমেরিকান গায়িকা সেলেনা গোমেজের।

অনেকেই ভাবতে পারেন, কান হলো চলচ্চিত্রের উৎসব আর সেলেনা হলেন গানের মানুষ। অন্যতম জনপ্রিয় তারকা হওয়ার সুবাদে কোন বড় ব্র্যান্ডের অ্যাম্বাসেডর হিসেবে তিনি কানের রেড কার্পেটে সৌন্দর্যের জৌলুস ছড়াতেই পারেন। কান উৎসবে এর বেশি আর কী করতে পারেন তিনি?

কানের রেড কার্পেটে সেলেনা গোমেজ

কিন্তু বিষয়টি অতোটুকুতে আটকে নেই। সেলেনাকে যারা অনুসরন করেন তারা জানেন, এই তারকা এতো বড় গায়িকা হয়ে ওঠার আগে থেকেই অভিনয় করতেন। শিশুশিল্পী হিসেবে ডিজনি স্টুডিওর সিরিজে অভিনয় করতেন তিনি। এজন্য একটা সময় সেলেনাকে ডিজনি গার্লও বলা হতো।

সময়ের সাথে সাথে তিনি গানকেই আপন করে নেন। সেখানে এতো বড় জায়গা দখল করে নেন যে, তার অভিনেত্রী পরিচয় ঢাকা পড়ে যায়। এরমধ্যে তিনি প্রচুর সুপারহিট গান উপহার দিয়েছেন। তার ঝুলিতে বেশ ক’টি রয়েছে মিউজিক অঙ্গনের সর্বোচ্চ পুরস্কার ‘গ্রামি’। সেলেনাই এখন ইন্সটাগ্রামে সবচেয়ে বেশি ফলোয়ারপ্রাপ্ত শোবিজ তারকা।

কানের ফটোকলে ‘এমিলিয়া প্যারেজ’ নির্মাতা জ্যাক অডিয়াঁর ও সহশিলল্পী যোয়ি সালডানার সঙ্গে সেলেনা

আবারও পরিণত সেলেনা এলেন অভিনয়ে। গত ১৮ মে তার ছবির প্রিমিয়ার হয়েছিল কান চলচ্চিত্র উৎসবে। ‘এমিলিয়া প্যারেজ’ নামের সিনেমাটির প্রিমিয়ার শেষে পুরো টিম নয় মিনিট স্ট্যান্ডিং ওভেশন দেওয়া হয়। দর্শকদের উল্লাসের প্রতিক্রিয়ায় কান্নায় ভেঙে পড়েন সেলেনা। এবারের কান উৎসবে সবচেয়ে বেশি সময় ধরে স্ট্যান্ডিং ওভেশন পাওয়া সিনেমা ছিল এটি।

গতকাল পর্দা নেমেছে কান চলচ্চিত্র উৎসবের। রীতি অনুযায়ী বিজয়ীর তালিকা সেদিনই প্রকাশ করা হয়েছে। সেই তালিকায় উঠে এসেছে সেলেনা গোমেজের নাম! ‘এমিলিয়া প্যারেজ’ ছবিতে অনবদ্য অভিনয়ের জন্যই সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন তিনি।

সেলেনার ছবিটি বিশেষ জুরি পুরস্কারও পেয়েছে। সেলেনার সহশিল্পী ক্লারা সোফিয়া সেই পুরস্কার গ্রহণের জন্য কানের শেষ দিন পর্যন্ত উৎসবেই ছিলেন।   

কানের ফটোকলে সেলেনা গোমেজ

তবে সেলেনা ভীষণ ব্যস্ত শিল্পী। তাই বেশি সময় নিয়ে কান উৎসবে যাননি তিনি। ছবির প্রিমিয়ার শেষেই ফিরে চান মাতৃভূমিতে। তাই ক্লারাই সেলেনা ফোন করে সেরা অভিনেত্রী হওয়ার খবর দেন।  তখন সেলেনা নিউ ইয়র্কের সেন্ট্রাল পার্কে পিকনিক করছিলেন বন্ধুদের সঙ্গে। খবরটি শুনে আবেগাপ্লুত হয়ে পড়েন সেলেনা। ফোনেই বলেন, ‘আমি খুবই এক্সাইটেড।’

