অলিম্পিকের উদ্বোধনের আগে ফ্রান্সে দ্রুতগতির রেল নেটওয়ার্কে হামলা

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: ফ্রান্সের দ্রুতগতির ট্রেন

ছবি: ফ্রান্সের দ্রুতগতির ট্রেন

ফ্রান্সের রাজধানী প্যারিসে অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানের আগে দেশটির দ্রুতগতির রেল নেটওয়ার্কে (টিজিভি) কয়েক দফা হামলার চালানো হয়েছে। এতে রেললাইন ক্ষতিগ্রস্ত হয়ে প্যারিসের সাথে কয়েকটি অঞ্চলের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

শুক্রবার (২৬ জুলাই) ফ্রান্সের রাষ্ট্রীয় ট্রেন পরিচালনাকারী সংস্থা এসএনসিএফ এসব কথা জানিয়েছে। খবর এএফপির।

বিজ্ঞাপন

এসএনসিএফ কর্তৃপক্ষ বলেছে, রাতের বেলায় টিজিভি নেটওয়ার্ককে অচল করে দিতে বড় ধরনের এই হামলা চালানো হয়েছে। একযোগে চালানো এই হামলায় আটলান্টিক অঞ্চল, উত্তরাঞ্চল এবং পূর্বাঞ্চলের লাইনগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে। হামলার পর অনেকগুলো পথে রেল চলাচল বন্ধ রাখতে হচ্ছে। ক্ষতিগ্রস্ত রেল যোগাযোগব্যবস্থাকে মেরামত করতে কমপক্ষে পুরো সপ্তাহ লেগে যাবে বলে ধারণা করছে এসএনসিএফ কর্তৃপক্ষ

এসএনসিএফ-এর দেয়া বিবৃতি থেকে জানা গেছে, হামলায় বিভিন্ন লাইন ক্ষতিগ্রস্ত হওয়ার কারণে ট্রেনগুলোকে অন্য পথে ঘুরিয়ে দেওয়া হচ্ছে। তবে এগুলোর মধ্যে বেশির ভাগেরই চলাচল আপাতত বন্ধ রাখতে হবে। তবে দক্ষিণ পূর্বাঞ্চলে এ ধরনের আক্রমণের প্রচেষ্টা ঠেকিয়ে দেওয়ায় সেখানকার লাইনগুলো অক্ষত আছে।

বিজ্ঞাপন

ফ্রান্সের পরিবহনমন্ত্রী প্যাত্রিশ ভারগারিত সামাজিক মাধ্যমে দেওয়া পোস্টে এই হামলার নিন্দা জানিয়েছেন। এবং দ্রুত যোগাযোগব্যবস্থা চালুর চেষ্টার জন্য ভারগারিত এসএনসিএফকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।