করোনার সঙ্গে লড়াইয়ের আহ্বান বাইডেনের



আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বিশ্বে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে করোনায় মৃত্যুর সংখ্যা পাঁচ লাখ ছাড়িছে। যা বিশ্বের যে কোনও দেশের সবচেয়ে বেশি।

সোমবার (২২ ফেব্রুয়ারি) মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আমেরিকানদের কোভিডের সঙ্গে লড়াইয়ের আহ্বান জানিয়ে বলেছেন, আমি সমস্ত আমেরিকানকে মনে রাখতে বলবো যাদের আমরা হারিয়েছি তাদের।

তিনি বলেন, জাতি হিসেবে আমরা এ জাতীয় নিষ্ঠুর পরিণতি মেনে নিতে পারি না। আমাদের দুঃখ কাটিয়ে ওঠার চেষ্টা করতে হবে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, হোয়াইট হাউসে মোমবাতি জ্বালিয়ে করোনায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে মার্কিন প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট এক মিনিট নীরবতা পালন করেছেন।

বাইডেন বলেন, আমরা প্রায়শই শুনতে পাই মানুষদের সাধারণ আমেরিকান বলা হচ্ছে। এমন কিছু নেই। তাদের নিয়ে সাধারণ কিছুই ছিল না। যাদের হারিয়েছি তারা সবাই অসাধারণ। তারা প্রজন্ম চালিয়েছে। আমেরিকায় জন্ম নিয়েছে, আমেরিকায় অভিবাসী হয়েছে।

যুক্তরাষ্ট্রে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ৮৮ লাখ ২৬ হাজার ৩৯৭ জন, এটি আরও একটি বিশ্ব রেকর্ড। দেশটিতে করোনায় মারা গেছেন ৫ লাখ ১২ হাজার ৫৯০ জন।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন দেশটিতে পাঁচ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছেন। এবং সমস্ত সরকারি অফিসে পতাকা অর্ধনমিত রাখার আদেশ দিয়েছেন।