করোনায় আক্রান্ত সংগীতজ্ঞ সুজেয় শ্যাম

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
সুজেয় শ্যাম, ছবি: সংগৃহীত

সুজেয় শ্যাম, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

করোনায় আক্রান্ত হয়ে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি আছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীতশিল্পী সুজেয় শ্যাম। বার্তা২৪.কমকে এই তথ্য নিশ্চিত করেছেন সুজেয় শ্যামের মেয়ে লিজা শ্যাম।

তিনি বলেন, কয়েক দিন ধরেই বাবা অসুস্থ। জ্বর ও শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলেন। রক্তচাপও স্বাভাবিক ছিল না। গত বুধবার (২৭ মে) বাবার করোনা পরীক্ষার নমুনা নেয়া হয়। শনিবার (৩০ মে) রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতাল থেকে করোনা পজেটিভ রেজাল্ট পাওয়া গেছে। এরপর সেখানেই তাকে ভর্তি করানো হয়। বাবার জন্য সবাই দোয়া করবেন। তিনি যাতে দ্রুত সুস্থ হয়ে যান।

এর আগে ২৬ মে শ্বাসকষ্ট জনিত সমস্যার কারণে এই শিল্পীকে শ্যামলীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়।

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের সুরকার ও সংগীত পরিচালক সুজেয় শ্যাম দেশের চলচ্চিত্রের গানে অসাধারণ অবদান রেখে শ্রেষ্ঠ সংগীত পরিচালক হিসেবে এ পর্যন্ত ৩টি জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন সুজেয় শ্যাম।

মুক্তিযুদ্ধের সময়ে স্বাধীন বাংলা বেতারে প্রচারিত তার সুর করা গানগুলোর মধ্যে ‘বিজয় নিশান উড়ছে ঐ’, ‘রক্ত দিয়ে নাম লিখেছি, বাংলাদেশের নাম’, ‘আজ রণ সাজে বাজিয়ে বিষাণ’, ‘মুক্তির একই পথ সংগ্রাম’, ‘ওরে আয়রে তোরা শোন’, ‘আয়রে চাষী মজুর কুলি’, ‘রক্ত চাই, রক্ত চাই’, ‘আহা ধন্য আমার’ উল্লেখযোগ্য।

আপনার মতামত লিখুন :