প্রবাসী পর্যটকের ধর্ষণের প্রতিবাদে ভারতবাসী

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ভারত ভ্রমণকালে গণধর্ষণের শিকার ব্রাজিলিয়ান নারী ফার্নান্দা

ভারত ভ্রমণকালে গণধর্ষণের শিকার ব্রাজিলিয়ান নারী ফার্নান্দা

ফার্নান্দা এবং ভিসেন্ট ব্রাজিলিয়ান দম্পতি একত্রে বিশ্বভ্রমণে বের হয়েছিলেন। বাইকে চড়ে তারা বিশ্বের বিভিন্ন দেশ পর্যটন করেন। সম্প্রতি তারা অবস্থান করছিলেন। তবে তারা ভাবতে পারেন নি, ভ্রমণের অভিজ্ঞতা তাদের জন্য ভয়ংকর রূপ নেবে! আতিথেয়তার জন্য সুনামখ্যাত ভারতেই তাদের মুখোমুখি হতে হবে দুর্ঘটনার।

গণধর্ষনের শিকার হয়েছেন ফার্নান্দা। তার স্বামী ভিসেন্টকেও মারধর করা হয়। বর্তমানে তারা দু’জনই চিকিৎসাধীন আছেন। তাদের সাহায্য করছেন ভারতীয় পুলিশ সদস্যরা। এই অপরাধের পেছনে যারা আছেন, পুলিশ তাদের খুঁজে বের করার চেষ্টা করছে। ইতোমধ্যে ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের খুঁজে বের করতে জোড়সোড়ে নেমেছে পুলিশ ।  

বিজ্ঞাপন

ভারতের সাধারণ জনগণ এই ঘটনায় অবাক হয়েছেন। অনেকেই ভারতীয় হিসেবে লজ্জা প্রকাশ করেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে সাধারণ জনগণ থেকে শুরু করে ইন্ফ্লুয়েন্সার সকলেই ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন। তারা সকলকে আহ্বান করছেন ফার্নান্দার সাথে হওয়া অপরাধের সুবিচার লাভে সাহায্য করতে। বিশ্বের দরবারে ভারতের জন্য এটি বিশাল এক বদনাম। 

মোটর বাইক চালিয়ে বিভিন্ন দেশে ঘুরে বেড়ান এই পর্যটক দম্পতি। সর্বশেষ তারা ভারতে ছিলেন এবং তাদের পরবর্তী গন্তব্য ছিল নেপাল। ভারত থেকে নেপাল যাওয়ার সময় তারা রাতে এক জায়গায় বিশ্রাম নেওয়া এবং রাত কাটানোর জন্য এক জায়গায় থামেন।  

বিজ্ঞাপন

তারা ছত্তিশগড়ের দুমকা তে ক্যাম্প তৈরি করে ছিল রাতে থাকার জন্য। সেখানেই তাদের সাথে এই দুর্ঘটনা ঘটে। একটি ভিডিও তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করে। সেখানে ফার্নান্দা স্প্যানিশ ভাষায় তাদের সাথে হওয়া দুর্ঘটনার বর্ণনা করেন।

তিনি বলেন,‘আমাদের সাথে যা হয়েছে আশা করি আর কারো সাথে না হোক। ৭ জন মানুষ আমাকে ধর্ষণ করে। তারা আমাদের আঘাত করে সবকিছু ছিনতাই করে নেয়। যদিও বেশি কিছু নেয় নি, কারণ তাদের মূল উদ্দেশ্যই ছিল ধর্ষণ করা।’

হামলাকারীরা শুধু ফার্নান্দাই নয় তার স্বামী ভিসেন্টের উপরেও আক্রমণ চালায়।  হেলমেট এবং পাথর দিয়ে ভিসেন্টের মুখে আঘাত করা হয়। ভিডিও-তে তাদের দু’জনের মুখেই আঘাতের চিহ্ন দেখা যায়। তাদের আঘাত করে এবং ডাকাতিও করে।

অন্য একটি ভিডিও-তে ভিসেন্ট তার মুখের আঘাতগুলো দেখিয়েছেন। তার থেতলে যাওয়া ঠোঁট এবং গালের চারপাশের আঘাত দেখান। তার মুখ বাজে ভাবে ফুলে যায়। তিনি বলেন,‘আমার মুখের অবস্থা খারাপ। তবে ফার্নান্দার সাথে যতটা খারাপ হয়েছে, তা বর্ণনা করার মতো নয়!’

শনিবার (০২ মার্চ, ২০২৪) তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে সর্বশেষ পোস্ট করেন। সেখানে জানান, তারা বর্তমানে হাসপাতালে আছেন। পুলিশ তাদের সাথে আছেন নিরাপত্তা প্রদান করতে এবং একই সাথে তদন্তও চালিয়ে যাচ্ছেন। বাকি অপরাধীদের খোঁজ করা হচ্ছে।