ইলন মাস্ককে গাজা সফরের আমন্ত্রণ জানিয়েছে হামাস

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

হামাসের একজন সিনিয়র কর্মকর্তা মার্কিন শীর্ষ ধনী ব্যবসায়ী ও প্রযুক্তি উদ্যোক্তা ইলন মাস্ককে গাজা উপত্যকায় সফরের জন্য আমন্ত্রণ জানিয়েছেন। বুধবার (২৯ নভেম্বর) আন্তর্জাতিক সংবাদ সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশিত হয়েছে।

খবরে বলা হয়েছে, ইসরায়েলি বোমা হামলায় গাজার ধ্বংসাত্মক পরিস্থিতি দেখার জন্য তাকে আমন্ত্রণ জানিয়েছেন হামাসের সিনিয়র কর্মকর্তা ওসামা হামদান।

বিজ্ঞাপন

বৈরুতে এক সংবাদ সম্মেলনে হামাসের সিনিয়র কর্মকর্তা বলেছেন, "বস্তুত্ব ও বিশ্বাসযোগ্যতার মানদণ্ড মেনে গাজার জনগণের বিরুদ্ধে সংঘটিত গণহত্যা ও ধ্বংসযজ্ঞের পরিধি দেখার জন্য আমরা তাকে গাজা সফরের আমন্ত্রণ জানাই।"

গত সোমবার (২৭ নভেম্বর) ইসরায়েলে গিয়ে হামাসের হামলা স্থল দেখে এসেছেন এ মার্কিন ধনকুবের। দেখা করেছেন দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গেও। তবে তিনি গাজা উপত্যকায় ইসরায়েলি হামলার বিভীষিকা দেখেন নি। তাই এবার সেই লক্ষ্যেই ইলন মাস্ক কে গাজার আসার আমন্ত্রণ জানিয়েছে হামাস।

বিজ্ঞাপন

ইলন মাস্ক সামাজিক মাধ্যম এক্স- প্ল্যাটফর্মের মালিক। গত সোমবার (২৭ নভেম্বর) ইলন মাস্ক ইসরায়েলে হামাসের আক্রমণের সাইটটি পরিদর্শন করেছেন এবং সামাজিক মাধ্যমে বিদ্বেষ ছড়ানো বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

৫০ দিনের মধ্যে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী গাজাবাসীদের ওপর ৪০ হাজার টনের বেশি বিস্ফোরক ফেলেছে জানিয়ে তিনি আরও বলেন, "আমি মার্কিন প্রেসিডেন্ট বাইডেনকে ইসরায়েলের সাথে মার্কিন সম্পর্ক পর্যালোচনা করতে এবং তাদের অস্ত্র সরবরাহ বন্ধ করার আহ্বান জানাচ্ছি।"

এছাড়াও ৭ অক্টোবরের পর থেকে গাজায় ইসরায়েলের ধ্বংসযজ্ঞ ও তাণ্ডবের বিষয়ে কথা বলতে গিয়ে, হামদান ধ্বংসস্তূপের নিচে আটকে থাকা মৃতদেহ উদ্ধারে সহায়তা করার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন।