বাংলাদেশের সহিংসতার ছবি প্রচারণায় ব্যবহার করছে বিজেপি!



আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম
ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ভোটের প্রচারণায় সাম্প্রদায়িক উত্তেজনা তৈরি করতে বাংলাদেশের সহিংসতার ছবি ব্যবহার করেছেন বিজেপির প্রার্থী বাবুল সুপ্রিয় ও রুন্দ্রনীল ঘোষ। এমনটাই দাবি করেছেন তৃণমূল কংগ্রেসের রাজ্যসভা সদস্য সুখেন্দুশেখর রায়।

বৃহস্পতিবার (৮এপ্রিল) তৃণমূল ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করে বলেন, বাবুল সুপ্রিয় ও রুদ্রনীল ঘোষ বিজেপির ভোট প্রচারে সাম্প্রদায়িক উসকানি দেওয়ার চেষ্টা চালাচ্ছেন। তাদের ভোটের প্রচারণায় বাংলাদেশের সহিংসতার ছবি ব্যবহার করা হচ্ছে। এমনকি ১৯৪৬ সালের দাঙ্গার ছবি ব্যবহার করা হচ্ছে। দেখানো হচ্ছে খবরের কাগজের কাটিং। এই দুটি বিষয়ই আমরা নির্বাচন কমিশনের কাছে পাঠাব। এদিকে লিখিত আকারে তৃণমূলের পক্ষ থেকে বৃহস্পতিবারই (৮এপ্রিল) এ বিষয়ে কমিশনে অভিযোগ দায়ের করা হয়েছে।

ভবানীপুর বিধানসভার বিজেপি প্রার্থী রুদ্রনীল ঘোষ এমন অভিযোগের ব্যাপারে বলেন,যিনি অভিযোগ করছেন, তিনি শুধু তার দায়িত্ব পালন করেছেন। ডুবন্ত মানুষ যেমন খড়কুটো আঁকড়ে ধরে বাঁচার চেষ্টা করেন তেমনই বাবুল সুপ্রিয় এবং আমার বিরুদ্ধে এমন সব অভিযোগ করছেন। এমন ভিত্তিহীন অভিযোগ নিয়ে আমার বিশেষ কিছু বলার নেই। 

উল্লেখ্য, সম্প্রতি ভারতে পশ্চিমবঙ্গ রাজ্যের নির্বাচনী প্রচারণায় বিজেপি একটি গানের ভিডিও প্রকাশ করেছে।সেখানে বাংলাদেশে এক হিন্দু কিশোরীকে ধর্ষণের ঘটনা, বাংলাদেশের টিভি থেকে নেওয়া ছবি, ইসলামপন্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ছবি ব্যবহার করেছে তারা।