ভয়ে আতঙ্কিত কামাল আদওয়ান হাসপাতালের শরণার্থীরা

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

গাজা উপত্যকার কামাল আদওয়ান হাসপাতালটিকে তৃতীয় লক্ষ্যবস্তুতে পরিণত করেছে ইসরায়েলের সেনাবাহিনী। গাজার ৬টি হাসপাতালের মধ্যে কামাল আদওয়ান হাসপাতাল একটি যেখানে এখনও চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে। কিন্তু ইসরায়েল বর্তমানে হাসপাতালটিকে ঘিরে রাখায় ভয়ে আতঙ্কিত হাসপাতালের শরণার্থীরা।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

প্রতিবেদনে জানানো হয়, হাসপাতালটির ভিতরে অবস্থান করা ডাক্তার এবং শরণার্থীরা আল জাজিরার সাথে কথা বলেছেন এবং হাসপাতালটি ইসরায়েলিদের গোলাগুলির লক্ষ্যবস্তুতে পরিণত হওয়ার বিষয়টিতে নিশ্চিত হয়েছেন।

এ পরিস্থিতিতে এই হাসপাতালেও 'গণহত্যার' সতর্কবার্তা জানিয়েছে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মহাপরিচালক মুনির আল-বুরশ।

বিজ্ঞাপন

হাসপাতালটির চিকিৎসাকর্মীরা বলেছেন,‘আমরা রোগীদের পাশে আছি। আমরা এখানে কামাল আদওয়ান হাসপাতালে রেখেই যেকোনও উপায়ে তাদের চিকিৎসা সেবা চালিয়ে যাব।’

ইসরায়েলি দখলদার বাহিনী চারদিক থেকে স্থাপনাটি অবরোধ করে রেখেছে। রোগী এবং যারা এখানে আশ্রয় নিয়েছে তারা ভয়ে আতঙ্কিত এবং আতঙ্কে আচ্ছন্ন। ইসরায়েলি বাহিনী হাসপাতালের ভেতরে থাকা সবাইকে জোরপূর্বক সরিয়ে দেওয়ার লক্ষ্যে হামলা চালাচ্ছে। হাসপাতালটিতে অবস্থানরতরা রোগী, ভুক্তভোগী এবং বাস্তুচ্যুত বেসামরিক নাগরিক।

উল্লেখ্য, কামাল আদওয়ান হাসপাতাল গাজা উপত্যকায় এখনও চালু থাকা মাত্র ছয়টি হাসপাতালের একটি। হাসপাতালগুলোতে রোগীর সংস্থান এবং ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাটে প্রতিদিন শত শত আহতের চিকিৎসাসেবা ব্যহত হচ্ছে।