পশ্চিমবঙ্গে উপনির্বাচনে বিজেপির ৩ আসনেও জয়ী তৃণমূল

  • আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুরের রায়গঞ্জ, উত্তর ২৪ পরগনার বাগদা, নদিয়ার রানাঘাট দক্ষিণ এবং কলকাতার মানিকতলা বিধানসভা কেন্দ্রে গত বুধবার (১০ জুলাই) বিধানসভা উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৩ জুলাই) চলছে ভোট গনণা।

তৃণমূলের দখলে ছিল কলকাতার মানিকতলা আসন। বিজেপির দখলে থাকা তিনটি আসন হচ্ছে-নদীয়ার রানাঘাট দক্ষিণ, উত্তর ২৪ পরগনার বাগদা ও উত্তর দিনাজপুরের রায়গঞ্জ। প্রার্থীর মৃত্যু, লোকসভায় নির্বাচন করার কারণে এই চারটি আসন শূন্য হয়।

বিজ্ঞাপন

সর্বশেষ ভোট গণনার ফলাফলে দেখা যাচ্ছে, চার আসনেই জিতেছে তৃণমূল। ফলে এবার এই উপনির্বাচনে বিজেপিকে জোর ধাক্কা দিয়েছে তৃণমূল।

সর্বশেষ খবরে জানা গেছে, রানাঘাট দক্ষিণ আসনে তৃণমূল প্রার্থী মুকুটমণি অধিকারী, বাগদায় মধুপর্ণা ঠাকুর, মানিকতলায় সুপ্তি পান্ডে এবং রায়গঞ্জে তৃণমূল প্রার্থী কৃষ্ণ কল্যাণী জয় পেয়েছেন।

বিজ্ঞাপন

এনডিটিভি জানিয়েছে, এই চার আসনে এর আগে প্রার্থী ছিলেন মানিকতলায় সাধন পান্ডে, রানাঘাট দক্ষিণ মুকুট মণি অধিকারী, বাগদা বিশ্বজিৎ দাস ও রায়গঞ্জে কৃষ্ণ কল্যাণী।

মানিকতলায় ৬২ হাজারের বেশি ভোটে জিতেছে তৃণমূল। প্রয়াত সাধন পাণ্ডের স্ত্রী সুপ্তি পাণ্ডে ওই কেন্দ্রের বিধায়ক হতে চলেছেন। তৃণমূলের জয়ের ব্যবধান ৬২,৩১২ ভোট।

রানাঘাট দক্ষিণে তৃণমূল প্রার্থী মুকুটমণি অধিকারীর জয়ের ব্যবধান ৩৯,০৪৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বিজেপির মনোজ কুমার বিশ্বাস ।

রানাঘাট দক্ষিণেও জয় পেয়েছে তৃণমূল। সরকারি ঘোষণা এখনো হয়নি। তবে গণনার শেষে প্রায় ৩৪ হাজার ভোটে এগিয়ে ছিলেন মুকুটমণি অধিকারী। তার জয়ও প্রায় নিশ্চিত।

রায়গঞ্জের পর বাগদাতেও জিতল তৃণমূল। চলতি বিধানসভায় রাজ্যের সর্বকনিষ্ঠ বিধায়ক হতে চলেছেন মতুয়া পরিবারের সদস্য এবং তৃণমূল সাংসদ মমতাবালা ঠাকুরের কন্যা মধুপর্ণা ঠাকুর। তার বয়স ২৫ বছর। ১৩ বছর পর এই কেন্দ্রে ফিরল তৃণমূল। মধুপর্ণার জয়ের ব্যবধান প্রায় ৩৪ বছর।

মানিকতলায় জয় নিশ্চিত হতেই বিজেপিকে কটাক্ষ করে তৃণমূল নেতা কুণাল ঘোষ বলেন, ‘কল্যাণ চৌবে যত ভোটে হারবেন, ততগুলো রসগোল্লা তার বাড়িতে পাঠাব। বাম জমানার থেকে ভাল আছেন বাংলার মানুষ। বিজেপির প্রতি তাদের আস্থা নেই। ভুলকে ভুল বলে স্বীকার করছে। তাই মানুষের আস্থা রয়েছে।’