এরপর ইন্সটাগ্রাম স্টোরিতে সেলেনা লেখেন, ‘অশেষ ধন্যবাদ কান চলচ্চিত্র উৎসব এবং জুরি বোর্ডকে।’ 

এবার জুরি বোর্ড প্রধানের দায়িত্ব পালন করেছেন ‘বার্বি’ সিনেমাখ্যাত নির্মাতা গ্রেটা গারউইগ। সদস্য ছিলেন এভা গ্রীণ, লিলি গ্ল্যাডস্টোনের মতো অভিনেত্রীরা।

‘এমিলিয়া প্যারেজ’ ছবির জন্য সেরা অভিনেত্রী হয়েছেন তারা

সেলেনার সঙ্গে যৌথভাবে সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন তার ছবির তিন সহশিল্পী যোয়ি সালডানা, অ্যাড্রিয়ানা পাজ ও ক্লারা সোফিয়া গ্যাসকন। নারীকেন্দ্রিক সিনেমাটির নির্মাতা সাবেক স্বর্ণ পামজয়ী ফরাসি পরিচালক জ্যাক অডিয়াঁর।

;

ডিপজল-নিপুণের কাড়াকাড়ি, সানী-বর্ষার অনাগ্রহ!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ওমর সানি, বর্ষা, ডিপজল ও নিপুণ

ওমর সানি, বর্ষা, ডিপজল ও নিপুণ

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি নিয়ে নাটকীয়কার কোন শেষ নেই যেন! এখন চলছে সাধারণ সম্পাদক পদ নিয়ে ডিপজল আর নিপুণের মধ্যে আইনি লড়াই। নির্বাচনের প্রায় এক মাস পর কারচুপির অভিযোগ এনে আদালনের দারস্থ হন নিপুণ। তার অভিযোগ আমলে নিয়ে ডিপজলকে আপাতত সাধারণ সম্পাদকের দায়িত্ব থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। খতিয়ে দেখা হবে এই নির্বাচনে আদৌ কোন কারচুপি হয়েছে কিনা।

এমন পরিস্থিতিতে চেম্বার আদালদের স্মরণাপন্ন হয়েছেন খলনায়ক ডিপজল। নিজের হারানো পদ ফিরে পেতে তার এই তোড়জোড়।

এই যখন অবস্থা তখন (গত শুক্রবার) নিজের ফেসবুক পেজে শিল্পী সমিতিকে নিয়ে প্রশ্ন ছুড়েছেন চিত্রনায়িকা বর্ষা। তিনি লেখেন, ‘শিল্পী সমিতি শিল্পীদের জন্য কী কাজে লাগে তা আমি আজ পর্যন্ত বুঝতে পারলাম না। যা জানি তা আর বললাম না। পাবলিকের এখন সিনেমা হলে গিয়ে সিনেমা দেখার দরকার নাই। মানুষের এত ধৈর্য!’

একদিন পরই এবার সংগঠনটি ছাড়ার ঘোষণা দিয়ে দিলেন ওমর সানী। এর আগেও অবশ্য সানী এসব বিষয়ে ক্ষোভ প্রকাশ করেছেন। চলচ্চিত্রের এক সময়ের পর্দা কাপানো এই নায়ক আর শিল্পী সমিতির সদস্যই থাকতে চান না! সামাজিক যোগাযোগমাধ্যমে এ বিষয়ে জানিয়েছেন তিনি নিজেই। শিগগিরই সমিতির সভাপতির কাছে চিঠি পাঠাবেন বলেও জানান এই অভিনেতা।

গত ২৫ মে এক ফেসবুক পোস্টে সানী লেখেন, ‘আমি আর শিল্পী সমিতিতে সদস্য হিসেবে থাকতে চাচ্ছি না, আমি কয়েকদিনের মধ্যে প্রেসিডেন্ট সাহেবের কাছে চিঠি পাঠাব। আমার সমস্ত শিল্পীর প্রতি শ্রদ্ধা রইল।’

তবে কী কারণে এমন সিদ্ধান্ত নিয়েছেন সে বিষয়ে কিছু জানাননি ওমর সানী। 

;