মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে কমালা হ্যারিসকে সমর্থন ওবামার

  • আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

কামালা হ্যারিস ও যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা

কামালা হ্যারিস ও যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির প্রেসিডেন্ট পদে কামালা হ্যারিসকে সমর্থন দেয়ার কথা জানিয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা।

শুক্রবার (২৬ জুলািই) বারাক ওবামা এবং তার স্ত্রী মিশেল প্রায় এক মিনিটের দীর্ঘ ভিডিও বার্তায় কমলা হ্যারিসকে সমর্থনের কথা জানান।

বিজ্ঞাপন

ওবামা হ্যারিসকে বলেন, এই সংকটময় মুহূর্তে কামালা হ্যারিসই ডেমোক্রেটিভ পার্টির প্রেসিডেন্ট প্রার্থীর যোগ্য দাবিদার।

প্রাক্তন ফার্স্ট লেডি হ্যারিসকে বলেন, আমি তোমাকে নিয়ে গর্বিত। এটি ঐতিহাসিক হতে চলেছে।

বিজ্ঞাপন

বিবৃতিতে ওবামা দম্পতি কামালা হ্যারিসকে নির্বাচিত করার জন্য প্রয়োজনীয় সব করবেন বলে প্রতিশ্রুতি দেন। তারা বলেন, আমরা প্রেসিডেন্ট বাইডেনের সিদ্ধান্তের সঙ্গে একমত। কামালাকে বেছে নেয়া ছিল তার সেরা সিদ্ধান্তগুলোর একটি। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার জন্য কামালার সব যোগ্যতা রয়েছে।

গত রোববার আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন জো বাইডেন। এরপর ডেমোক্রেটিক পার্টির অন্তত ১০০ জন প্রভাবশালী নেতা কামালা হ্যারিসকে সমর্থন জানালেও বৃহস্পতিবার পর্যন্ত বারাক ওবামা সেই তালিকায় ছিলেন না।

বাইডেন সরে দাঁড়ানোর ঘোষণা দেয়ার পাশাপাশি প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে তার ভাইস প্রেসিডেন্ট কামালা হ্যারিসের নাম ঘোষণা দেন। সেই সময়ে এক বিৃতিতে বাইডেনের সরে যাওয়া নিয়ে প্রশংসা করলেও প্রেসিডেন্ট পদে কামালা হ্যারিসকে সমর্থন দেয়া থেকে বিরত ছিলেন ওবামা।

সমর্থনের জন্য ওবামা দম্পতিকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন কামালা হ্যারিস। তিনি বলেন, আপনাদের উভয়কে ধন্যবাদ।