নর্থ সাউথে সিনেমা আড্ডা দেবেন তারিক আনাম ও বাবু



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
তারিক আনাম খান ও ফজলুর রহমান বাবু

তারিক আনাম খান ও ফজলুর রহমান বাবু

  • Font increase
  • Font Decrease

নর্থ সাউথ ইউনিভার্সিটির সিনে এন্ড ড্রামা ক্লাবের আয়োজনে গেল ২৩ ফেব্রুয়ারি পর্দা উঠেছে ১০ দিন ব্যাপী এনএসইউ ইন্টারন্যাশনাল শর্ট ফিল্ম ফেস্টিভালের। এই আয়োজনে ১ মার্চ (রবিবার) দুপুর ১টা থেকে বিশ্ববিদ্যালয়টির অডিটোরিয়ামে (৮০১) শিক্ষার্থীদের সঙ্গে সিনেমা আড্ডায় অংশ নেবেন জনপ্রিয় দুই চলচ্চিত্র অভিনেতা তারিক আনাম খান ও ফজলুর রহমান বাবু।

আয়োজকরা জানিয়েছে, আগামীকালের (রবিবার) এই আয়োজনে রেজিস্ট্রেশন এর মাধ্যমে যেকেউ উপস্থিত থাকতে পারবেন। সকল চলচ্চিত্র প্রেমীদের জন্য এই আয়োজন থাকছে উন্মুক্ত।

এ প্রসঙ্গে নর্থ সাউথ ইউনিভার্সিটির সিনে এন্ড ড্রামা ক্লাবের প্রেসিডেন্ট দেবাংশু পল্লব বার্তা২৪.কমকে বলেন, আমাদের এবারের আয়োজনে চলচ্চিত্র আড্ডার লক্ষ্য তরুণ অভিনেতাদের মাঝে গুনী অভিনেতাদের বিভিন্ন অভিজ্ঞতার কথা ছড়িয়ে দেওয়া। যাতে করে তরুণদের অভিনয় জগতে প্রবেশের পথে অনুপ্রাণিত হন।

এর আগে গত ২৭ ফেব্রুয়ারি রাজধানীর মহাখালীর স্টার সিনেপ্লেক্সে প্রদর্শিত হয় এই আয়োজনে জমা পড়া দেশের বিভিন্ন সরকারি, বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে জমা পড়া শর্ট ফিল্মগুলোর মধ্যে বাছাইকৃত কিছু চলচ্চিত্র। প্রদর্শনী অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন পরিচালক গিয়াসউদ্দিন সেলিম। এছাড়াও প্রদর্শনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অভিনেতা সোহেল রানা।

স্টার সিনেপ্লেক্সে শর্ট ফিল্ম প্রদর্শনী

এর আগে ২০ জানুয়ারি থেকে শুরু হয় দেশ এবং বিদেশ থেকে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নির্মাণ করা শর্ট ফিল্ম জমা নেওয়ার কাজ। সেখানে রাশিয়া,আমেরিকা অস্ট্রেলিয়া, ব্রাজিল,কানাডা,জাপান,মরক্কো, মালয়েশিয়াসহ ২০টি দেশ থেকে ২০০ এর বেশি শর্ট ফিল্ম জমা পড়েছে।

এবারের আয়োজনে ওয়ার্কশপ, মাস্টার ক্লাস, সেমিনারের পাশাপাশি থাকছে অভিনয় শিল্পী দের সাথে চলচ্চিত্র আড্ডা। এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে ৩ মার্চ এই উৎসবের পর্দা নামার কথা রয়েছে। সেখানে বাংলাদেশের চলচ্চিত্র জগতের অনেক পরিচিত মুখ উপস্থিত থাকবেন।

নর্থ সাউথ ইউনিভার্সিটির এই শর্ট ফিল্ম ফেস্টিভালের যাত্রা শুরু হয় ২০১২ সালে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ শর্ট ফিল্ম ফেস্টিভাল হিসেবে। যা ২০১৫ সালে আন্তঃ বিশ্ববিদ্যালয় ফিল্ম ফেস্টিভালে রূপ নেয়। এবারের আয়োজনটির অনলাইন মিডিয়া পার্টনার হিসাবে যুক্ত হয়েছে মাল্টিমিডিয়া নিউজ পোর্টাল বার্তা২৪.কম। আয়োজনের ভেন্যু পার্টনার স্টার সিনেপ্লেক্স।