১ বছর পর অর্ণবের কণ্ঠে শোনা যাবে নতুন গান

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
শায়ান চৌধুরী অর্ণব, ছবি: সংগৃহীত

শায়ান চৌধুরী অর্ণব, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সব শেষ গেল বছরের ২১ নভেম্বর শায়ান চৌধুরী অর্ণবের কণ্ঠে শোনা গিয়েছিলো নতুন গান। শিরোনাম ‘তবে থাক’; এরপর কয়েকটি কনসার্টে অংশ নিলেও অর্ণবের কণ্ঠে শোনা যায়নি নতুন কোন গান।

সেই অপেক্ষায় প্রহর শেষ করে, ১ বছর পর অর্ণবের কণ্ঠে শোনা যাবে নতুন গান। শিরোনাম ‘চোরাকাঁটা’; গীতিকবি রাজীব আশরাফের কথায় গানটিতে অর্ণবের সঙ্গে বিভিন্ন বাদ্যযন্ত্র বাজিয়েছেন বুনো, সাদ ও ইমরান।

গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন আবরার আতহার। তবে এই ভিডিও নির্মাণ হয়েছে ঘরে বসেই। অর্ণব বর্তমানে পশ্চিমবঙ্গের শান্তিনিকেতনে অবস্থান করছেন। সেখান থেকেই তিনি ভিডিও চিত্রে অংশ নিয়েছেন। এছাড়া লকডাউনের কথা মাথায় রেখে আগের জমে থাকা ফুটেজ ব্যবহার হয়েছে ।

জানা গেছে, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে গানচিল থেকে প্রকাশ হবে নতুন এই গান।

গানটির একটি দৃশ্যে অর্ণব

গানটি প্রসঙ্গে গীতিকবি রাজীব আশরাফ জানিয়েছেন, অর্ণব সাধারণত গান পেলেই সুর করতে বসে যায় না। কিন্তু এবার ব্যতিক্রম দেখলাম। হয়তো গৃহবন্দি থাকায় সময় বের করতে অসুবিধা হয়নি তার। নয়তো আমার লেখাটি তার খুব মনে ধরেছে।

এর আগে গীতিকার রাজীব আশরাফের বেশ কিছু গান গেয়েছেন অর্ণব। সেই তালিকায় আছে ‘নাম ছিল না’, ‘প্রকৃত জল’, ‘ঘুম’, ‘ধূসর মেঘ’, ‘রোদ বলেছে হবে’, ‘প্রতিধ্বনি’, ‘একটা মেয়ে’, ‘মন খারাপের একটা বিকেল’, ‘কে আমি’।

দুই বাংলার তুমুল জনপ্রিয় কণ্ঠশিল্পী শায়ান চৌধুরী অর্ণব। কিন্তু এই জনপ্রিয়তা তাকে একটুও টানে না। তাই তো হুট করেই ২০১৫ সালের এপ্রিলে নিজের ষষ্ঠ একক অ্যালবাম ‘খুব ডুব’ প্রকাশের পর নিজেই ডুব দিয়েছিলেন। তারপর থেকে গানে আর সেভাবে দেখা যায়নি অর্ণবকে। তবে এই ডুব দেওয়ার মাঝেও হাতেগোনা বেশ কয়েকটি লাইভ কনসার্টে গান করেছেন অর্ণব।

আপনার মতামত লিখুন :