ভারতের ব্যাঙ্গালোরে পুলিশের গুলিতে নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সামাজিক যোগাযোগমাধ্যমে এক ধর্মগুরুর বিরুদ্ধে কুরুচিকর মন্তব্য করার জেরে ভারতের ব্যাঙ্গালোরে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় পুলিশের গুলিতে তিনজন নিহত হয়েছেন।

সংবাদভিত্তিক ভারতের টিভি চ্যানেল এনডিটিভির খবরে বলা হয়, মঙ্গলবার (১১ আগস্ট) রাতে রণক্ষেত্রে পরিণত হয় নগরীর পূর্ব অংশে। এ ঘটনায় আহত হয়েছেন প্রায় ৬০ পুলিশ সদস্য। এদের একজন অতিরিক্ত পুলিশ কমিশনার পদমর্যাদার।

ব্যাঙ্গালোর পুলিশ কমিশনার কমল পন্থ জানিয়েছেন, উত্তেজিত জনতা কংগ্রেস বিধায়ক আখান্দা শ্রীনিবাস মূর্তির বাসভবন লক্ষ্য করে পাথর ছোড়ে। ডিজে হাল্লি এবং কেজি হাল্লি দুই থানায় তারা পাথর ছোড়ে । এসময় উত্তেজিত জনতার সঙ্গে পুলিশের সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন প্রায় ৬০ জন পুলিশ সদস্য। এদের একজন অতিরিক্ত পুলিশ কমিশনার পদমর্যাদার।

সামাজিক যোগাযোগমাধ্যমে কুরুচিকর পোস্ট করার অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত যুবক ওই এলাকার কংগ্রেস বিধায়কের অনুগামী হিসেবে পরিচিত। সূত্রের খবর, গ্রেফতারকৃত যুবক দাবি করেছেন, তিনি কুরুচিকর পোস্ট করেননি এবং তার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হয়েছে।

ব্যাঙ্গালোরে যুগ্ম পুলিশ কমিশনার (অপরাধ) সন্দীপ পাতিল জানিয়েছেন, সংঘর্ষের ঘটনায় ১১০ জনকে গ্রেফতার করা হয়েছে। পুরো ব্যাঙ্গালোরে ১৪৪ ধারা জারি করা হয়েছে।